সজনে গাছে ঝুলছে দশম শ্রেণির মেয়ের দেহ, হতবাক পরিবার

 শবনম ইংরেজ বাজারের প্রান্তপল্লি গার্লস হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী। আগামী বছরই মাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা ছিল শবনমের।

সজনে গাছে ঝুলছে দশম শ্রেণির মেয়ের দেহ, হতবাক পরিবার
প্রতীকী চিত্র।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 11:38 PM

মালদা: বন্ধুর পড়াশোনার জন্য বাড়িতে না জানিয়ে মহাজনের থেকে টাকা ধার (loan) করেছিল দশম শ্রেণির ছাত্রী। ঋণ শোধ করতে না পেরে অপমানে ‘আত্মঘাতী’ (Suicide) হল বছর উনিশের শবনম খাতুন। ইংরেজবাজারের (English Bazar) তেলিপুকুরের ঘটনায় হতবাক এলাকাবাসী।

মৃত শবনমের পরিবার জানিয়েছে, দুই দরিদ্র বান্ধবীকে পড়াশোনায় আর্থিক সাহায্য করার জন্য মহাজনের থেকে ৩০ হাজার টাকা ধার (Loan) নেয় শবনম। এ ব্যাপারে বাড়িতে কিছুই জানায়নি সে। কিন্তু নির্ধারিত সময়ে টাকা (Money) ফেরত দেয়নি বান্ধবীরা। উপরন্তু, শবনমের বান্ধবীরা বুধবার রাতে জানায়, তারা টাকা ফেরত দিতে অক্ষম। অন্যদিকে, টাকা না পাওয়ায় বাড়ি এসে অপমান করে যায় ওই মহাজন। এরপরেই বৃহস্পতিবার সকালে বাড়ির পাশের সজনে গাছ থেকে উদ্ধার হয় শবনমের ঝুলন্ত দেহ।

আরও পড়ুন: রাজ্য সড়কে ফের ভয়াবহ দুর্ঘটনা, তাল গাছে ধাক্কা মেরে খাদে পড়ল গাড়ি, মৃত ২ ভাই

গোটা ঘটনায় হতবাক শবনমের পরিবার। তাঁদের অভিযোগ, শবনমের বান্ধবী ও মহাজনের চাপেই ‘আত্মহত্যা’ (Suicide) করতে বাধ্য হয়েছে সে। এই মর্মে, ইংরেজবাজার থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন শবমনমের বাবা। গোটা ঘটনা তদন্ত করে দেখছে ইংরেজবাজার থানার পুলিশ।

জানা গিয়েছে, শবনম ইংরেজ বাজারের প্রান্তপল্লি গার্লস হাই স্কুলের দশম শ্রেণির ছাত্রী। আগামী বছরই মাধ্যমিক পরীক্ষা দেওয়ার কথা ছিল শবনমের।