Panchayat Election 2023: শেষ হাসি হাসবে কে? দুই ‘হৃদয়ের’ লড়াইয়ে জমজমাট জামুরিয়া

Panchayat Election 2023: দুই প্রার্থীকে নিয়েই এখন তুমুল কৌতূহল জামুরিয়ার বিজয়নগর গ্রাম। এখন দেখার ভোটের ফলে শেষ হাসি কে হাসেন।

Panchayat Election 2023: শেষ হাসি হাসবে কে? দুই ‘হৃদয়ের’ লড়াইয়ে জমজমাট জামুরিয়া
টক্করে দুই হৃদয় Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2023 | 8:02 PM

আসানসোল: হৃদয়ের লড়াইয়ে পঞ্চায়েত ভোটে (Panchayat Election 2023) কোনদিকে থাকবে জামুরিয়ার বিজয়নগর গ্রাম? জোর টক্কর সিপিআইএম (CPIM) প্রার্থী হৃদয় পাল এবং তৃণমূল কংগ্রেসের (Trinamool Congress) প্রার্থী হৃদয় মণ্ডলের মধ্যে। যা নিয়েই এখন জোর চর্চা চলছে জেলার রাজনৈতিক মহলে। এলাকায় শ্রমিক নেতা হিসাবে পরিচিতি রয়েছে হৃদয় পালের। রয়েছে স্বচ্ছ ভাবমূর্তি। মানুষের আপদে বিপদে ছুটে যান সর্বদা। ২০০৭ সাল থেকে তিনি সিপিএম পার্টির সদস্য। অন্য়দিকে তৃণমূল প্রার্থী হৃদয় মণ্ডলেরও স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে এলাকায়। মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে হাতিয়ার করেই তিনি পৌঁছাতে চাইছেন মানুষের কাছে। 

হৃদয় মণ্ডল বলছেন, ‘মমতা বন্দ্যোপাধ্যায়ের উন্নয়নকে হাতিয়ার করে আমি মানুষের কাছে আশীর্বাদ প্রার্থনা করছি। আমার সঙ্গে গ্রামের সমস্ত স্তরের মানুষের নিবিড় সম্পর্ক রয়েছে। আমার ভাবমূর্তিও ভাল। ভোটে জেতার ব্য়াপারে আমি আশাবাদী।“ অপরদিকে বাম প্রার্থী হৃদয় পাল বলছেন, “দীর্ঘদিন থেকে আমি শ্রমিক সংগঠনের সঙ্গে যুক্ত। অনেক কারখানায় প্রচুর স্থানীয় লোকজনকে কাজের সুযোগ করে দিয়েছি। আমাকে এলাকার বাসিন্দারা পছন্দও করেন। অনেকদিন থেকেই তাঁদের সেবা করে আসছি। তাই তাঁদের ভাল-মন্দের কথাও বুঝি।” মানুষের সঙ্গে তাঁর এই নিবিড় জনসংযোগ আগামীতে তাঁর জয়ের রাস্তা অনেকটাই প্রশস্ত করবে বলে মনে করছেন তিনি। 

দুই প্রার্থীকে নিয়েই এখন তুমুল কৌতূহল গোটা এলাকায়। এখন দেখার ভোটের ফলে শেষ হাসি কে হাসেন। এদিকে পঞ্চায়েত নির্বাচনের প্রচারের শেষবেলায় একসঙ্গে ঝড় তুলতে দেখা গেল বাম যুবনেত্রী মীনাক্ষী মুখোপাধ্যায় ও ঐশী ঘোষকে। দলীয় প্রার্থীদের সমর্থনে করলেন জনসভা। একযোগে তোপ দাগলেন শাসকদলের বিরুদ্ধে। প্রসঙ্গত, এই জামুরিয়া থেকেই শেষ বিধানসভা নির্বাচনে লড়েছিলেন ঐশী। তবে জয়ের হাসি হাসতে পারেননি তিনি। ধরাশায়ী হতে হয়েছিল শাসকদলের প্রার্থীর কাছে।