Medinipur Medical: সন্দীপ গ্রেফতার, ‘স্নেহধন্য’কেও মেদিনীপুর মেডিক্যাল থেকে ‘টার্মিনেট’

Medinipur: গত বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক্যালের অধ্যক্ষ মৌসুমি নন্দীর ঘরের সামনে বিক্ষোভ দেখান জুনিয়র ডাক্তাররা। চাপের মুখে শুক্রবার মুস্তাফিজুরের কলেজে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে এই সাময়িক শাস্তিতে খুশি ছিলেন না আন্দোলনকারীরা।

Medinipur Medical: সন্দীপ গ্রেফতার, 'স্নেহধন্য'কেও মেদিনীপুর মেডিক্যাল থেকে 'টার্মিনেট'
অধ্যক্ষের ঘরের সামনে বিক্ষোভ। ফাইল ছবি।Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 02, 2024 | 10:54 PM

মেদিনীপুর: সোমবারই আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে গ্রেফতার করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার দুর্নীতি দমন শাখা তাঁকে এদিন গ্রেফতার করে। আর এদিনই মেদিনীপুর মেডিক্যালের এক ছাত্রনেতা, যিনি সন্দীপ ঘনিষ্ঠ বলে পরিচিত, তাঁকে ‘টার্মিনেট’ করল মেডিক্যাল কলেজ কর্তৃপক্ষ। মুস্তাফিজুর রহমান মল্লিক নামে ওই ছাত্র নেতার বিরুদ্ধে গত কয়েকদিন ধরে লাগাতার আন্দোলন চলছিল মেডিক্যাল কলেজে।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

অবশেষে সোমবার তাঁকে ‘টার্মিনেট’ করা হল বলে জানান মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের অধ্যক্ষ মৌসুমি নন্দী। তিনি জানান, এদিন তাঁদের কাউন্সিলের রেজোলিউশন পাশ হয়েছে। সেখানেই সিদ্ধান্ত হয়েছে, মুস্তাফিজুর আর মেডিক্যাল কলেজের ভিতর প্রবেশ করতে পারবেন না।

মুস্তাফিজুর এখানে হাউজ স্টাফশিপ করতেন। জরুরি ভিত্তিতে তাও বাতিল হল। এই দাবিকে সামনে রেখে টানা আন্দোলন চালিয়ে যাচ্ছিলেন জুনিয়র চিকিৎসকরা। মুস্তাফিজুর তৃণমূল ছাত্র পরিষদের নেতা বলে অভিযোগ তোলেন আন্দোলনরত পড়ুয়ারা। তাঁদের দাবি, আরজি করের ঘটনার প্রতিবাদ করায় আন্দোলনকারীদের হুমকির মুখে পড়তে হচ্ছে। মুস্তাফিজুরের ভূমিকা নিয়েও প্রশ্ন তোলেন তাঁরা।

গত বৃহস্পতিবার মেদিনীপুর মেডিক্যালের অধ্যক্ষ মৌসুমি নন্দীর ঘরের সামনে বিক্ষোভ দেখান জুনিয়র ডাক্তাররা। চাপের মুখে শুক্রবার মুস্তাফিজুরের কলেজে প্রবেশে সাময়িক নিষেধাজ্ঞা আরোপ করা হয়। তবে এই সাময়িক শাস্তিতে খুশি ছিলেন না আন্দোলনকারীরা। তাঁদের দাবি, সোমবার মুস্তাফিজুরকে টার্মিনেটের সিদ্ধান্ত নিতে এক প্রকার বাধ্য হয় কর্তৃপক্ষ।