Mamata Banerjee: ‘মানুষ যেদিন ছুড়ে ফেলবে কেউ পুছবেও না’, দলীয় কর্মীদের কড়া বার্তা মমতার

CM Mamata Banerjee: এ দিন, পুরুলিয়ায় প্রশাসনিক সভা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। দু'দিনের সফরে জঙ্গলমহলের সভায় গিয়েছেন তিনি। এ দিন এ কথা-ও কথার মাধ্যমে মমতা কার্যত বুঝিয়ে দেন, দলের অন্দরে নিজেদের মধ্যে কোনও রকম কোন্দল করা চলবে না। এ বার্তা যদিও তৃণমূল সুপ্রিমো বারংবার দিয়েছেন।

Mamata Banerjee: 'মানুষ যেদিন ছুড়ে ফেলবে কেউ পুছবেও না', দলীয় কর্মীদের কড়া বার্তা মমতার
মমতা বন্দ্যোপাধ্যায়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 27, 2024 | 4:05 PM

পুরুলিয়া: প্রায় দেড় মাস অতিক্রান্ত। উত্তপ্ত সন্দেশখালি। একাধিক তৃণমূল নেতাদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ তুলে পথে নেমেছেন গ্রামবাসীদের একাংশ। জমি দখল, বাড়ি ভাঙচুর, বাড়িঘর কেড়ে নেওয়া থেকে ভূরি-ভূরি অভিযোগ উঠেছে তাঁদের বিরুদ্ধে। এই আবহে দলের নেতা-কর্মীদের উদ্দেশ্যে কড়া বার্তা দিলেন সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি পরিষ্কার জানিয়েছেন, সাধারণ মানুষের সঙ্গে বঞ্চনা কোনও ভাবেই বরদাস্ত করবেন না।

এ দিন, পুরুলিয়ায় প্রশাসনিক সভা ছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের। দু’দিনের সফরে জঙ্গলমহলের সভায় গিয়েছেন তিনি। এ দিন এ কথা-ও কথার মাধ্যমে মমতা কার্যত বুঝিয়ে দেন, দলের অন্দরে নিজেদের মধ্যে কোনও রকম কোন্দল করা চলবে না। এ বার্তা যদিও তৃণমূল সুপ্রিমো বারংবার দিয়েছেন। তারপরও জেলাগুলি থেকে একাধিক সময়ে বিভিন্ন গোষ্ঠী দ্বন্দ্বের প্রসঙ্গ সামনে এসেছে। মমতা বলেন, “সকলকে মিলেমিশে কাজ করতে হবে।”

এরপর তিনি দলের কর্মীদের উদ্দেশ্যে জানান, মানুষই বড়। মানুষের উপরে কেউ নয়। সুপ্রিমো বলেন, “আমরা সবাই ছোট, মানুষ বড়। তাঁরাই এখানে নিয়ে এসেছেন। মানুষ যেদিন ছুড়ে ফেলে দেবে সেদিন কেউ তাকিয়েও দেখবে না। ” শুধু তাই নয়, স্পষ্টত জানান, মানুষ ভোট না দিলে কেউ পুছেও দেখবে না। মমতা বলেন, “আমি চিরকাল এই কথা বিশ্বাস করি মানুষই বড়। আর এই কথা বিশ্বাস করলে আমার সঙ্গে থাকুন। নয়ত অন্য দল করুন। আমার আপত্তি নেই। তৃণমূল করলে মানুষকে বঞ্চনা করা যাবে না পরিষ্কার বলছি।”

উল্লেখ্য, সন্দেশখালির ঘটনার পর গ্রেফতার হয়েছেন একের পর এক তৃণমূল নেতা। শিবু হাজরা, উত্তম সর্দার, অজিত মাইতি সহ একাধিক। এদের সকলের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ সামনে আসার পর পদ থেকে সরিয়েও দিয়েছে তৃণমূল। ফলত, দল যে কোনও রকম দুর্নীতি বরদাস্ত করবে না সে কথা আজ আরও একবার স্পষ্ট করে জানিয়ে দিলেন তৃণমূল সুপ্রিমো।