Suchitra Sen Birth Anniversary: পাবনার বাড়িতে সুচিত্রা-স্মরণ, মেয়ে মুনমুন দিলেন ফোন-বার্তা

Suchitra Sen: সুচিত্রা সেনের পৈত্রিক ভিটা পাবনায়। ৬ এপ্রিল তাঁর জন্মদিনে বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রকের সহযোগিতায় পাবনার জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ যৌথভাবে নয়িকার স্মৃতিবিজড়িত বাড়িতে এক স্মরণসভার আয়োজন করে।

Suchitra Sen Birth Anniversary: পাবনার বাড়িতে সুচিত্রা-স্মরণ, মেয়ে মুনমুন দিলেন ফোন-বার্তা
পাবনায় সুচিত্রা সেনের পৈত্রিক ভিটেয়।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 06, 2024 | 9:13 PM

ঢাকা: ভারতীয় চলচ্চিত্র জগতের উজ্জ্বলতম নক্ষত্র সুচিত্রা সেন। বাংলা ছবির মহানায়িকা তিনি। আজও সুচিত্রা সেনের নামেই গোল খেয়ে যান টলিপাড়ার তাবড় সুন্দরীরা। এখনও কেউ কারণে অকারণে রূপের দেমাগ দেখালেই শুনতে হয়, ‘নিজেকে কি সুচিত্রা সেন ভাবিস?’ অনেকেই বলেন, সেই চাহুনি, সেই হাসি বাংলা চলচ্চিত্র দুনিয়া আর পেল কই! আজ সেই ব্যক্তিত্বময়ী কিংবদন্তী অভিনেত্রীর জন্মদিন।

সুচিত্রা সেনের পৈত্রিক ভিটা পাবনায়। ৬ এপ্রিল তাঁর জন্মদিনে বাংলাদেশের সংস্কৃতিমন্ত্রকের সহযোগিতায় পাবনার জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ যৌথভাবে নয়িকার স্মৃতিবিজড়িত বাড়িতে এক স্মরণসভার আয়োজন করে।

কিংবদন্তী নায়িকার জন্মদিনকে সামনে রেখে নিউইয়র্কে আগামী ২০ এবং ২১ এপ্রিল সুচিত্রা সেন আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালের আয়োজন করা হয়েছে। যুক্তরাষ্ট্র ও কানাডায় বসবাসকারী বাংলাদেশের মানুষ এই চলচিত্র উৎসবের আয়োজন করেছে। তাতে দুই বাংলার স্বনামধন্য অভিনেতা ও অভিনেত্রী থাকবেন।

শনিবার বেলা সাড়ে ১১টায় পাবনা শহরের হেমসাগর লেনে মহানায়িকার পৈতৃক বাড়িতে সুচিত্রা সেনের আবক্ষ ভাস্কর্যে শ্রদ্ধাজ্ঞাপণ করা হয়। পাবনা জেলা প্রশাসন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদ অনুষ্ঠানের আয়োজন করেছিল।

সুচিত্রা সেনের মেয়ে মুনমুন সেন ও সুচিত্রা সেন স্মৃতি সংরক্ষণ পরিষদের ব্র্যান্ড অ্যাম্বাসেডর ঋতুপর্ণা সেনগুপ্তর সঙ্গে জেলাশাসক এদিন ফোনে কথা বলেন। তাঁদের পাবনায় আসার আমন্ত্রণ জানানো হয়।

ঋতুপর্ণা সেনগুপ্তের কথায়, “সুচিত্রা সেন শুধু বাংলার নন, সারা পৃথিবীর একজন উজ্জ্বল তারকা। সেই আলোকচ্ছটার উৎস পাবনা থেকে। ভেবেই গর্ব হচ্ছে।” অন্যদিকে মুনমুন সেন জানান, বহুদিন তিনি বাংলাদেশে যাননি। এবার গেলে পাবনাতেই যাবেন।