SBI Personal Loan : SBI-তে স্যালারি অ্যাকাউন্ট রয়েছে! এবার ব্যাঙ্কে না গিয়েই মিলবে ৩৫ লক্ষ টাকা পর্যন্ত লোন

SBI Personal Loan : এসবিআই-র কোনো শাখায় না গিয়েই মিলবে পার্সোনাল লোন। অনলাইনেই ৩৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণের আবেদন করা যাবে YONO-র মাধ্যমে।

SBI Personal Loan : SBI-তে স্যালারি অ্যাকাউন্ট রয়েছে! এবার ব্যাঙ্কে না গিয়েই মিলবে ৩৫ লক্ষ টাকা পর্যন্ত লোন
গ্রাফিক্স সৌজন্যে : অভীক দেবনাথ (টিভি৯ বাংলা)
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 1:33 PM

কলকাতা : বিভিন্ন কারণে বহু মানুষের ব্যাঙ্ক থেকে ব্যক্তিগত ঋণ বা পার্সোনাল লোন (Personal Loan) নেওয়ার প্রয়োজন পড়ে। কিন্তু বর্তমানের ব্যস্ত পরিস্থিতিতে ব্যাঙ্কের শাখায় গিয়ে সময় ধরে এর জন্য ফর্ম্যালিটি পূরণ করা সম্ভব হয় না অনেকেরই। করোনাকালে ব্যাঙ্কের বাইরে রোদের মধ্যে লম্বা লাইন দিয়ে ঋণের আবেদন করা একটি অসম্ভব কাজ। কিন্তু এখন আর চিন্তার কোনও কারণ নেই। ঘরে বসেই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়ায় ৩৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণের আবেদন করা যাবে অনলাইনে। দেশের সবথেকে বড় ঋণ দাতা এসবিআই ঘোষণা করেছে YONO-র মাধ্যমে ডিজিটাল উপায়ে লোন দেবে এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক।

SBI-র তরফে জানানো হয়েছে, কোনও কাগজপত্র ছাড়াই রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিটের আওতায় ঋণ দেওয়া হবে কাস্টমারদের। বেতনভুক্ত কাস্টমারদের ৩৫ লক্ষ টাকা পর্যন্ত ঋণ দেওয়া হবে। এর ফলে ব্যাঙ্কের কোনও শাখায় না গিয়েই ঋণ পেয়ে যাবেন গ্রাহকরা। ঋণ পেতে কোনও পেপার ওয়ার্ক করতে হবে গ্রাহকদের। কয়েকটি ধাপ অনুসরণ করলেই মিলবে ঋণ। এবং এই পদ্ধতিগুলি এমন কিছু কঠিন নয়। খুব সহজেই হয়ে যাবে আবেদন। ব্যাঙ্কের তরফে এও জানানো হয়েছে যে, খুব তাড়াতাড়ি সেই লোনের আবেদনে অনুমোদনও দেওয়া হচ্ছে।

কারা পারবেন আবেদন করতে?

রিয়েল টাইম এক্সপ্রেস ক্রেডিট এর অধীনে, কেন্দ্রীয়, রাজ্য সরকার এবং ব্যাঙ্কের প্রতিরক্ষা বিভাগে কর্মরত বেতনভোগী গ্রাহকরা ঋণের জন্য আবেদন করতে পারেন। এর জন্য ক্রেডিট চেক, যোগ্যতা, অনুমোদন এবং ডকুমেন্টেশন রিয়েল-টাইমে ডিজিটালভাবে সম্পন্ন করা হবে।

SBI আশা করছে এক্সপ্রেস ক্রেডিটের এই ডিজিটালাইজেশন আরও গ্রাহককে ডিজিটাল ব্যাঙ্কিং ব্যবহারে উদ্বুদ্ধ করবে। ব্যাঙ্কেরও এক্ষেত্রে একটি সুবিধা হবে। ব্যাঙ্কগুলিকে ঋণের জন্য এত কাগজপত্র মজুত রাখতে হবে না।