India Post Recruitment 2022: ৬৩ হাজার টাকা বেতন, ভারতীয় ডাক বিভাগে একাধিক পদে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই…

India Post Recruitment 2022: অষ্টম শ্রেণি পাশ করলেই আবেদন করা যাবে ভারতীয় ডাক বিভাগের এই শূন্যপদগুলিতে।

India Post Recruitment 2022: ৬৩ হাজার টাকা বেতন, ভারতীয় ডাক বিভাগে একাধিক পদে চলছে নিয়োগ, আবেদন করুন এখনই...
ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Sep 22, 2022 | 1:15 AM

নয়া দিল্লি:  নতুন চাকরির খোঁজ করছেন?  সরকারি চাকরিতে কোথায় নিয়োগ চলছে, তা খুঁজে খুঁজে হয়রান হয়ে যাচ্ছেন। তবে আপনার জন্য রয়েছে দারুণ খবর। ভারতীয় ডাক বিভাগে শুরু হয়েছে নিয়োগ। ভারতীয় ডাক বিভাগের গ্রুপ সি বিভাগে দক্ষ কারিগরদের নিয়োগ করা হবে। মেকানিক, ইলেকট্রিশিয়ান, পেইন্টার, ওয়েল্ডার ও কার্পেন্টার (ছুতোর) পদে নিয়োগ করা হবে। ইতিমধ্যেই অফলাইনে আবেদনপত্র জমা পড়া শুরু হয়েছে, আগামী ১৯ অক্টোবর অবধি আবেদনপত্র জমা দেওয়া যাবে। এই পদের বেতন শুরু হচ্ছে ১৯৯০০ টাকা থেকে, সর্বোচ্চ বেতন হবে ৬৩২০০ টাকা।

শূন্যপদের সংখ্যা-

এমভি মেকানিক- ১টি শূন্যপদ রয়েছে।

এমভি ইলেকট্রিশিয়ান- ২টি শূন্যপদ রয়েছে।

পেইন্টার- ১টি শূন্যপদ রয়েছে।

ওয়েল্ডার- ১টি শূন্যপদ রয়েছে।

কার্পেন্টার- ২টি শূন্যপদ রয়েছে।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ-

আগামী ১৯ অক্টোবর অবধি আবেদনপত্র জমা দেওয়া যাবে।

শিক্ষাগত যোগ্য়তা-

আবেদনকারীদের অবশ্যই অষ্টম শ্রেণি পাশ হতে হবে। তাদের সরকার স্বীকৃত কোনও টেকনিক্যাল প্রতিষ্ঠান থেকে সার্টিফিকেট প্রাপ্ত হতে হবে।পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে অবশ্যই অভিজ্ঞতাসম্পন্ন থাকতে হবে।

যারা এমভি মেকানিক পদে আবেদন করবেন, তাদের অবশ্যই ড্রাইভিং লাইসেন্স থাকতে হবে।

বয়সসীমা-

আবেদনকারীর বয়স ২০২২ সালের ১ জুলাইয়ের হিসাব অনুযায়ী, ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বিশেষভাবে সক্ষমদের ক্ষেত্রে ৪০ বছর অবধি বয়সসীমায় ছাড় দেওয়া হয়েছে।

বেতন-

সপ্তম পে কমিশনের নিয়ম অনুযায়ী, এই শূন্যপদগুলিতে যাদের নিয়োগ করা হবে, তাদের বেতন ১৯৯০০ টাকা থেকে ৬৩২০০ টাকা হবে। এর পাশাপাশি বাকি সরকারি ভাতাগুলিও পাওয়া যাবে।

নিয়োগের পদ্ধতি-

সরকারি নিয়ম অনুযায়ী, প্রতিযোগীতামূলক পরীক্ষার মাধ্যমেই এই শূন্যপদগুলিতে নিয়োগ করা হবে। অফলাইনে আবেদনপত্র জমা দেওয়ার পর তাদের যে অ্যাডমিট কার্ড বা হল পাস দেওয়া হবে, তাতে পরীক্ষার দিনক্ষণ সহ অন্যান্য তথ্য উল্লেখ করা থাকবে।