TCS Recruitment 2022: নামজাদা তথ্য প্রযুক্তি সংস্থা চলছে নিয়োগ, মিলবে আকর্ষণীয় বেতন, জেনে নিন বিস্তারিত

TCS Recruitment: করোনা পরিস্থিতিতে ছোটখাটো সংস্থায় কর্মরত অনেকেই চাকরি খুইয়েছেন। কিন্তু এমন অনেক বহুজাতিক সংস্থা রয়েছে, যেখানে চাকরি করলে অনেকটাই নিশ্চয়তা রয়েছে।

TCS Recruitment 2022: নামজাদা তথ্য প্রযুক্তি সংস্থা চলছে নিয়োগ, মিলবে আকর্ষণীয় বেতন, জেনে নিন বিস্তারিত
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Apr 18, 2022 | 3:23 PM

কলকাতা: কর্মসংস্থানের অভাব দেশের সর্বত্র। শিক্ষিত যুবক-যুবতীদের অনেকের পর্যাপ্ত শিক্ষাগত যোগত্যা থাকলেও তাদের অনেকেরই সম্মানজনক চাকরি পাওয়ার ক্ষেত্রে তাদের সমস্যা দেখা দেয়। তাই অনেকেই বেসরকারি চাকরির খোঁজার পাশাপাশি অনেকেই সরকারি চাকরিরও প্রস্তুতি নেন। করোনা পরিস্থিতিতে ছোটখাটো সংস্থায় কর্মরত অনেকেই চাকরি খুইয়েছেন। কিন্তু এমন অনেক বহুজাতিক সংস্থা রয়েছে, যেখানে চাকরি করলে অনেকটাই নিশ্চয়তা রয়েছে। টাটা, রিলায়েন্সের মতো দেশের নামজাদা সংস্থাগুলিতে চাকরি করলে চাকরি হারানোর সম্ভাবনাও যেমন কম থাকে তেমনই ভাল বেতন ও অন্যান্য সুযোগ সুবিধাও মেলে। টাটা কনসাল্টেনসি সার্ভিসেস (Tata Consultancy Services) বা টিসিএসের ওয়েবসাইট থেকে জানা গিয়েছে এই বহুজাতিক সংস্থায় নিয়োগ চলছে। ইঞ্জিনিয়ারিং পাশ না হলেও এই পদের জন্য আবেদন করা যাবে। টিসিএস এটলাস হায়ারিংয়ের আওতায় এই নিয়োগ হবে।

টিসিএস এটলাস হায়ারিংয়ের জন্য প্রয়োজনীয় যোগ্যতা

যে সব চাকরি প্রার্থীরা অঙ্ক, স্ট্যাটিসটিক, অর্থনীতি নিয়ে স্নাতকোত্তর পাশ করেছেন তার এর আওতায় চাকরির জন্য আবেদন করতে পারেন। তবে মাথায় রাখতে হবে আবেদনকারীদের ২০২০, ২০২১ ও ২০২২ সালে স্নাতকোত্তর পাশ হতে হবে।

কীভাবে এই পদের জন্য আবেদন করবেন?

  1. TCS NextStep portal-এ নিজের নাম নথিভুক্ত করতে হবে। সেখানে শিক্ষাগত যোগ্যতার যাবতীয় তথ্য দিতে হবে। আবেদনপত্র জমা দেওয়ার পর ‘Application Received’, তখন আপনাকে একটি CT/DT আইডি দেওয়া হবে।
  2. TCS NextStep portal- এ যদি আবেদনকারীর কোনও অ্যাকাউন্ট না থাকে তবে ‘Register Now’ তে ক্লিক করে ক্যাটেগরি হিসেবে IT বেছে নিতে হবে।
  3. এবার নিজের যাবতীয় তথ্য দিয়ে, আবেদনপত্র Submit করতে হবে। তারপরই আপনি TCS এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে পারবেন।
  4. TCS জানিয়ে দিয়েছে একজন চাকরি প্রার্থী যদি একাধিকবার পোর্টালে নাম নথিভুক্ত করে, তবে তাঁর ক্যান্ডিডেচার বাতিল করে দেওয়া হবে।

আরও পড়ুন NIT Durgapur Recruitment 2022: ১০৬টি পদে নিয়োগ চলছে NIT দুর্গাপুরে, কীভাবে আবেদন করবেন, জেনে নিন…