Punjab Assembly Election 2022 : ‘দরিদ্র নেতার সম্পত্তি ১৭০ কোটি টাকা’, রাহুলকে খোঁচা ভাগবন্তের

Bhagwant Mann : ভগবন্ত মান এদিন রাহুল গান্ধীকে আক্রমণ করেন। তিনি বলেছেন পাঁচ বছরে দুটি দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী দিয়েছে গ্র্য়ান্ড ওল্ড পার্টি (Congress)।

Punjab Assembly Election 2022 : 'দরিদ্র নেতার সম্পত্তি ১৭০ কোটি টাকা', রাহুলকে খোঁচা ভাগবন্তের
ভগবন্ত মান (ছবি- টুইটার)
Follow Us:
| Edited By: | Updated on: Feb 08, 2022 | 9:17 PM

চণ্ডীগড় : কিছুদিন বাদেই পঞ্জাবে বিধানসভা নির্বাচন (Punjab Assembly Election 2022) । সেই লক্ষ্যে লড়াইয়ের ময়দান প্রস্তুত করছে প্রতিটি রাজনৈতিক দল। প্রচারও চলছে জোর কদমে। নির্বাচনী প্রচারের পাশাপাশি চলছে বিরোধী শিবিরকে আক্রমণের পালাও। লড়াইয়ের ময়দানের এক চুল জমি ছাড়তে নারাজ রাজনৈতিক দলগুলি। পঞ্জাবে প্রধানত লড়াইটা কংগ্রেস বনাম আম আদমি পার্টি। তাই যতই দিন যাচ্ছে এই দুই দল ঘিরে রাজনীতির পারদ চড়ছে পঞ্জাবে। এই আবহে কংগ্রেসকে আক্রমণ করলেন আম আদমি পার্টির পঞ্জাবের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান (Bhagwant Mann)। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, ভগবন্ত মান বলেছেন,পাঁচ বছরে দুটি দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী দিয়েছে গ্র্য়ান্ড ওল্ড পার্টি (Congress)।

মান এদিন বলেছেন, “কংগ্রেস ৫ বছরে দু’জন দুর্নীতিগ্রস্ত মুখ্যমন্ত্রী দিয়েছে। প্রথমে ক্য়াপ্টেন অমরিন্দর সিং যাঁর দরজা জনগণের জন্য খোলা ছিল না। তারপর চরণজিৎ সিং চন্নি।” ভগবন্ত মান দাবি করেছেন আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনে এইবার আম আদমি পার্টিই জয়লাভ করবে এবং সরকার গড়বে। নিজেদের জয় দাবি করে তিনি বলেছেন, লাম্বির (Lambi) এর জনতা সিদ্ধান্ত নিয়ে নিয়েছে যে তাঁরা পঞ্জাবে একটি পরিবর্তন আনতে চান। এরপর তিনি কংগ্রেসের রাহুল গান্ধীকে আক্রমণ করেন। রবিবার কংগ্রেসের মুখ্য়মন্ত্রী পদপ্রার্থী হিসেবে চরণজিৎ সিং চন্নির নাম ঘোষণার সময় রাহুল গান্ধী বলেছিলেন, “রাজ্য এমন কাউকে চায় যিনি দারিদ্র্য এবং ক্ষুধা বুঝতে পারে।” রাহুল গান্ধীর এই মন্তব্যতে কটাক্ষ করে মান বলেছেন, “এই গরিব লোকটির (চন্নি) সম্পত্তি ১৭০ কোটি টাকা। হয়তো তিনি রাহুল গান্ধীর জন্য দরিদ্র।” মান আরও প্রশ্ন তুলেছেন, “এই দরিদ্র লোকটি (চন্নি) যেই জাতির প্রতিনিধিত্ব করেন তাঁদের বাড়ি গিয়েছেন তাঁরা?”

আপ কর্তৃক পঞ্জাব বিধানসভার জন্য দেওয়া প্রার্থীর পছন্দের প্রশংসা করে মান বলেছেন, “আমরা দলিত ভোটারদের পছন্দমতো প্রার্থী দিয়েছি। দলিতরা ফেস ভ্যালু দেখে ভোট দেবে। পরিবারের শিশু, সন্তান, বৃদ্ধদের মুখ চেয়ে তাঁরা ভোট দেবেন। তাঁরা আম্বেদকরের এবং ভগত সিংয়ের মুখ দেখে ভোট দেবে।” উল্লেখ্য, অনেক জল্পনার পর রবিবার কংগ্রেস তাঁদের মুখ্যমন্ত্রীর পদপ্রার্থীর নাম ঘোষণা করেছেন। রাহুল গান্ধী জানিয়েছিলেন রীতি অনুযায়ী নির্বাচনের আগে কংগ্রেস কখনও মুখ্যমন্ত্রী পদপ্রার্থীর নাম ঘোষণা করে না। কিন্তু এই নির্বাচনে জনসাধারণ এবং কংগ্রেসের কর্মী সমর্থকদের অনুরোধে অবশেষে নাম ঘোষণা করেছে কংগ্রেস। বিদায়ী মুখ্যমন্ত্রী চরণজিৎ সিং চন্নিকেই বেছে নিয়ে মুখ্য়মন্ত্রী পদ প্রার্থী হিসেবে। সেই অনুষ্ঠানেই রাহুল গান্ধীর বক্তৃতা নিয়ে আক্রমণ করলেন আপের মুখ্যমন্ত্রী পদপ্রার্থী ভগবন্ত মান।

প্রসঙ্গত, পঞ্জাবে ২০ ফেব্রুয়ারি বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট গণনা হবে ১০ মার্চ। ২০১৭ সালের বিধানসভা নির্বাচনে কংগ্রেস নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল। কংগ্রেস ৭৭ টি আসন জিতেছিল। এবং আকালি দলকে ক্ষমতাচ্যূত করেছিল। আকালি দল ১০ বছর পঞ্জাবে শাসন করেছে।

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা 

বাংলা টেলিভিশনে প্রথমবার, দেখুন TV9 বাঙালিয়ানা