Punjab Polls: ‘দেশের সবথেকে বড় ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করব’, ভোটমুখী পঞ্জাবে প্রতিশ্রুতি কেজরীবালের

Arvind Kejriwal: ভোটমুখী পঞ্জাবে দুদিনের সফরে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি বলেন, জলন্ধর দেশে ক্রীড়ার জন্য বিখ্যাত। দেশের খ্যাতনামা ক্রীড়াবিদ জলন্ধর থেকেই উঠে এসেছেন।

Punjab Polls: 'দেশের সবথেকে বড় ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করব', ভোটমুখী পঞ্জাবে প্রতিশ্রুতি কেজরীবালের
ছবি: ফাইল চিত্র
Follow Us:
| Edited By: | Updated on: Dec 15, 2021 | 6:44 PM

জলন্ধর: বছর ঘুরতেই পঞ্জাবে বিধানসভা নির্বাচন। পঞ্জাব বিধানসভা নির্বাচনে নিয়ে বিভিন্ন রাজনৈতিক দলগুলির মধ্যে ক্রমেই চড়ছে পারদ। এরমাঝেই ভোটে জিতলে পঞ্জাবের জলন্ধরে দেশের সবথেকে বড় ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরির প্রতিশ্রুতি দিলেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এর পাশাপাশি আম আদমি পার্টি প্রধান জানিয়েছেন, নির্বাচনে তাঁর দল জিতলে পঞ্জাবের জলন্ধরে আন্তর্জাতিক বিমানবন্দরও তৈরি করা হবে।

ভোটমুখী পঞ্জাবে দুদিনের সফরে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। সেখানেই তিনি বলেন, জলন্ধর দেশে ক্রীড়ার জন্য বিখ্যাত। দেশের খ্যাতনামা ক্রীড়াবিদ জলন্ধর থেকেই উঠে এসেছেন। ক্রিকেট ও হকিতেও জলন্ধরের অবদানও অনস্বীকার্য। আম আদমি পার্টি আয়োজিত ‘তিরঙ্গা যাত্রায়’ কেজরীবাল বলেন, “পঞ্জাবে আপের সরকার প্রতিষ্ঠিত হওয়ার পর জলন্ধরে দেশের সবথেকে বড় ক্রীড়া বিশ্ববিদ্যালয় তৈরি করা হবে।” জলন্ধরে নতুন আন্তর্জাতিক বিমানবন্দরে দাবি দীর্ঘদিনের, এই প্রসঙ্গ টেনে এনে কেজরি জানিয়েছেন তাঁরা সরকারে এলে বিমানবন্দর তৈরি করা হবে।

১৯ নভেম্বর খানিক আকস্মিকভাবেই কৃষি আইন প্রত্যাহারের কথা ঘোষণা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি মতোই সংসদের শীতকালীন অধিবেশনের প্রথম দিনই নিয়মমাফিক কৃষি আইন প্রত্যাহারের বিল পাশ করে সরকার। রাষ্ট্রপতি রামননাথ কোবিন্দ ওই বিলে সই করার পর বাতিল হয় কৃষি আইন। এদিন কেজরীবালের মুখে শোনা যায় সেই প্রসঙ্গও। লড়াইতে জয়ের জন্য কৃষকদের অভিনন্দন জানান কেজরীবাল। তিনি বলেন, “ঠিক যেভাবে কৃষকদের আন্দোলন জিতেছে, ঠিক সেই ভাবেই উন্নয়নের স্বার্থে আম আদমি পার্টিকে নির্বাচনে জয়ী করতে হবে।” কেজরীবাল আরও জানিয়েছেন শুধুমাত্র তার দলই স্কুল ও শিক্ষা নিয়ে কাজ করছে। তিনি বলেন, “বি আর আম্বেদকরের স্বপ্ন ছিল, প্রতিটি বাচ্চা যেন প্রয়োজনীয় শিক্ষা পায়। দেশের স্বাধীনতার ৭০ বছর পরও সেই স্বপ্ন পূরণ হয়নি। আমরাই আম্বেদকরের স্বপ্ন পূরণ করব। ”

আরও পড়ুন Anti-AirPollution Diet: শীতকালে বায়ুদূষণের কারণে শ্বাসকষ্ট বাড়ে! দূষণ থেকে বাঁচতে প্রতিদিনের ডায়েটে রাখুন এই ১০টি খাবার

আরও পড়ুন Next CDS General: বিপিন রাওয়াতের মৃত্যুর পর খালি প্রতিরক্ষা প্রধানের পদ, উত্তরসূরী বাছতে এত সময় লাগছে কেন?