FIR on Ranveer Singh: অভিযোগের পর এবার রণবীরের নগ্ন ফটোশুটের বিরুদ্ধে দায়ের হল এফআইআর

Ranveer Singh: যদিও এই মর্মে ম্যাগাজিন সংস্থার তরফ থেকে বা রণবীর সিং-এর তরফ থেকে কোনও উত্তরই দেওয়া হয়নি।

FIR on Ranveer Singh: অভিযোগের পর এবার রণবীরের নগ্ন ফটোশুটের বিরুদ্ধে দায়ের হল এফআইআর
রণবীর সিং।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 26, 2022 | 1:54 PM

গত কয়েকদিন ধরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল রণবীর সিং-এর ফটোশুট। নগ্ন হয়ে ক্যামেরার সামনে ধরা দিলেন অভিনেতা। না, শরীরে থাকেনি কোনও প্রপের ছোঁয়া। বরং কখনও বসার ভঙ্গীমায়, কখনও আবার হাতের কায়দায় ঢাকলেন গোপনাঙ্গ। ছবি ঘিরে মুহূর্তে তৈরি হয় মিশ্র প্রতিক্রিয়া। যা ঘিরে ভাইরাল রণবীর সিং। কখনও সামনে উঠে এল প্রশংসা, কখনও আবার কড়া সমালোচনা করা হল রণবীরের। সোশ্যাল মিডিয়ায় ট্রেন্ডে থাকা এই ছবি ঘিরে একাধিক সমালোচনার পর সোমবারই রণবীরের নামে লিখিত অভিযোগ জমা পড়ে।

মঙ্গলবার সকালেই সেই অভিযোগের ভিত্তিতে আইটি অ্যাক্টের আওতায় রণবীরের নামে এফআইআর দায়ের করা হয়। এক জনপ্রিয় ম্যাগাজিনের জন্য এই ফটোশুট করে এবার আইনিজটে রণবীর সিং। এফআইআর-এর তথ্য অনুযায়ী, রণবীরের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির তথ্য প্রযুক্তি আইন ২০২২-এর ভিত্তিতে এই এফাইআর দায়ের করা হয়েছে। যেখানে ২৯২, ২৯৩ ও ৫০৯ ধারায় অভিযোগ আনা হয়েছে রণবীরের বিরুদ্ধে। ভারতীয় দণ্ডবিধির এই অংশ বিতর্কিত ছবি ঘিরে দেওয়া শর্তের খেলাপকে ঘিরেই এই এফাইআর।

তবে একটা নয়, এফআইআর-এর সংখ্যাও একাধিক। এর আগেও রণবীরের বিরুদ্ধে এফআইআর দায়ের করা হয়েছে। মুম্বইয়ের এক এজিও-র তরফ থেকে রণবীরের ছবির পরিপ্রেক্ষিতে এই পদক্ষেপ নেওয়া হয়। তাঁদের অভিযোগ, রণবীর প্রকাশ্যে নারীদের অসম্মান করেছেন এই নগ্ন ছবি সোশ্যাল মিডিয়ায় দিয়ে। যদিও পুলিশ সূত্রে খবর, একটি এনজিও থেকে এই অভিযোগ আসলে তা খতিয়ে দেখা হচ্ছে বর্তমানে। কোনও এফাইআর তার ভিত্তিতে দায়ের করা হয়নি। যদিও এই মর্মে ম্যাগাজিন সংস্থার তরফ থেকে বা রণবীর সিং-এর তরফ থেকে কোনও উত্তরই দেওয়া হয়নি। যদিও অতীতেও এই ধরনের ফটোশুট করা হয়েছিল একাধিকবার। তবে সোশ্যাল মিডিয়া ঘিরে তৈরি নয়া আইনের অধীনে এবার বিপাকে পড়লেন রণবীর সিং।