Nushrratt Bharuccha: ‘নারী বা পুরুষ কেন্দ্রিক ছবি নিয়ে ভাবি না’, কী দেখে প্রস্তাব গ্রহণ করে নুসরত

Movie Content: নুসরতরে কাছে ছবি কাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে সেই ভেদাভেদ করার থেকে অনেক বেশি জরুরি চরিত্রের গুরুত্ব বোঝা।

Nushrratt Bharuccha: 'নারী বা পুরুষ কেন্দ্রিক ছবি নিয়ে ভাবি না', কী দেখে প্রস্তাব গ্রহণ করে নুসরত
Follow Us:
| Edited By: | Updated on: Nov 30, 2022 | 10:44 AM

বলিউডের অন্যতম হটডিভা হলেন নুসরত বারুচা (Nushrratt Bharuccha)। একের পর এক ভাল ছবি করে সকলের নজরের কেন্দ্রে জায়গা করে নিয়েছেন তিনি। প্রতিটা ছবিতেই তাঁর চরিত্র এক বিশেষ মাত্রা পায়। তবে যে কোন এক ঘরানা বা একপেশে চরিত্র করতে কোনও অভিনেতাই পছন্দ করেন না। তাঁর ক্ষেত্রেও বিষয়টা ঠিক তাই। নারী কেন্দ্রিক (Women Centric) বা পুরুষ কেন্দ্রিক কিংবা অন্য যে কোনও মর্মে ছবিকে বাছাই করতে পছন্দ করে না তিনি। তাঁর কাছে ছবি কাকে কেন্দ্র করে তৈরি হচ্ছে সেই ভেদাভেদ করার থেকে অনেক বেশি জরুরি চরিত্রের গুরুত্ব বোঝা। বিভিন্ন ধাঁচের চরিত্রই তিনি অতীতে করেছেন, যা তেমন ভারী মাপের না হলেও দর্শক মনে বেশ জায়গা করে নিয়েছে। তাঁর শেষ মুক্তি পাওয়া ছবি রামসেতু (Ramsetu)।

যে ছবি তাঁর পছন্দ হয় যে চরিত্র তাঁর বেশ ইন্টারেস্টিং লাগে, তেমন চরিত্র যেমনই হোক না কেন, যে ধরনের ছবিতেই হোক না কেন, তিনি অনায়াসে গ্রহণ করে নেন। যার ফলে ছবি ঘিরে তাঁর বিশেষ কোনও মতামত থাকে না। ছবির চাহিদা অনুযায়ী নিজের চরিত্রকে তিনি ভেঙে গড়তে বেশি পছন্দ করেন। সম্প্রতিতে বেশ কয়েকটি নারী কেন্দ্রিক ছবি তার ঝুলিতে থাকায় অনেকেই মনে করছেন নুসরত হয়তো এই ধরনের চরিত্রেই কাজ করতে ইচ্ছুক। এই ভুল ধারণা ভাঙতে এবার মুখ খুললেন অভিনেত্রী। জানালেন কাকতালীয়ভাবে এই ছবিগুলি নারী কেন্দ্রিক।

আসল বিষয় হল ছবিগুলোর বিষয়বস্তু চরিত্র তাঁর পছন্দ হয়েছে এবং তিনি তা গ্রহণ করেছেন। নারী কেন্দ্রিক ছবি সেই বিষয়টাকে প্রাথমিক শর্ত মেনে নিয়ে ছবির প্রস্তাব গ্রহণ করেনি। ফলে পরবর্তীতে তার কাছে যদি অন্য ধরনের ছবি আসে স্বল্প দৈর্ঘ্যের চরিত্র আসে তিনি স্বাচ্ছন্দে গ্রহণ করবেন। বর্তমানে জনহিত মে জারি, চোরি ২ ও আকেলি ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন তিনি। তবে চেনা লুকে ফিরতে তাঁর খুব বেশি দেরি নেই। তেমন চরিত্র পেলেই প্রস্তাব গ্রহণ করবেন বলেই জানান নুসরত। ফলে ভক্তদের নিরাশ হওয়ার কোনও কারণই নেই।