বাবার করোনা, মার চিন্তা, বন্ধুদের সঙ্গে খেলাও বন্ধ…মন খারাপ ‘ফেলনা’ মেঘানের

কারও বাড়ি যাওয়া নেই, ইউটিউব-নেটফ্লিক্সও আর ভাল লাগে না ছোট্ট মেঘানের। বার্বির সেট আর কিচেন সেটও একঘেয়ে লাগে তার।

বাবার করোনা, মার চিন্তা, বন্ধুদের সঙ্গে খেলাও বন্ধ...মন খারাপ 'ফেলনা' মেঘানের
মেঘান চক্রবর্তী।
Follow Us:
| Updated on: May 17, 2021 | 9:27 PM

স্কুল বন্ধ। বন্ধ শুটিং। এরই মধ্যে নিজের জ্বর। বাবা করোনা থেকে সেরে সদ্য হাসপাতাল থেকে বাড়ি ফিরেছে… সব কিছু মিলিয়ে মন ভাল নেই একেবারে মন ভাল নেই ছোট পর্দার ফেলনা ওরফে মেঘান চক্রবর্তী।

ইনস্টাগ্রামে একটা লম্বা পোস্ট করেছে সে। একই সঙ্গে জানিয়েছে এই মুহূর্তে ফেলনা ধারাবাহিকে তাকে দেখা না যাওয়ার কারণ। মেঘানের কথায়, “আর কি ভালো লাগে? করোনা কত জেঠু, কাকু, দিদিদের কেড়ে নিল। কত কাছের লোকদের কষ্ট দিল। বাবা তো এখনও কষ্ট পাচ্ছে, মা বাবার জন্য চিন্তা করছে। বন্ধুদের সঙ্গে খেলা, সে তো দু বছর ধরেই নেই।” কারও বাড়ি যাওয়া নেই, ইউটিউব-নেটফ্লিক্সও আর ভাল লাগে না ছোট্ট মেঘানের। বার্বির সেট আর কিচেন সেটও একঘেয়ে লাগে তার। অস্থির সময়, ঘরবন্দী অবস্থা…মেঘান আরও লিখেছে, “সবাই যেন কষ্টে আছে। আর কত দিন এইরকম ভালো লাগে? ধুর…”

আরও পড়ুন “ভারতীয় প্ল্যাটফর্মে ওয়েব সিরিজে সাইন করতে ভয় পেয়েছিলাম”—মাহিরা খান

মেঘানের পোস্টেই এক নেটিজেনের তাঁর কাছে প্রশ্ন, কেন ফেলনায় তাঁকে দেখা যায় না এখন। সে প্রশ্নের উত্তরে মেঘান লিখেছে, “আমার জ্বর হলো। তারপর বাবার হলো। বাবার এখন যা অবস্থা, আর কোনরকম ইনফেকশন হলে বাবার কষ্ট বাড়বে, তাই…”। যদিও মেঘানের করোনা হয়নি।

দিন কয়েক আগে বাবা কোভিড থেকে বাড়ি ফেরার পর বাবাকে নিয়ে মিষ্টি পোস্ট করেছিল সে। কোভিডের সঙ্গে যুদ্ধ করতে ১৫ দিন বাড়ি ছেড়ে হাসপাতালে গিয়ে থাকতে হয়েছে একরত্তির বাবাকে। বাবাকে ফিরে পেতে মেঘান লিখেছিল, “বাবা, তুমিই আমার সব। তোমাকে এতদিন ছেড়ে কখনো থাকিনি।… Covid এর সঙ্গে কঠিন লড়াই এ জিতে, তুমি ফিরে এসেছো। এতদিনের ভয়, মন খারাপ এবার শেষ…”।

মেঘানের মন খারাপে শামিল তার ভক্তরাও। পৃথিবীর অসুখ সারবে কবে? প্রশ্ন তাঁদেরও…