Cannes-Alina Khan: রূপান্তরকামী পাকিস্তানি অভিনেত্রী আলিনা ডেবিউ করলেন কান চলচ্চিত্র উৎসবে

Cannes-Alina Khan: প্রথমবার ভারতকে ‘কান্ট্রি অফ অনার’ সম্মান দেওয়া হল। উৎসবের ইতিহাসে প্রথমবার কোনও পাকিস্তানি ছবিও দেখানো হচ্ছে।

Cannes-Alina Khan: রূপান্তরকামী পাকিস্তানি অভিনেত্রী আলিনা ডেবিউ করলেন কান চলচ্চিত্র উৎসবে
রূপান্তরকামী অভিনেত্রী আলিনা খান
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 10:34 PM

৭৫তম কান চলচ্চিত্র উৎসবে এই বছর অনেক কিছুই নতুনত্ব পাওয়া যাচ্ছে। বিশেষ করে রেড কার্পেটে। প্রথমবার ভারতকে ‘কান্ট্রি অফ অনার’ সম্মান দেওয়া হল। উৎসবের ইতিহাসে প্রথমবার কোনও পাকিস্তানি ছবিও দেখানো হচ্ছে। ছবির নাম ‘জয়ল্যান্ড’। ছবির পুরো টিমকে পাওয়া গেল নিজের দেশের প্রতিনিধিত্ব করতে রেড কার্পেটে। কিন্তু এটাই একমাত্র খবর নয়, খবর হচ্ছে, এই ছবিতে অভিনয় করেছেন আলিনা খান। তিনি একজন রূপান্তরকামী অভিনেত্রী। আর এই ছবির হাত ধরে প্রথমবার তিনি কান চলচ্চিত্র উৎসবের রেড কার্পেটে হাঁটলেন ছবির টিমের সঙ্গে। সাইম সাদিক পরিচালিত সিনেমাতে অভিনয় করেছেন খান। কান চলচ্চিত্র উৎসবে ডেবিউ করার জন্য আলিনাকে অনেক লুকে দেখা গিয়েছে। একটি ফুলের হলুদ লেহেঙ্গা, যা তিনি লম্বা হাতা সহ একটি নরম গোলাপি টপের সঙ্গে পরেছিলেন। লম্বা কানের দুল আর পনিটেলে বাঁধা চুল দিয়ে তিনি নিজের সাজকে  সম্পূর্ণ করেছিলেন।

তাঁকে রেড কার্পেটের প্রথম লুকে দেখা গিয়েছে একটি মেরুন শাড়িতে। যার সঙ্গে তিনি একটি মানানসই অলঙ্কৃত স্লিভলেস ব্লাউজ, আর এক জোড়া কানের দুলের সঙ্গে নিজের সাজকে অন্য মাত্রা দিয়েছিলেন। ‘জয়ল্যান্ড’ ছবিতে তুলে ধরা হয়েছে লিঙ্গ, যৌনতা এবং পাকিস্তানের ট্রান্সজেন্ডার সংস্কৃতিকে। কানের আন সার্টেন রিগার্ড বিভাগে প্রিমিয়ার হয়েছে ছবির। খান ছাড়াও ছবিতে অভিনয় করেছেন আলী জুনেজো, রাস্তি ফারুক, সারওয়াত গিলানি, সোহেল সমীর, সালমান পীরজাদা এবং সানিয়া সাইদ।