Poet Nazrul Islam-Jeet: কবি নজরুল ইসলামকে জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য জানালেন জিৎ

Poet Nazrul Islam-Jeet: ঈদে জিতের 'রাবণ' মুক্তি পেয়েছে। ২৫দিন সিনেমা হলে চলছে ছবি। সে খবরও অভিনেতা নিজের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন।

Poet Nazrul Islam-Jeet: কবি নজরুল ইসলামকে জন্মদিনের শ্রদ্ধার্ঘ্য জানালেন জিৎ
কবির জন্মদিনে বিশেষ শ্রদ্ধার্ঘ্য জিতের
Follow Us:
| Edited By: | Updated on: May 25, 2022 | 8:59 PM

কবি নজরুল ইসলামের জন্মদিন। তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে অভিনেতা জিৎ তাঁর ইনস্টাগ্রামে একটি বিশেষ ভিডিয়োও শেয়ার করেছেন। যেখানে তিনি কবির ‘বল বীর বল উন্নত শির’-কবিতাটি পাঠ করছেন বজ্রকণ্ঠ জোরে গঙ্গার পারে দাঁড়িয়ে। সূর্যাস্তের সময়। এই ভিডিয়োতে তাঁর সঙ্গে রয়েছেন আবির চট্টোপাধ্যায়ও। তাঁকে দেখা যাচ্ছে আহত। আসলে এটা জিৎ-আবিরের ২০১৪ সালে মুক্তি পাওয়া সিনেমা ‘দ্য রয়্যাল বেঙ্গল টাইগার’-এর দৃশ্য। ছবির সেই দৃশ্য দিয়েই জিতের শ্রদ্ধাজ্ঞপন কবি নজরুলের জন্মদিনে। ছবিতে তিনি বিবেকের ভূমিকায় অভিনয় করেন। সিনেমায় আবির চরিত্রটি ভিতরের মানুষটিকে সামনে আনাই ছিল জিৎ অভিনীত চরিত্রটির কাজ। এমনই একটি দৃশ্যে জিৎ-এর কণ্ঠে শোনা যায় কবি নজরুলের এই বিখ্যাত কবিতাটি।

View this post on Instagram

A post shared by Jeet (@jeet30)

রবীন্দ্র জয়ন্তীতে যে ভাবে চারিদিকে বিভিন্ন অনুষ্ঠান হয়, বিদ্রোহী কবি নজরুলের জন্মদিন সেভাবে পালিত হয় না। তবে জিৎ নিজের ছবির দৃশ্য দিয়ে কবিকে সম্মান জানিয়েছেন। তিনি পোস্টের সঙ্গে ক্যাপশনে লিখেছেনও তা, শিল্পী হিসেবে কবি নজরুল ইসলামের জন্মদিনের বিশেষ এই দিনটিতে তাঁকে স্মরণ করে তাঁর চিন্তাধারাকে জীবিত রাখার সুযোগ পাওয়া খুব বড় বিষয়।

ঈদে জিতের ‘রাবণ’ মুক্তি পেয়েছে। ২৫দিন সিনেমা হলে চলছে ছবি। সে খবরও অভিনেতা নিজের অনুরাগীদের সঙ্গে ভাগ করে নিয়েছেন। অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও সামলান তিনি। তাঁর প্রযোজিত ছবি ‘আয় খুকু আয়’-এর প্রচার চলছে জোর কদমে। ছবিতে প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, দিতিপ্রিয়া রায় করছেন বাবা-মেয়ের চরিত্রে অভিনয়। সেই ছবির খবরও তিনি নিজের ইনস্টাগ্রামে ভাগ করছেন। তবে হাজার কাজের মাঝে নিজের ভালবাসার কবির জন্মদিন ভোলেননি জিৎ।