Singer KK Death: ফের কাঠগড়ায় নজরুল মঞ্চ! গান গাওয়ার ‘দুঃসহ’ অভিজ্ঞতা নিয়ে ক্ষোভ উগরে দিলেন জনপ্রিয় গায়ক

Singer KK Death: নজরুল মঞ্চেই জীবনের শেষ গান গেয়েছিলেন কেকে। অভিযোগ উঠেছিল চরম অব্যবস্থার। কেন নিয়ন্ত্রণ করা গেল না ভিড়?

Singer KK Death: ফের কাঠগড়ায় নজরুল মঞ্চ! গান গাওয়ার 'দুঃসহ' অভিজ্ঞতা নিয়ে ক্ষোভ উগরে দিলেন জনপ্রিয় গায়ক
কলকাতায় গাইতে আসা নিয়ে বিস্ফোরক বলিউডের জনপ্রিয় গায়ক
Follow Us:
| Edited By: | Updated on: Jun 14, 2022 | 4:50 PM

কেকে’র মৃত্যুর রেশ এখনও ফিকে হয়নি। টাইমলাইন জুড়ে প্রিয় গায়কের স্মৃতিচারণা চলছেই। কেকে’র মৃত্যুর কারণ নিয়ে চলছে কাঁটাছেঁড়াও। একই সঙ্গে কনসার্টের আয়োজকদের উপরেও উঠেছে নানা প্রশ্ন। এরই মধ্যে কলকাতায় গান গাইতে আসার অভিজ্ঞতা নিয়ে বিস্ফোরক বলিউডের আরও এক জনপ্রিয় গায়ক। তিনি অর্জুন কানুনগো। কেকে-বিতর্কের মধ্যেই তাঁর চোখে কলকাতার নজরুল মঞ্চ আরও একবার কাঠগড়ায়।

নজরুল মঞ্চেই জীবনের শেষ গান গেয়েছিলেন কেকে। অভিযোগ উঠেছিল চরম অব্যবস্থার। কেন নিয়ন্ত্রণ করা গেল না ভিড়? প্রায় ৩ হাজারের আসনে ৮ হাজারের বেশি মানুষের ভিড়ের পরও কেন ঠিকঠাক কাজ করল না শীতাতপ নিয়ন্ত্রিত যন্ত্র? প্রশ্ন উঠেছিল পুলিশের ভূমিকা নিয়েও। এবার এক সাক্ষাৎকারে অর্জুন জানিয়েছেন ওই মঞ্চেই গান গাইতে এসে নাকি তিনিও সম্মুখীন হয়েছিলেন অব্যবস্থার। তাঁর কথায়, “আমি শুনেছি গোটা প্রেক্ষাগৃহে নাকি মারাত্মক গরম ছিল। আমার বেলাতেও ঠিক একই অবস্থা হয়েছিল। আমি শ্বাস নিতে পারছিলাম না। এসি কাজ করছিল না। বলে বোঝাতে পারব না কী সমস্যা হয়েছিল।” গায়ক আরও যোগ করেন, “এই সব পুরনো প্রেক্ষাগৃহগুলির একটা নয় হাজারটা সমস্যা। আমি জানি না আয়োজকরা আদপে সে সব জানেন কিনা। কেকে যখন অসুস্থ বোধ করছিলেন তখনই শো থামিয়ে দেওয়া উচিত ছিল। জাস্ট একটা শো। কী বা যায় আসত!”

গত ৩১ মে’র ঘটনা। এক কলেজের অনুষ্ঠানে গান গাইতে এসেছিলেন প্রখ্যাত সঙ্গীতশিল্পী কৃষ্ণকুমার কুন্নথ। ভক্তদের কাছে যিনি শুধুই কেকে। নজরুল মঞ্চে ছিল সেই অনুষ্ঠান। অনুষ্ঠান শেষে অসুস্থ হয়ে পড়েন তিনি। প্রথমে শহরের অভিজাত পাঁচতারা হোটেল, সেখান থেকে সিএমআরআই। সেখানেই চিকিৎসকরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন। ময়নাতদন্তের রিপোর্টে জানা গিয়েছিল হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি। সঙ্গীতমহলে নেমে এসেছিল শোকের ছায়া। এবার কলকাতায় শো করতে আসা নিয়ে প্রশ্ন তুলে দিলেন আর এক বলিউড গায়ক। প্রশ্ন একটাই, তবে কি বলিউড ক্রমশ কলকাতা-বিমুখী হয়ে উঠতে চলেছে? উত্তর দেবে কে?