Special Event: চৈতালি সন্ধেতে রবীন্দ্রনাথের ভাঙনের গান ও সৌমিত্রর নাটক

Special Event: রবীন্দ্রনাথের নৃত্যনাট্য প্রেমের কথা অজানা নয়। তাঁরই সৃষ্টি বেশ কিছু নৃত্যনাট্য শ্যামা, চিত্রাঙ্গদার গানই পরিবেশিত হতে চলেছে অনুষ্ঠানে।

Special Event: চৈতালি সন্ধেতে রবীন্দ্রনাথের ভাঙনের গান ও সৌমিত্রর নাটক
রবীন্দ্রনাথের ভাঙনের গান ও সৌমিত্রের নাটকে বুঁদ শহর
Follow Us:
| Edited By: | Updated on: Apr 11, 2022 | 8:04 PM

বসন্ত প্রেমের কাল। প্রেমের সঙ্গী বিরহ। আর এই ভরা বসন্তেই রবীন্দ্রনাথের ভাঙনের গানে মুখরিত হতে চলেছে শহর কলকাতা। পিকাসো আয়োজিত এক ভিন্ন স্বাদের সন্ধ্যার সাক্ষী হতে চলেছে শহর। প্রথম প্রেমের সঙ্গী যেমন রবীন্দ্রসঙ্গীত ঠিক তেমনই বিরহযাপনও সেই গানের হাত ধরেই। অনুষ্ঠানের নাম ‘ভাঙনের পথে’। এখানেই শেষ নয়, দ্বিতীয় পর্যায়ে থাকছে সৌমিত্র চট্টোপাধ্যায় রচিত চর্চিত নাটিক ‘টাইপিস্ট’। অভিনয়ে দেবশঙ্কর হালদার ও পৌলমী চট্টোপাধ্যায়। এ দিন অর্থাৎ ১১ এপ্রিল সন্ধে সাড়ে ছ’টায় মধুসূদন মঞ্চে অনুষ্ঠিত হতে চলেছে এই ভিন্ন স্বাদের সন্ধ্যা। আয়োজনে পিকাসো।

রবীন্দ্রনাথের নৃত্যনাট্য প্রেমের কথা অজানা নয়। তাঁরই সৃষ্টি বেশ কিছু নৃত্যনাট্য শ্যামা, চিত্রাঙ্গদার গানই পরিবেশিত হতে চলেছে অনুষ্ঠানে। আর ভাঙনের পথে যেহেতু অনুষ্ঠানের নাম তাই প্রেমের ঠাকুরের ভাঙনের গানের উপরেও দেওয়া হয়েছে বিশেষ জোর। গান এবং পাঠে থাকবেন শ্রাবণী সেন এবং স্রবন্তী বন্দ্যোপাধ্যায়। শ্রাবণী সেনের কথায়, “নৃত্যনাট্যের গানের সুর, ছন্দের যে বৈচিত্র, তাকেই চেষ্টা করব সামনে আনার।”

মার্কিন নাট্যকারে ম্যুরে সিজ্যালের লেখা ‘টাইপিস্ট’কে বাংলায় অনুকৃতি করেছিলেন সৌমিত্র চট্টোপাধ্যায়। সৌমিত্রর প্রথম মৃত্যুবার্ষিকীতে বাবার এই নাটকের মাধ্যমেই শ্রদ্ধা নিবেদন করেছিলেন মেয়ে পৌলমী বসু। আবারও সেই নাটক মঞ্চস্থ হতে চলেছে। দর্শকমহলে বেড়েছে উন্মাদনা। চলছে শেষ মুহূর্তের টিকিট বিক্রি।

আরও পড়ুন- কোন টলি অভিনেত্রীর মতো মেয়েকে ভবিষ্যতে দেখতে চাইতেন অভিষেক?