Sardar Udham: প্রকাশ্যে ‘সর্দার উধাম’-এর টিজ়ার; জানা গেল মুক্তির তারিখ

দুষ্ট ইংরেজদের দমন করেছিলেন সর্দার উধাম সিং। ১৯১৯ সালে অমৃতসরে ঘটে যাওয়া জালিয়ানওয়ালাবাগের ঐতিহাসিক হত্যাকাণ্ডে জড়িত ইংরেজ অফিসার মাইকেল ওডওয়ারকে হত্যা করেছিলেন তিনি।

Sardar Udham: প্রকাশ্যে 'সর্দার উধাম'-এর টিজ়ার; জানা গেল মুক্তির তারিখ
'সর্দার উধাম'-এ ভিকি কৌশল
Follow Us:
| Edited By: | Updated on: Sep 27, 2021 | 8:28 PM

স্বাধীনতা সংগ্রামী সর্দার উধাম সিংয়ের বায়োপিকে কাজ করলেন ভিকি কৌশল। পরিচালনার দায়িত্বে ছিলেন বাঙালি পরিচালক সুজিত সরকার। ভগৎ সিংয়ের জন্মদিনে ছবিতে তাঁর প্রথম লুক প্রকাশ করেছিলেন ভিকি। এবার প্রকাশ্যে ছবির টিজ়ারও। টিজ়ারেই জানা গেল ছবি মুক্তির তারিখ।

‘সর্দার উদাম’ মুক্তি পাবে ১৬ অক্টোবর। স্ট্রিম করবে ওটিটি প্ল্যাটফর্মে। ২০২০ সালে ওটিটিতেই মুক্তি পেয়েছিল সুজিতের আরও একটি ছবি ‘গুলাবো সিতাবো’। এই ছবিটিও মুক্তি পাবে ওটিটিতেই।

নিজের ইনস্টাগ্রামে ‘সর্দার উধাম’-এর টিজ়ার শেয়ার করেছেন ভিকি। স্বাধীনতা সংগ্রামী উধাম সিং নানা ছন্দবেশে, নানা পরিচয়ে ব্রিটিশ শাসকের চোখকে ফাঁকি দিয়েছিলেন। সেই উধাম সিংকেই এবার পর্দায় ফুটিয়ে তুলবেন ভিকি।

ছবিটি একটি থ্রিলার ড্রামা। তা নিয়ে ইতিমধ্যেই আগ্রহ তৈরি হয়েছে দর্শকের মনে। প্রোমো ভিডিয়ো শেয়ার করে ভিকি লিখেছিলেন, “ভগৎ সিংয়ের জন্মদিনে আমি আর এক স্বাধীনতা সংগ্রামীর গল্প আপনাদের বলতে চাই। তিনি সর্দার উধাম সিং। ভারতকে স্বাধীন করাই ছিল তাঁর একমাত্র উদ্দেশ্য।”

দুষ্ট ইংরেজদের দমন করেছিলেন সর্দার উধাম সিং। ১৯১৯ সালে অমৃতসরে ঘটে যাওয়া জালিয়ানওয়ালাবাগের ঐতিহাসিক হত্যাকাণ্ডে জড়িত ইংরেজ অফিসার মাইকেল ওডওয়ারকে হত্যা করেছিলেন উধাম। ১৯৪০ সালে তাঁকে ফাঁসি দেওয়া হয়।

২০১৯ সালের ডিসেম্বরে শুটিং শেষ হয় ছবির। প্যান্ডেমিকের কারণে বহুদিন আটকে ছিল ছবির পোস্ট প্রোডাকশনের কাজও। বিরাট বাজেটে কাজ হয়েছে ছবির। কিছুদিন আগেই ছবির ডাবিং শেষ করেছেন ভিকি।

আরও পড়ুন: Madhumita Sarcar: প্রকাণ্ড জলাশয় থেকে শাপলা হাতে উঠে এলেন মধুমিতা, ব্যাপারখানা কী?

আরও পড়ুন: Arijit-Raj: জিয়াগঞ্জে রাজের সঙ্গে অরিজিৎ সিংয়ের সাক্ষাৎ, নতুন কোনও কাজের ইঙ্গিত?

আরও পড়ুন: Daughter’s Love: বাবা-মায়ের পরীরা, টলি থেকে বলি ‘কন্যা দিবস’-এ সেলেবদের আদুরে পোস্ট