“অক্সিজেন জোগাড় করা আমাদের কাজ নয়…আমি ক্লান্ত”: সৃজিত

এর আগেও ভোট পরবর্তী সময়ে কোভিড ওয়ারিয়রের উপর আক্রমণ হওয়ায় সোচ্চার হন পরিচালক।

অক্সিজেন জোগাড় করা আমাদের কাজ নয়...আমি ক্লান্ত: সৃজিত
সৃজিতের পোস্ট।
Follow Us:
| Updated on: May 08, 2021 | 1:08 PM

তাঁর ফেসবুক পোস্টে নেই কোনও ছবির প্রমোশন। না করেছেন কোনও ছবি শেয়ার।

তাঁর সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শুধু রয়েছে মানুষের জীবন বাঁচানোর হদিশের সব ঠিকানা। কোথায় পাওয়া যাবে অক্সিজেন, কোন হাসপাতালে ফাঁকা রয়েছে কিছু বেড কিংবা করোনা ওষুধ ‘রেমডেসিভির’-ই বা কোথায় পাওয়া যাবে, বা কীভাবে পৌঁছনো যাবে করোনা আক্রান্তের বাড়িতে খাবার। পরিচালক সৃজিত মুখোপাধ্যায়ের সোশ্যাল মিডিয়া টাইমলাইনে ভরে গিয়েছে শুধু তথ্যে।  এতগুলো দিন ধরে মানুষের জন্য, মানুষের পাশে প্রতিটা মুহূর্তের জন্য দাঁড়িয়েছেন সৃজিত।

 

আরও পড়ুন করোনায় আক্রান্ত কঙ্গনা, ইনস্টাগ্রামে লিখলেন ‘এটা ফ্লু ছাড়া কিছু নয়’!

 

কিন্তু আজ কি তিনি ক্লান্ত! তিনি নিজমুখে কিছু না বললেও তাঁর সম্প্রতি করা পোস্টে এ কথার আঁচই মিলছে। শনিবার দুপুরে নিজের সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে একটি ছবি পোস্ট করেন সৃজিত মুখোপাধ্যায়। গোটাটা ইংরেজিতে লেখা, যার বাংলা অর্থ—‘অক্সিজেন জোগাড় করা আমাদের কাজ নয়। বেডের জন্য ছুটোছুটি করা আমাদের কাজ নয়। ওষুদের জন্য ভিক্ষে করা আমাদের কাজ নয়। কর দেওয়া আমাদের কাজ। এগুলো আপনার কাজ ছিল এবং আপনি তা করেননি। ভারত এটা ভুলবে না।—একজন ক্লান্ত ভারতীয়’।

 

 

পোস্টটি পড়া মাত্র বুঝতে অসুবিধে হবে না যে ছবিটি শাসক দলকে কটাক্ষ করে শেয়ার করা হয়েছে। এর আগেও ভোট পরবর্তী সময়ে কোভিড ওয়ারিয়রের উপর আক্রমণ হওয়ায় সোচ্চার হন পরিচালক। টুইটে লেখেন, ‘সিপিএমের পার্টি অফিস ভাঙা হচ্ছে, করোনা পরিস্থিতিতে যারা দিনরাত এক করে কোভিড যোদ্ধা রূপে কাজ করে চলেছেন তাঁদের ওপর হামলা হচ্ছে। বিজেপি কর্মীদের ধমকি, মারধর, খুন করা হচ্ছে! এটা কোন ধরনের ‘বিজয় উৎসব’? কড়া নিন্দা করছি।’