প্রৌঢ়ার চরিত্রে কামব্যাক জয়ার, সঙ্গীতে বিক্রম ঘোষ

ছবির নাম 'গ্রিন উইন্ডো'। তবে জয়ার চরিত্র এই ছবিতে সবুজ নয়, কাঁচা-পাকা চুলে তিনি ৬৪-র প্রৌঢ়া। চরিত্রের নাম জর্জি ফার্নান্ডেজ।

প্রৌঢ়ার চরিত্রে কামব্যাক জয়ার, সঙ্গীতে বিক্রম ঘোষ
ছবির একটি দৃশ্য।
Follow Us:
| Updated on: Apr 09, 2021 | 5:57 PM

বেশ অনেক দিন পর কামব্যাক করছেন অভিনেত্রী জয়া শীল। একদিকে চ্যালেঞ্জিং চরিত্র। অন্যদিকে এই প্রথম বার প্রযোজকের ভূমিকায় দেখা যেতে চলেছে তাঁকে।

ছবির নাম ‘গ্রিন উইন্ডো’। তবে জয়ার চরিত্র এই ছবিতে সবুজ নয়, কাঁচা-পাকা চুলে তিনি ৬৪-র প্রৌঢ়া। চরিত্রের নাম জর্জি ফার্নান্ডেজ।

কলকাতার বুকেই বাড়ি জর্জির। ছেলে-বৌমা-নাতি নিয়ে সংসার। কিন্তু হঠাৎই একাকি শহরে মা’কে রেখে ছেলে তাঁর পরিবারসহ পাড়ি দেয় বিদেশে। আর জর্জির জায়গা হয় বৃদ্ধাশ্রমে। স্বামী মারা যাওয়ার পর নাতি শনকে আঁকড়ে বাঁচা জর্জির জীবনে যে মুহূর্তে একরাশ নৈঃশব্দ্য ঠিক সেই মুহূর্তেই তাঁর মুলাকাত ওই ‘সবুজ জানলা’র সঙ্গে। কী রয়েছে জানলার ওপারে? তা তুলে ধরা হয়েছে ছবিতেই।

ছবির পরিচালক ইন্দিরা ধর মুখোপাধ্যায়। তাঁরই লেখা বই ‘গ্রীন উইন্ডো’ থেকে বোনা হয়েছে ছবির গল্প। পরিচালকের কথায়, “এই বইয়ের মাধ্যমে অনেক প্রবীণ নাগরিক জীবনে বেঁচে থাকার অন্য মানে খুঁজে পাবেন। জর্জি একজন বলিষ্ঠ এবং একইসঙ্গে ইমোশনাল মানুষ।” ছবিতে এক কেমিও চরিত্রে দেখা যাবে সাহেব চট্টোপাধ্যায়কেও। থাকবেন অপরাজিতা মজুমদার, কিঞ্জল দত্ত এবং বিক্রম ঘোষ ও জয়া শীলের ছোট ছেলে আরভ ঘোষ। ছবিটির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন বিক্রম ঘোষ নিজেই।