‘তুমি এটা কী করে পারলে বাবা’! রঞ্জিতের কোন কাজ মানতেই পারেননি কোয়েল?

Koel Mallick: বাবা যে এমনটা করতে পারেন, তাও নিজের মেয়ের সঙ্গে তা কোনওদিন ভাবতেও পারেননি কোয়েল মল্লিক। তবে যা ভাবা হয় সব সময় তা কী ঘটে? মল্লিক পরিবারের অন্দরেও ঘটেছিল এমন এক ঘটনা। যা শুনলে রঞ্জিত মল্লিক কেমন মানুষ তা প্রকাশ পাবে সহজেই।

'তুমি এটা কী করে পারলে বাবা'! রঞ্জিতের কোন কাজ মানতেই পারেননি কোয়েল?
কী করেছিলেন রঞ্জিত?
Follow Us:
| Updated on: Apr 28, 2024 | 5:23 PM

বাবা যে এমনটা করতে পারেন, তাও নিজের মেয়ের সঙ্গে তা কোনওদিন ভাবতেও পারেননি কোয়েল মল্লিক। তবে যা ভাবা হয় সব সময় তা কী ঘটে? মল্লিক পরিবারের অন্দরেও ঘটেছিল এমন এক ঘটনা। যা শুনলে রঞ্জিত মল্লিক কেমন মানুষ তা প্রকাশ পাবে সহজেই। ইন্ডাস্ট্রিতে রঞ্জিত মল্লিকের ইমেজ বরাবরই স্বচ্ছ। অনেকেই বলে থাকেন, তাঁর মতো মানুষ হয় না। কোনও কুঅভ্যাস নেই, ইন্ডাস্ট্রিতে কোনও সহ অভিনেত্রীর সঙ্গে নাম জড়াতেই দেখা যায়নি তাঁকে। মেয়ে কোয়েলও বাবারই পদাঙ্ক অনুসরণ করেছেন। আজ রবিবার তাঁর জন্মদিনে জেনে নিন সেই অজানা কাহিনী যা শুনলে অবাক হবেন আপনি। হালফিলে নেপোটিজম নিয়ে চর্চা চারিদিকে। যার বাংলা তর্জা করলে দাঁড়ায় স্বজনপোষণ। অভিনেতার সন্তানের অভিনেতা হওয়ার সুযোগ বেশি থাকবে এই সত্যটা যখন প্রায় সকলেই মেনে নিয়েছিলেন তখন রঞ্জিত মল্লিক হেঁটেছিলেন অন্য পথে। কী করেছিলেন তিনি? নিজেই জানিয়েছিলেন টিভিনাইন বাংলার এক এক্সক্লুসিভ সাক্ষাৎকারে।

হরনাম চক্রবর্তীর ছবি ‘নাটের গুরু’ দিয়ে অভিনয় শুরু হয়েছিল কোয়েলের। ইন্ডাস্ট্রিতে বাবা ছিলেন, তাই অফার পেয়েছিলেন সহজেই। তবে কষ্ট ছাড়া কেষ্ট মেলায় ঘোর আপত্তি ছিল রঞ্জিতের। তিনি বলেন, “হর যখন ‘নাটের গুরু’তে ওকে নিল, আমি পরিষ্কার করে হরকে বললাম, “হর দু’দিন দেখবেন, যদি দেখেন পারছে না তাহলে ওকে বাদ দিয়ে অন্য মেয়েকে নিয়ে নেবেন।”

View this post on Instagram

A post shared by Koel Mallick (@yourkoel)

বাবা হয়ে যে এমনটা কেউ বলতে পারে, ধারণাই ছিল না কোয়েলের! নিজের মেয়েকেই নাকি বাদ দিয়ে দিতে বলছেন পরিচালককে! রঞ্জিত যোগ করেন, “কোয়েল তো বিশ্বাসই করতে পারেনি। বলে বাবা, তুমি কী করে পারলে এটা! বাদ দেওয়ার কথা বলেছিলাম দু’টো কারণে। একটা ফিল্ম তৈরিতে অনেক টাকা লাগে। তাই নতুন মেয়ে যদি ঠিক করে টানতে না পারে। আর দুই, যদি কোনও কারণে রিজেক্টেড হয়ে যায় পরে বাবা হিসেবে আমারও তো খারাপ লাগবে। তাই আগেই বলেই রেখেছিলাম বাজে করলে বাদ। কিন্তু কোয়েলের ভাগ্য ভাল। সবটা ভাল হয়েছিল।” সেদিন বাবার এই কাজে অভিমান হয়েছিল কোয়েলের। যদিও আজ বুঝতে পারেন, বাবা যদি ওই কথা না বলতেন তবে আজ ‘টলি কুইন’ ট্যাগের অধিকারিণী হতে পারতেন না তিনি। হতে পারতেন না সকলের আদরের, ইন্ডাস্ট্রির প্রথম সারির নায়িকা হওয়া কি মুখের কথা?