Today Horoscope 2nd April, 2024: এপ্রিলেই চড়েছে সূর্যের তেজ, সারাদিন কেমন কাটবে আপনার? পড়ুন আজকের রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 2nd April, 2024: এপ্রিলেই চড়েছে সূর্যের তেজ, সারাদিন কেমন কাটবে আপনার? পড়ুন আজকের রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 02, 2024 | 10:17 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিত, কী কী গ্রহণ করা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মীন রাশি

আজ আপনার উচ্চাকাঙ্ক্ষা নিয়ন্ত্রণ করুন। কোনও পর্যটন স্থানে বেড়াতে যাওয়ার সম্ভাবনা থাকবে। জীবিকার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিরা জীবিকার ক্ষেত্রে কিছুটা সংগ্রামের পরে লাভের লক্ষণ পাবেন। গাড়ি আনন্দ আজ চমৎকার হবে। পরিবারের সদস্যদের সঙ্গে কোনও গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা হবে। ব্যবসায় নতুন সহযোগীরা লাভবান হবেন। রাজনৈতিক ক্ষেত্রে আধিপত্য প্রতিষ্ঠিত হবে। শিল্পে নতুন কিছু করার প্রচেষ্টা সফল হবে। কিছু অসম্পূর্ণ কাজ শেষ হওয়ার সম্ভাবনা থাকবে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা সুখবর পাবেন।

কুম্ভ রাশি

আজ আপনার রাগ ও কথাবার্তা নিয়ন্ত্রণ করা উচিত। অন্যথায়, পরিবারে অপ্রয়োজনীয় তর্ক হতে পারে। পারিবারিক ব্যবসায় কোনও বাধা পরিবারের সদস্যের সহায়তায় দূর হবে। আমানত মূলধন বাড়বে। কোনও গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে ঘনিষ্ঠতা বাড়বে। চাকরিতে উচ্চপদস্থ কর্মকর্তাদের সান্নিধ্যের সুবিধা পাবেন। পরিবারে কিছু শুভ কাজ সম্পন্ন হবে। রাজনীতিতে আপনার নেতৃত্বের প্রশংসা করা হবে। দূর দেশ থেকে কোনও আত্মীয়ের কাছ থেকে ভালো বার্তা পাবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা কিছু নতুন দায়িত্ব পাবেন। সামাজিক কাজে সক্রিয় ভূমিকা রাখবে।

মকর রাশি

আজ কর্মক্ষেত্রে অপমানিত হতে হতে পারে। ব্যবসায় পরিশ্রমের অনুপাতে আয় কম হবে। গুরুত্বপূর্ণ কাজে বিভিন্ন বাধার সম্মুখীন হতে হবে। বন্ধুদের সঙ্গে দেখা হবে। বুদ্ধিবৃত্তিক কাজে নিয়োজিত ব্যক্তিরা অর্থ ও উপহার পাবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা তাদের মিষ্টি কথা ও সরল আচরণের জন্য সম্মান পাবেন। শিল্প সম্প্রসারণের পরিকল্পনা সফল হবে। আনন্দদায়ক ভ্রমণের সম্ভাবনা থাকবে।

ধনু রাশি

কর্মক্ষেত্রে আজ বিবাদের পরিস্থিতি তৈরি হবে। আপনার আত্মবিশ্বাস হ্রাস পেতে দেবেন না। পরিস্থিতি অনুকূল হতে থাকবে। দাতব্য কাজে আপনার আগ্রহ বাড়বে। কর্মক্ষেত্রের দিক থেকে কিছু উত্থান-পতন থাকবে। অতিরিক্ত পরিশ্রম করে আজ আপনার ব্যবসায়িক জীবিকা উন্নত হবে। গোপন শত্রুদের থেকে সাবধান। আপনার দুর্বলতার সুযোগ নিতে পারেন। শিক্ষা, অর্থনৈতিক ও কৃষি খাতে কর্মরত ব্যক্তিদের লাভজনক সম্ভাবনা থাকবে। কর্মরত ব্যক্তিদের পদোন্নতি পাওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার জন্য সমস্যা দেখা দিতে পারে। রাজনীতিতে আপনার বিরোধীদের থেকে সাবধান থাকুন।

বৃশ্চিক রাশি

আজকের দিনটি আপনার জন্য সাধারণ সুখ ও উন্নতির দিন হবে। আপনার ব্যক্তিগত পরিস্থিতি মাথায় রেখে গুরুত্বপূর্ণ কাজে কোনও বড় সিদ্ধান্ত নিন। সামাজিক কার্যকলাপের প্রতি আপনার আচরণ উন্নত করার চেষ্টা করুন। আপনার গুরুত্বপূর্ণ কাজগুলি অন্যের উপর ছেড়ে দেবেন না। বিদেশ ভ্রমণের ইচ্ছা পূরণ হতে পারে। দূরের যাত্রায় যেতে পারেন। ব্যবসায় করা পরিবর্তনগুলি উপকারী প্রমাণিত হবে। রাজনীতিতে পদমর্যাদা ও মর্যাদা বৃদ্ধি পাবে। কর্মসংস্থানের সুযোগ পাওয়া যাবে। পরিবারের কোনও সদস্যের সঙ্গে মিলন হবে। চাকরিতে অধস্তনরা উপকারী প্রমাণিত হবেন। স্থাবর-অস্থাবর সম্পত্তি সংক্রান্ত বিরোধ নিষ্পত্তি হবে।

তুলা রাশি

আজ কোনও অপ্রীতিকর সংবাদ পেতে পারেন। কোনও গুরুত্বপূর্ণ কাজে হঠাৎ বাধা আসতে পারে। আপনি আপনার চাকরি হারাতে পারেন। কর্মক্ষেত্রে আয়ের চেয়ে ব্যয় বেশি হবে। আপনি অভিযুক্ত হতে পারেন ও আপনার পদ থেকে অপসারণ করতে পারেন. চাকরিতে উচ্চপদস্থ কর্মকর্তাদের সঙ্গে ঘনিষ্ঠতা বাড়তে পারে। ভ্রমণের সময় আপনাকে অসুবিধা ও যন্ত্রণার সম্মুখীন হতে হবে। অ্যালকোহল খেয়ে গাড়ি চালাবেন না, অন্যথায় দুর্ঘটনা ঘটতে পারে। সমাজে খারাপ কাজের জন্য কুখ্যাতি হবে।

কন্যা রাশি

আজ কোন ইচ্ছা পূরণ হবে। কোনও গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব পাবেন। রাজনীতিতে কোনও উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। দীর্ঘ ভ্রমণে যেতে হতে পারে। কর্মক্ষেত্রে বিপরীত লিঙ্গের সঙ্গীর কাছ থেকে সহযোগিতা ও সমর্থন পাবেন। গাড়ি কেনার ইচ্ছা পূরণ হবে। দূর দেশের কোনও পরিবারের সদস্যের মেজাজ খারাপ হবে। চাকরি ও ব্যবসায় অগ্রগতির সঙ্গে লাভ হবে। কোনও শুভ অনুষ্ঠানের দায়িত্ব পেতে পারেন। শিক্ষকতার কাজে আগ্রহ বাড়বে। খুব উঁচু জায়গায় যাওয়া থেকে বিরত থাকুন। বাড়িতে বিলাসবহুল জিনিস আনার দিকে বেশি নজর থাকবে। কিছু অজানা ভয় মনে থেকে যাবে।

সিংহ রাশি

আজ, গানের ক্ষেত্রের সঙ্গে যুক্ত ব্যক্তিরা প্রচুর সাফল্য বা সম্মান পাবেন। ব্যবসায় আয় বৃদ্ধির প্রচেষ্টা সফল হবে। রাজনৈতিক ব্যক্তির সঙ্গে সম্পর্ক গভীর হবে। আজ, সামাজিক ক্ষেত্রে আপনার মিষ্টি কথাবার্তা ও সরল আচরণের কারণে আপনি সাফল্য ও সম্মান পাবেন। মেকআপের প্রতি আগ্রহ বাড়বে ও আপনি বুদ্ধিবৃত্তিক কাজ থেকে আর্থিক লাভের বিষয়ে দূর দেশ থেকে সুসংবাদ পাবেন। চাকরি ও ব্যবসায় বাধা দূর হবে। পরিবার-পরিজন নিয়ে পর্যটন স্থানে বেড়াতে যাবেন। আধ্যাত্মিক ক্ষেত্রে খ্যাতি পাবেন। কোনও বিশেষ ব্যক্তির কাছ থেকে নির্দেশনা ও সাহচর্য পাবেন। ভ্রমণের সময় নতুন বন্ধু তৈরি হবে।

কর্কট রাশি

আজ আপনার সাহস ও সাহসিকতা দেখে আপনার বিরোধীরা হতবাক হয়ে যাবে। কঠোর পরিশ্রমের পরে ব্যবসায় সাফল্যের সম্ভাবনা রয়েছে। কোনও গুরুত্বপূর্ণ কাজ রাজনৈতিক ব্যক্তির সহযোগিতা থেকে দূরে থাকবে। বেকাররা কর্মসংস্থান পাবে। নিরাপত্তা বিভাগের সঙ্গে যুক্ত ব্যক্তিরা সাফল্য পাবেন। চাকরিতে গুরুত্বপূর্ণ পদ বা দায়িত্ব পাবেন। পিতামাতার কারণে সমাজে সম্মান ও প্রতিপত্তি বৃদ্ধি পাবে। খেলাধুলায় সাফল্য পাবেন। নির্মাণ কাজে গতি আসবে। সামাজিক কাজে অংশগ্রহণ করবেন।

মিথুন রাশি

আজ সামাজিক কাজে সংযমের আচরণ করুন। বিরোধী পক্ষ আপনাকে নীচু করার চেষ্টা করতে পারে। এ ব্যাপারে সতর্ক থাকুন। কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করা সত্ত্বেও, আপনি একই অনুপাতে ফলাফল পাবেন না। সহকর্মীদের সঙ্গে মতবিরোধ দেখা দিতে পারে। ব্যবসায় কর্মরত ব্যক্তিদের কারও প্রতারণার দিকে মনোযোগ দিতে হবে। কর্মক্ষেত্রে সমস্যা কমবে। সহকর্মীদের সঙ্গে আপনার আচরণ উন্নত করার চেষ্টা করার মাধ্যমে, আগে থেকে পরিকল্পনা করা কাজে সাফল্য অর্জনের সম্ভাবনা থাকবে। আগে থেকে পরিকল্পনা করা কাজে সাফল্যের সম্ভাবনা থাকবে। আপনার দীর্ঘ দূরত্বের যাত্রায় যাওয়ার সম্ভাবনা রয়েছে।

বৃষ রাশি

আজ চাকরি ও ব্যবসায় সাফল্যের সম্ভাবনা থাকবে। নিজের ভুলের কারণে ক্ষতির মুখে পড়তে হতে পারে। চিন্তা না করে কিছু করবেন না। কাউকে কিছু বলবেন না। কোনও পর্যটন স্থানে বেড়াতে যাওয়ার সম্ভাবনা থাকবে। দুর্বলতার সুযোগ নেওয়ার চেষ্টা করবে। দূর সম্পর্কের ক্ষেত্রে সতর্ক থাকুন। ধৈর্য ধরে রাখুন। অপ্রয়োজনীয় বিতর্ক ইত্যাদিতে জড়ানো থেকে বিরত থাকুন।আপনি আপনার শুভাকাঙ্ক্ষীদের কাছ থেকে যতটা সম্ভব সুখ ও সমর্থন পেতে থাকবেন।

মেষ রাশি

আজ চাকরিতে উচ্চপদস্থ কর্মকর্তাদের সান্নিধ্য বাড়বে। ব্যবসায় বাবার কাছ থেকে সহযোগিতা ও সাহচর্য পাবেন। দূর দেশ থেকে কোনও আত্মীয়ের সুসংবাদ আসবে। জমি ক্রয়-বিক্রয়ে নিযুক্ত ব্যক্তিরা কঠোর পরিশ্রমের পরে দুর্দান্ত সাফল্য পাবেন। নতুন নতুন শিল্প চালু করা যেতে পারে। কোনও অসম্পূর্ণ কাজ সম্পন্ন হবে। অপরিচিত কাউকে খুব বেশি বিশ্বাস করবেন না। অন্যথায় প্রতারণা হতে পারে। রাজনীতিতে আপনার বিরোধীরা আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। বৈদেশিক চাকরিতে নিয়োজিত ব্যক্তিরা নতুন দায়িত্ব পাবেন। সমাজে আপনি যে কাজের জন্য সম্মানিত হতে পারেন।