Today Horoscope 3rd April, 2024: পাল্টাচ্ছে গ্রহ-নক্ষত্রের গতিবিধি, আজ আপনার দিনটি কেমন যাবে? পড়ুন আজকের রাশিফল

Rashifal Today: আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের মেষ রাশিফল। আজ কি আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে ও আপনার সামনে কি বাধা আসতে পারে, তা জানতে আপনার গ্রহ-নক্ষত্ররা আপনার সম্পর্কে আজ কী বলছে, দেখে নেওয়া যাক একঝলকে।

Today Horoscope 3rd April, 2024: পাল্টাচ্ছে গ্রহ-নক্ষত্রের গতিবিধি, আজ আপনার দিনটি কেমন যাবে? পড়ুন আজকের রাশিফল
Follow Us:
| Edited By: | Updated on: Apr 03, 2024 | 6:30 AM

আজকের দিনটি কেমন যাবে? প্রতি ১২ রাশির জাতক-জাতিকাদের এ দিনে কী কী পদক্ষেপ গ্রহণ করা উচিত, কী কী গ্রহণ করা উচিত নয়, তাতে আজকের দিনটি শুভ হয়। এছাড়া কোনও বিষয়ের উপর নজর দিলে সহজেই ক্ষতি এড়াতে পারবেন। পাশাপাশি আজকে কোনও কোনও বিষয়ে আপনাকে সতর্ক থাকতে হবে, সেটাও জানা যাবে জ্যোতিষশাস্ত্রে। আজ কেমন যাবে স্বাস্থ্য, কেমন থাকবে মানসিক অবস্থা, চলুন জেনে নেওয়া যাক আজকের রাশিফল।

মীন রাশি

আজ রাজনীতিতে আপনার বিরোধীরা ষড়যন্ত্র করে আপনাকে সমস্যায় ফেলতে পারে। তাই বিরোধীদের ষড়যন্ত্র থেকে দূরে থাকুন। ব্যবসায়িক ব্যক্তিদের লাভের পরিকল্পনায় আরও মনোযোগ দিতে হবে। চাকরিতে পদোন্নতির ইঙ্গিত রয়েছে। সরকারি ক্ষমতার সুফল পাবেন। রাজনৈতিক উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। সামাজিক কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। কিছু ভালো খবর পাবেন। বিরোধী পক্ষ আপনার প্রতি কিছুটা নরম হবে। পরিবারে শুভ কাজ সম্পন্ন হওয়ার সম্ভাবনা থাকবে। ইতিবাচক চিন্তাভাবনা বজায় রাখুন। কারও দ্বারা বিভ্রান্ত হবেন না। কর্মক্ষেত্রে নতুন লোকেদের খুব বেশি বিশ্বাস করা এড়িয়ে চলুন। শেয়ার, লটারি, ব্রোকারেজ ইত্যাদি থেকে হঠাৎ বড় লাভের ইঙ্গিত রয়েছে। আপনি আপনার সন্তানদের কাছ থেকে সুখ ও সমর্থন পাবেন। জমি, বাড়ি, গাড়ি সংক্রান্ত আপনার পুরনো কোনও ইচ্ছা পূরণ হবে।

কুম্ভ রাশি

কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করলেও সেই অনুপাতে ফল পাওয়ার সম্ভাবনা কম থাকবে। সহকর্মীদের সঙ্গে সমন্বয় বজায় রাখুন। আপনার কথাবার্তার উপর নিয়ন্ত্রণ রাখুন। রাজনীতিতে আপনার নেতৃত্ব চারিদিকে সমাদৃত হবে। আপনার পরিস্থিতি মাথায় রেখে সঠিক সিদ্ধান্ত নেওয়া আপনার জন্য উপকারী হবে। নতুন কোনও শিল্প বা ব্যবসা শুরু করার পরিকল্পনা সফল হবে।শত্রুপক্ষ আপনার আবেগের সুযোগ নেওয়ার চেষ্টা করবে। তাই সতর্কতা অবলম্বন করা। সন্তানদের দায়িত্ব পালন হবে। অনাকাঙ্ক্ষিত যাত্রায় যেতে হতে পারে।

মকর রাশি

আজ ব্যবসায় জড়িত ব্যক্তিদের সম্প্রসারণের জন্য কঠোর পরিশ্রম করতে হবে। কর্মক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের সাবধানে কাজ করতে হবে। আপনার ধৈর্য বজায় রাখুন। আপনার গুরুত্বপূর্ণ কাজে বিজ্ঞতার সঙ্গে সিদ্ধান্ত নিন। ব্যাঙ্কিং সেক্টরে, পড়াশুনা ও শিক্ষকতার সঙ্গে যুক্ত ব্যক্তিরা কিছু সুখবর পেতে পারেন। অথবা আপনার জীবনে কিছু সুখকর ঘটনা ঘটতে পারে। পরিবারে কোনও শুভ ঘটনা ঘটতে পারে। চাকরির সন্ধানে বাড়ি থেকে দূরে যেতে হতে পারে।

ধনু রাশি

আজ কর্মক্ষেত্রে কঠোর পরিশ্রম করা উপকারী হবে। নতুন উৎস তৈরি হবে। আজ কর্মক্ষেত্রে জড়িত ব্যক্তিদের পদোন্নতি ও সুবিধা পাওয়ার সম্ভাবনা থাকবে। সাবধানে সিদ্ধান্ত নিন। রাজনীতিতে গোপন শত্রু থেকে সাবধান। আদালতের মামলায় সাফল্য পেতে পারেন। ব্যবসায় নতুন চুক্তির কারণে পরিস্থিতির উন্নতি হবে। বেকাররা কর্মসংস্থান পাবে। পশু ক্রয়-বিক্রয়ের সঙ্গে জড়িত ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য পাবেন। ক্রীড়া প্রতিযোগিতায় আপনাকে কঠিন প্রতিদ্বন্দ্বিতার সম্মুখীন হতে হবে।

বৃশ্চিক রাশি

আজ, ব্যবসার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য পেয়ে একটি নতুন পথ পাবেন। গাড়ি ক্রয়ে নিযুক্ত ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য পাবেন। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা পদোন্নতির পাশাপাশি গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। ব্যবসায় ছোট পরীক্ষাগুলি উপকারী প্রমাণিত হবে। কৃষি কাজে ব্যস্ততা বাড়বে। রাজনীতিতে গুরুত্বপূর্ণ প্রচারণার নির্দেশ পেতে পারেন। আদালতের বিষয়ে সতর্ক থাকুন। একটু অসাবধানতা মারাত্মক হতে পারে। গুরুত্বপূর্ণ কাজে সাফল্যের লক্ষণ দেখা দেবে। আপনার উচ্চাকাঙ্ক্ষাকে খুব বেশি হতে দেবেন না। ভ্রমণের সময় বাইরের যেকোনও ব্যক্তির থেকে যথাযথ দূরত্ব বজায় রাখুন।

তুলা রাশি

চাকরির ক্ষেত্রে বদলির সম্ভাবনা রয়েছে। বহুজাতিক কোম্পানিতে কর্মরত ব্যক্তিরা বসের নৈকট্যের সুবিধা পাবেন। ব্যবসায় কোনওও বড় সিদ্ধান্ত ভেবেচিন্তে নিন। জমি ক্রয়-বিক্রয় সংক্রান্ত বিষয়ে মানুষের লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। আপনার গুরুত্বপূর্ণ কাজগুলি সম্পন্ন করার চেষ্টা করুন। আপনার আচরণ ভালো রাখুন। রাজনীতিতে কোনও উচ্চপদস্থ ব্যক্তির সঙ্গে দেখা হতে পারে। সামাজিক কাজে আপনার ভূমিকা প্রশংসিত হবে। পরিবারে কোনও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। কোনও অসম্পূর্ণ কাজ শেষ হলে আপনার মনোবল বৃদ্ধি পাবে।

কন্যা রাশি

আজ কর্মক্ষেত্রে সহকর্মীদের সঙ্গে সমন্বয় বজায় রাখার প্রয়োজন হবে। যেকোনও উপায়ে কাজে মনকে ব্যস্ত রাখার চেষ্টা করুন। আপনার গুরুত্বপূর্ণ কাজের কথা প্রতিপক্ষকে বলবেন না। তারা আপনার পরিকল্পনাকে বাধাগ্রস্ত করবে। যেকোনও গুরুত্বপূর্ণ কাজের দায়িত্ব অন্যের হাতে না দিয়ে সে কাজটি নিজে করুন। পারিবারিক ব্যবসায় জড়িত ব্যক্তিদের কিছু অসুবিধার সম্মুখীন হতে হবে। কিছু পারস্পরিক মতপার্থক্য দেখা দিতে পারে। যা মানসিক চাপ সৃষ্টি করতে পারে। বেকারদের চাকরির জন্য ঘুরে বেড়াতে হবে। অনাকাঙ্খিত সফরে যেতে হতে পারে। শেয়ার, লটারি, ব্রোকারেজের সঙ্গে যুক্ত ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য পাবেন।

সিংহ রাশি

কর্মক্ষেত্রে আজ করা পরিবর্তনগুলি উপকারী প্রমাণিত হবে। রাজনীতিতে আপনার নেতৃত্বের প্রশংসা করা হবে। কোনও গুরুত্বপূর্ণ দায়িত্ব পেতে পারেন। ব্যবসার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিরা তাদের প্রজ্ঞার কারণে উল্লেখযোগ্য সাফল্য পাবেন। কোনও বন্ধু বা পরিবারের সদস্যের সহায়তায় আদালতের বিষয়ে বাধা দূর হবে। গুরুত্বপূর্ণ কাজে দ্বন্দ্ব দেখা দেবে। অতিরিক্ত বিতর্ক সহ পরিস্থিতি এড়িয়ে চলুন। কারও দ্বারা বিভ্রান্ত হবেন না। আপনি কোনও সরকারি প্রকল্পে সক্রিয়ভাবে অংশগ্রহণের সুযোগ পাবেন। বাড়ি নির্মাণের ক্ষেত্রে জড়িত ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য অর্জন করবেন।

কর্কট রাশি

আজ স্থানান্তরকারী গ্রহ আপনার জন্য কিছু সুখবর নিয়ে আসছে। যেকোনও ইচ্ছা পূরণ হতে পারে। আপনার কর্মক্ষেত্রে ভেবেচিন্তে কাজ করুন। কর্মক্ষেত্রে আসা বাধা দূর হবে। কর্মক্ষেত্রে কর্মরত ব্যক্তিরা উচ্চপদস্থ কর্মকর্তাদের কাছ থেকে নির্দেশনা ও সাহচর্য পাবেন। ক্ষমতায় থাকা ব্যক্তিরা নতুন দায়িত্ব পাবেন। কোনও অসম্পূর্ণ কাজ শেষ হলে আপনার মনোবল বৃদ্ধি পাবে। সামাজিক কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন। দূর দেশ থেকে চাকরি সংক্রান্ত কিছু ভালো খবর পাবেন। আপনি একটি নতুন ব্যবসা বা শিল্প শুরু করতে পারেন।

মিথুন রাশি

আজ কর্মক্ষেত্রে বাধা কমে যাবে। আয়করের উৎস বাড়বে। ব্যবসায়িক ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের নতুন ব্যবসার প্রতি আগ্রহ বাড়বে। রাজনীতিতে আপনার আধিপত্য প্রতিষ্ঠিত হবে। কোনও অসম্পূর্ণ কাজ সম্পন্ন হলে মনোবল বৃদ্ধি পাবে। নিরাপত্তায় নিয়োজিত লোকেরা তাদের শত্রুদের বিরুদ্ধে বিজয় লাভ করবে। দূর যাত্রায় যাওয়ার সম্ভাবনা থাকবে। ধর্মীয় কাজে গয়না: সন্তানদের কাছ থেকে সুসংবাদ পাবেন। পরিবারে অপ্রয়োজনীয় বিতর্কের পরিস্থিতি তৈরি হতে পারে।

বৃষ রাশি

আজ কর্মক্ষেত্রে কোনও শুভ ঘটনা ঘটতে পারে। যা আপনার দাপট বাড়াবে। জীবিকার ক্ষেত্রে কর্মরত ব্যক্তিদের ব্যক্তিগত সমস্যা বাড়তে পারে। চাকরিতে আপনার কাজের দিকে বেশি মনোযোগ দিন। ব্যবসায়িক ক্ষেত্রে জড়িত ব্যক্তিরা ব্যবসায় লাভবান হওয়ার সম্ভাবনা রয়েছে। বিরোধীরা রাজনীতিতে সক্রিয় হয়ে আপনার বিরুদ্ধে ষড়যন্ত্র করতে পারে। সম্পত্তি কেনার পরিকল্পনা করা হবে। জমি ক্রয়-বিক্রয়ে নিয়োজিত ব্যক্তিরা হঠাৎ বড় সাফল্য পেতে পারেন। দূর-দূরান্ত থেকে ব্যবসা করা মানুষ উপকৃত হবেন। কর্মসংস্থানের সন্ধানে ঘুরে বেড়ানো মানুষ কর্মসংস্থান পাবে। শিক্ষার্থীরা এখানে ও সেখানে বিষয়গুলিতে আগ্রহী হওয়ার চেয়ে বেশি আগ্রহী হবে। সন্তানদের দায়িত্ব পালন হবে। ধীরে চালাও। অন্যথায় আঘাত হতে পারে।

মেষ রাশি

আজ আপনার কর্মক্ষেত্রে অধ্যবসায় ও ধৈর্য সহকারে কাজ করুন। আজ ভাগ্য আপনার সহায় হবে। কোনও উচ্চাকাঙ্ক্ষা পূরণ হবে। রাজনীতিতে আপনার অবস্থান বা মর্যাদা বাড়তে পারে। কর্মরত ব্যক্তিদের পদোন্নতি পাওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের প্রতি আরও আস্থা রাখুন। আপনার বিরোধীদের সঙ্গে সাবধানে মোকাবেলা করুন। ব্যবসায় নতুন সহযোগী তৈরি হবে। নতুন চুক্তি হতে পারে। ঘোরাফেরা করে ব্যবসা করা ব্যক্তিরা উল্লেখযোগ্য সাফল্য পাবেন। কৃষি কাজে নিয়োজিত ব্যক্তিরা বন্ধুবান্ধব ও পরিবারের কাছ থেকে সহযোগিতা পাবেন। বেকাররা কর্মসংস্থান পাবে। দীর্ঘ দূরত্ব ভ্রমণ বা বিদেশ ভ্রমণের সম্ভাবনা থাকবে।