Mother’s Day 2022: প্রতিদিনই পালিত হোক মাদার্স ডে! রাশি অনুযায়ী আপনি কেমন মা, তা জেনে রাখুন

Parenting style: মায়ের ভূমিকা অত্যন্ত কঠিন ও চাহিদাপূর্ণ বলেই মনে করা হয়। রাশিচক্রের উপর ভিত্তি করে মায়েদের বিভিন্ন ধরনের ব্যক্তিত্ব কী কী, তা দেখে নিন একনজরে...

Mother’s Day 2022: প্রতিদিনই পালিত হোক মাদার্স ডে! রাশি অনুযায়ী আপনি কেমন মা, তা জেনে রাখুন
Follow Us:
| Edited By: | Updated on: May 08, 2022 | 7:55 PM

রাশিচক্রের সঙ্গেই জন্মগ্রহণ, আর সেই অনুসারেই ভাগ্যের লীলাখেলায় দৈনন্দিন জীবনযাত্রা অতিবাহিত হয়। শুধু ব্যক্তিবিশেষে নয়, রাশিচক্রের উপর ভিত্তি করে পিতামাতাও ব্যক্তিত্বের ধরণ বোঝা যায়। পিতৃত্বের কথা একেবারে আলাদা। কিন্তু একজন মা তার আবেগ, শৃঙ্খলা ও স্নেহের হাতে জড়িয়ে সন্তানকে বড় করে তোলে। শিশুদের পৃথিবীতে এনে একজন মা শুধু কর্তব্য পালনই করে তাই নয়, কঠিন পরিস্থিতিতে নানা ঘাত প্রতিঘাত থেকে সন্তানকে রক্ষা করার কাজেও একজন মায়ের কাজকেই সর্বশ্রেষ্ঠ বলে মনে করা হয়। মায়ের ভূমিকা অত্যন্ত কঠিন ও চাহিদাপূর্ণ বলেই মনে করা হয়। রাশিচক্রের উপর ভিত্তি করে মায়েদের বিভিন্ন ধরনের ব্যক্তিত্ব কী কী, তা দেখে নিন একনজরে…

মেষ রাশি: নিজের সম্পর্কে একটি দৃঢ় বোধ রয়েছে এবং অন্যের বিষয়ে জড়িয়ে পড়া কঠিন বলে মনে করেন। দীর্ঘস্থায়ী ছাপ তৈরি করার অভিপ্রায়ে মাতৃত্বের দিকে এগিয়ে যায়। এই রাশির জাতিকার জীবনের নানান লড়াইয়ে প্রাণশক্তি, সতর্কতা এবং জয়ের ইচ্ছার প্রকাশ করেন। মায়ের নতুন ভূমিকায় অভ্যস্ত হতে তাদের সময়ের প্রয়োজন হয়।

বৃষ রাশি: সুশৃঙ্খল নিয়মে শিশুকে দেখভাল করা উচিত বলে মনে করেন এই রাশির মায়েরা। কয়েকটি মূল বিষয়ে অনড় থাকেন। কিন্তু সেই কড়া বাহ্যিক অংশের নীচে একটি রূঢ় ব্যক্তিত্ব রয়েছে। উচিত ও ন্যায়ের পথ ধরে মানুষ করায় সন্তানরা অর্থের মূল্য বুঝতে পারে। সন্তানদের মধ্যে ভাল আচরণ গড়ে তোলা, কর্তৃত্বকে সম্মান করতে উত্সাহিত করা ও অনুপ্রাণিত করার দিকে এই জাতিকার মায়েরা সিদ্ধহস্ত।

মিথুন রাশি: পরিবারকে নিয়েই ভাবতে থাকেন এই রাশির জাতিকার। অত্যন্ত শান্ত স্বভাবের, মাথা ঠান্ডা রেখে সন্তানের কঠিন পরিস্থিতিগুলিতে পাশে থাকার জন্য সুনাম রয়েছে। আবার দরকার রড়লে বিরোধীতা করে থাকেন। সন্তানদের জন্য চমৎকার পরিকল্পনাকারী হতে পারেন।

কর্কট রাশি: এরা স্বাভাবিক মাতৃত্ব বোধ নিয়েই জন্মগ্রহণ করেন। ছোটবেলা থেকেই তত্ত্বাবধায়কের ভূমিকা গ্রহণ করে। সন্তান মানুষ করার ক্ষেত্রেসুন্দর এবং আরামদায়ক পরিবেশ তৈরি করতে পারেন। এই রাশির জাতিকাদের একটি আদর্শ দৃষ্টিভঙ্গি এবং প্রতিভা রয়েছে। সন্তানদের সুস্থতার বিষয়ে গভীরভাবে যত্নশীল ও সবচেয়ে কাছের বন্ধু হয়ে ওঠেন।

সিংহ রাশি: কল্পনাপ্রবণ এবং সৃজনশীল মা। সন্তানের যে কোনও বিষয়েই জোর করে প্রবেশ করে নিজের মতামত চাপিয়ে দেওয়ার চেষ্টা করেন। অভিভাবকত্ব হল তাদের পরিচয়ের চূড়ান্ত প্রকাশ। সন্তানের সব পর্যায়েই নিজেদের প্রতিশ্রুতিবদ্ধ থাকার চেষ্টা করেন। রোল মডেল মা হতে পারেন এই রাশির মায়েরা।

কন্যারাশি: পরিকল্পনা, নিয়ন্ত্রণ এবং মাইক্রোম্যানেজের দিক থেকে মাতৃত্বের স্বাদ নিতে পছন্দ করেন। সন্তানের সবকাজে ও নিজের দায়িত্ব নিখুঁতভাবে কাজ করতে পছন্দ করেন। এই রাশির জাতিকাদের স্ব-সমালোচনামূলক প্রবণতা শিথিল করতে শিখতে হবে এবং তাদের সন্তানের ভবিষ্যত নিয়ে অতিরিক্ত পরিকল্পনা করবেন না।

তুলা রাশি: অন্য ব্যক্তির জন্য বেঁচে থাকা তাদের সবচেয়ে আনন্দ নিয়ে আসে। একজন মা হওয়াই একমাত্র জিনিস যে পুনরায় একবার নিজেকে আবিষ্কার করতে পারেন। মা হওয়ার পর এই রাশির জাতিকাদের মধ্যে আমূল পরিবর্তন দেখা যায়। তাড়াহুড়ো করতে চায় না এবং সর্বদা তাদের বাচ্চাদের সঙ্গে সেখানে থাকার ক্ষেত্রে দুর্দান্ত। বাচ্চাদের ফ্যাশনেবল পোশাকে সাজাতে পছন্দ করেন।

বৃশ্চিক রাশি: অনুপ্রেরণাদায়ক এবং ভীতিজনক উভয়ই অনুভূতি দিয়ে কাজ করেন। মেজাজের পরিবর্তনগুলি শিশুদের প্রতি প্রভাব তৈরি করে। কঠিন হাতে সন্তানকে শাসন করেন ও অটল প্রাণশক্তির সঙ্গে রক্ষা করে। মা হিসেবে এই রাশির জাতিকারা ভীষণ ভাল।

ধনু রাশি: এই রাশির জাতক-জাতিকারা ভাবেন পিতামাতা হওয়া মানে তাদের জীবনযাত্রায় একটি উল্লেখযোগ্য পরিবর্তন। শিশুদের সঙ্গে বন্ধুর মত প্রথমদিন থেকে মেশা, খেলাধুলো করা, যে কোনও সমস্যা পাশে থাকার মত কাজ খুব ভাল করে মেনে চলেন। সন্তানের প্রতি অতিরিক্ত প্রতিশ্রুতিবদ্ধ হওয়ার প্রবণতা রয়েছে স্বাধীনতা পছন্দ করে এবং স্থায়ীত্বের এই নতুন মাত্রা তাদের কাছে কিছুটা ভয়ঙ্কর বলে মনে হতে পারে।

মকর রাশি: সবচেয়ে স্পর্শকাতর মা । স্নেহের পরিবর্তে তাদের কর্মের মাধ্যমে তাদের ভক্তি দেখাতে পছন্দ করে। মা হওয়ার চেয়ে বাবার ভূমিকা নিতে বেশি পছন্দ করেন। এমন নয় যে তাদের আবেগপ্রবণ বা মেয়েলি অনুভূতি নেই, কঠিন টাস্কমাস্টার হিসেবে নিজেকে জাহির করতে পছন্দ করেন।

কুম্ভ রাশি: মাতৃত্ব এই রাশির কাছে অত্যন্ত আবেগপ্রবণ। সুশৃঙ্খল অথবা বিশৃঙ্খলা, যে কোনও মুহূর্তে পরিবর্তন করতে পারে। জীবনকে একটি বিস্ময়কর দুঃসাহসিক কাজ হিসেবে দেখেন এবং চান যে তাদের সন্তানরা এটি সম্পূর্ণভাবে উপভোগ করুক।

মীন রাশি: তাদের অনেক বিশেষত্ব রয়েছে। মাথা সবসময় কাজ না করলেও হৃদয় দিয়ে কাজ করার চেষ্টা করেন। তারা কল্পনাপ্রবণ এবং সংবেদনশীল মানুষ। বর্তমানের চেয়ে ভবিষ্যতে বাঁচতে চায়। অপ্রত্যাশিত পরিবর্তন এবং কাঠামোর অভাবের কারণে, তারা তাদের সন্তানদের মধ্যে উদ্বেগ সৃষ্টি করতে পারে। তবে সন্তানেরা সবসময় জানে তাদের এমন একজন রয়েছে যে সবকিছুর জন্য ত্যাগ স্বীকার করবে।

Disclaimer: এখানে উপলব্ধ তথ্য শুধুমাত্র বিশ্বাস এবং তথ্যের উপর ভিত্তি করে। এখানে উল্লেখ করা গুরুত্বপূর্ণ যে টিভিনাইন বাংলা কোনও বিশ্বাস বা তথ্য নিশ্চিত করে না। কোন তথ্য বা বিশ্বাস অনুশীলন করার আগে একজন বিশেষজ্ঞের সাথে পরামর্শ করুন।