Mobile Hack: অশ্লীল ছবি পোস্ট! বাবা-মায়ের মোবাইল হ্যাক করে… ১৩ বছরের খুদের কাণ্ডে পুলিশও অবাক

Mobile Hack: অশ্লীল ছবি পোস্ট! বাবা-মায়ের মোবাইল হ্যাক করে... ১৩ বছরের খুদের কাণ্ডে পুলিশও অবাক
ছবি- প্রতীকী চিত্র

Social Media: জয়পুর পুলিশ কমিশনারেটের সাইবার এক্সপার্ট মুকেশ চৌধুরী জানিয়েছেন, ওই দম্পতি তাদের বাড়ির দেওয়ালে চিপ ও ব্লুটুথ হেডফোন আঠা দিয়ে লাগানো অবস্থায় পেয়েছেন।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 24, 2022 | 2:58 PM

নয়া দিল্লি: মোবাইল ফোন ছাড়া এখন আমাদের জীবন মোটামুটি অচল, যত দিন যাচ্ছে আমরা ততটাই মোবাইল নির্ভর হয়ে পড়ছি। এমনকী আজকাল দিনে খুদেরাও যতদিন যাচ্ছে, তাদের মোবাইল কেন্দ্রিকতাও ততটাই বাড়ছে। রাজস্থানের জয়পুরে ১৩ বছর বয়সী এক খুদে এমন কাণ্ড ঘটিয়েছে, যা শুনলে আপনি রীতিমতো ভয় পাবেন। মোবাইল গেমে আসক্ত জয়পুরের ওই ছোট ছেলেটি নিজের বাবা-মায়ের সোশ্যাল মিডিয়া প্রোফাইল থেকে অশ্লীল পোস্ট করেছে। শুধু এখানেই থেমে থাকেনি ওই নাবালক, বাবা-মায়ের ফোন থেকে যাবতীয় ডাটা মুছে ফেলেছে সে। জানা গিয়েছে, ওই নাবালক বাবা-মায়ের সোশ্যাল মিডিয়া থেকে নিজের তাদের হুমকিও দিয়েছে। নাবালকের বাবা-মা পুলিশের কাছে সোশ্যাল প্রোফাইল হ্যাক হয়ে যাওয়ার অভিযোগ করার পরেই তাঁদের সন্তানরে জড়িত থাকা ঘটনা সামনে আসে। ওই দম্পতি পুলিশকে জানিয়েছিলেন, তাদের মোবাইল স্ক্রিনে অদ্ভূত রকমে অ্যানিমেশন চলছিল।

জয়পুর পুলিশ কমিশনারেটের সাইবার এক্সপার্ট মুকেশ চৌধুরী জানিয়েছেন, ওই দম্পতি তাদের বাড়ির দেওয়ালে চিপ ও ব্লুটুথ হেডফোন আঠা দিয়ে লাগানো অবস্থায় পেয়েছেন। তদন্তে নেমে পুলিশ জানতে পারে এই গোটা ঘটনার পিছনে ১৩ বছর বয়সী ওই নাবালক রয়েছে। প্রাথমিকভাবে পুলিশকে ওই নাবালক জানিয়েছিল কোনও এক হ্যাকার তাঁর বাব-মাকে মেরে ফেলার হুমকি দিচ্ছে। পরবর্তী সময়ে জেরা মুখে সে স্বীকার করে নেয় যে যাবতীয় ঘটনাই তাঁর মস্তিস্কপ্রসূত। পুলিশের সাইবার ক্রাইম বিশেষজ্ঞ মুকেশ চৌধুরী জানিয়েছেন, তদন্ত করে পুলিশ জানতে পেরেছিল যে এই অদ্ভূত ঘটনার পিছনে পরিবারের কেউই জড়িত এবং ওই নাবালকের কাকুর মোবাইল থেকেই সোশ্যাল মিডিয়াতে অশ্লীল পোস্টগুলি করা হয়েছে।

ফ্রি প্রেস জার্নাল নামের সংবাদমাধ্যমকে চৌধুরী জানিয়েছেন, “ওই নাবালকের বাবা-মায়ের থেকে অভিযোগ পাওয়া মাত্রই আমরা তাদের ছেলের ওপর নজর রাখার কথা জানিয়েছিলাম। বাবা-মায়ের সন্দেহ হওয়ার পর তারা পুলিশকে জানায়। ছেলেকে জেরা করার পর সে জানিয়েছিল এই ঘটনার পিছনে কোনও এক হ্যাকার রয়েছে। পরে আসল ঘটনাটা জানতে পারা যায়।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA