Free LPG: মূল্যবৃদ্ধির আবহে স্বস্তির খবর, বছরে তিনটি গ্যাস মিলবে বিনামূল্যে, শর্ত একটাই

Free LPG: মূল্যবৃদ্ধির আবহে স্বস্তির খবর, বছরে তিনটি গ্যাস মিলবে বিনামূল্যে, শর্ত একটাই
সম্প্রতি বেড়েছে গ্যাসের দাম

Free LPG: মূল্যবৃদ্ধির পরিস্থিতিতে সরকারের এই সিদ্ধান্তকে সঠিক বলেও ব্যাখ্যা করছেন বিজেপি বিধায়করা।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

May 13, 2022 | 9:30 AM

বছরে এবার তিনটে গ্যাস একেবারে বিনামূল্যে দেবে সরকার। বৃহস্পতিবার এই বিষয়ে উত্তরাখণ্ড মন্ত্রিসভায় বৈঠক হয়। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী অন্ত্যোদয় কার্ড হোল্ডারদের বছরে তিনটি রান্নার গ্যাসের সিলিন্ডার দেওয়া হবে। মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামীর নেতৃত্বে এই বৈঠক হয়েছে। আর এই বৈঠক শেষে এই বিষয়ে সাংবাদিকদের বিস্তারিত জানান সে রাজ্যের মুখ্যসচিব এস এস সাধু। তিনি জানান, এই সিদ্ধান্তে রাজ্যের ১,৮৪,১৪২ অন্ত্যোদয় কার্ড হোল্ডার উপকৃত হবেন।

প্রত্যেক বছর তিনটি সিলিন্ডার ফ্রি

বৈঠকের পর এই বিষয়ে সোশ্যাল মিডিয়ায় বিস্তারিত জানিয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামী। তিনি লিখছেন, ভোটের আগেই রাজ্যের মানুষকে এই প্রতিশ্রুতি দিয়েছিল সরকার। যেখানে বলা হয়েছিল অন্ত্যোদয় কার্ড হোল্ডারদের প্রতি বছর গ্যাস সিলিন্ডার একেবারে বিনামূল্যে দেওয়া হবে। তিনটি করে গ্যাস বিনামূল্যে মিলবে। উত্তরাখণ্ডের মন্ত্রিসভা এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে, ঐতিহাসিক হিসেবেও ব্যাখ্যা করেছে। মূল্যবৃদ্ধির পরিস্থিতিতে সরকারের এই সিদ্ধান্তকে সঠিক বলেও ব্যাখ্যা করছেন বিজেপি বিধায়করা।

সমস্ত প্রতিশ্রুতি পূরণে দায়বদ্ধ

অন্যদিকে রাজ্য বিজেপির তরফেও এই সিদ্ধান্তকে স্বাগত জানানো হয়েছে। সরকার গঠনের কয়েকমাসের মধ্যেই উত্তরাণ্ডের মুখ্যমন্ত্রীর এই সিদ্ধান্ত দরিদ্র মানুষদের কিছুটা হলেও সমস্যার সমাধান করবে, এমনই মন্তব্য করেছেন সে রাজ্যের বিজেপি’র নেতা মনবীর সিং চৌহান। শুধু তাই নয়, তাঁর মতে, বিজেপি সরকার ভোটের আগে দেওয়া সমস্ত প্রতিশ্রুতি পূরণে দায়বদ্ধ। ফলে সমস্ত প্রতিশ্রুতি পূরণ হবে এবং উত্তরাণ্ড সরকার মানুষের জন্যে কাজ করবে বলে আশাবাদী বিজেপি নেতা।

সমস্ত জিনিসের দামই বাড়ছে। আকাশ ছুঁয়েছে পেট্রোল-ডিজেলের দাম। পাল্লা দিয়ে বাড়ছে নিত্য প্রয়োজনীয় জিনিসের দামও। বাজার করতে গেলে হাত পুড়ছে আম-আদমির। এই অবস্থায় এক ধাক্কায় নতুন করে ফের বেড়েছে গ্যাসের দাম। যাতে পরিস্থিতি আরও জটিল হয়ে উঠেছে। এই অবস্থায় বছরের তিনটি গ্যাস বিনামূল্যে পেলেও সাধারণ মানুষ উপকৃত হবেন। ফলে পুষ্কর সিং ধামী’র এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন অনেকেই।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA