Ram Mandir: উদ্বোধনের ৫ মাসের মধ্যেই বড় সিদ্ধান্ত, রাম মন্দিরে আর ঢোকা যাবে না এই জিনিস নিয়ে…

Ayodhya Ram Mandir: রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই জানিয়েছেন, রাম মন্দিরের বাকি অংশের নির্মাণকাজ চলছে। মন্দির চত্বর জুড়ে ১৪ ফুটের প্রাচীর তৈরি করা হচ্ছে। মন্দির চত্বরে আরও ছয়টি ছোট মন্দির তৈরি করা হচ্ছে।

Ram Mandir: উদ্বোধনের ৫ মাসের মধ্যেই বড় সিদ্ধান্ত, রাম মন্দিরে আর ঢোকা যাবে না এই জিনিস নিয়ে...
রাম মন্দির।Image Credit source: Twitter
Follow Us:
| Updated on: May 26, 2024 | 11:41 AM

অযোধ্যা: চলতি বছরের জানুয়ারি মাসেই খুলে গিয়েছে অযোধ্যার রাম মন্দিরের দরজা। প্রাণ প্রতিষ্ঠা হয়েছে রামলালার। ৪ মাসের মধ্যেই এবার বড় সিদ্ধান্ত। রাম মন্দিরে জারি হল কড়া নিয়ম। এবার থেকে মন্দিরে গেলে, এই নিয়ম অক্ষরে অক্ষরে মানতেই হবে।

শ্রী রাম জন্মভূমি তীর্থক্ষেত্র ও অযোধ্যা প্রশাসনের তরফে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এবার থেকে রাম মন্দিরে আর মোবাইল নিয়ে প্রবেশ করা যাবে না। রাম মন্দির চত্বরে সম্পূর্ণ নিষিদ্ধ করা হল মোবাইল ফোন। ভক্তদের সুবিধা ও মন্দিরের নিরাপত্তার কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের সদস্য অনীল মিশ্র জানিয়েছেন, পুণ্যার্থীরা যেন এই নিয়ম মেনে চলেন। মন্দির চত্বরেই যে ক্লোক রুম রয়েছে, সেখানেই মূল্যবান জিনিসপত্রের সঙ্গে মোবাইল জমা রেখে ঢুকতে হবে পুণ্যার্থীদের। দর্শন শেষের পর আবার মোবাইল ফেরত পেয়ে যাবেন তারা।

রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই জানিয়েছেন, রাম মন্দিরের বাকি অংশের নির্মাণকাজ চলছে। মন্দির চত্বর জুড়ে ১৪ ফুটের প্রাচীর তৈরি করা হচ্ছে। মন্দির চত্বরে আরও ছয়টি ছোট মন্দির তৈরি করা হচ্ছে। এগুলিতে শিব থেকে শুরু করে হনুমানজী প্রতিষ্ঠিত হবেন।

মন্দির একবার তৈরি হয়ে গেলে, ২৫০০০ পুণ্যার্থীরা একসঙ্গে প্রবেশ করতে পারবেন মন্দিরে। নাগারা শৈলীতে তৈরি এই মন্দিরের তিনটি তল থাকবে। মোট ৩৯২টি স্তম্ভ ও ৪৪টি দরজা থাকবে রাম মন্দিরে। নৃত্য মন্ডপ, রঙ্গ মন্ডপ, সভা মন্ডপ, প্রার্থনা মন্ডপ ও কীর্তন মন্ডপ- এই পাঁচটি মন্ডপ থাকবে রাম মন্দিরের ভিতরে।