প্রতিবাদ সভায় মোষের তাণ্ডব, গুঁতো খেয়ে নাজেহাল প্রতিবাদীরা

আন্দোলনকারীদেরই গুঁতো দিতে শুরু করে মোষ (Buffalo)। মুহূর্তে ভেঙে যায় প্রতিবাদ সভা। মোষের তাণ্ডবে একজন আন্দোলনকারী আহত হয়েছেন বলে খবর।

প্রতিবাদ সভায় মোষের তাণ্ডব, গুঁতো খেয়ে নাজেহাল প্রতিবাদীরা
মোষের গুঁতো
Follow Us:
| Updated on: Jul 03, 2021 | 10:08 PM

সাজাপুর: করোনার দাপটে নাজেহাল দেশবাসী। লকডাউনের জেরে গত বছর মার্চ থেকেই শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। আর তাতেই রুজিতে টান পড়েছে অনেকের। এখন অনলাইনে (Online) ক্লাস চলছে। এতে সমস্যায় পড়েছে পড়ুয়ারাও। এমন অনেক পড়ুয়া আছে যাদের স্মার্ট ফোন (Smartphone) নেই। গ্রামগঞ্জের পড়ুয়ারা আবার ইন্টারনেটের সমস্যার কারণে ঠিক মতো অনলাইন ক্লাস করতে পারে না।

এই পরিস্থিতি থেকে মুক্তি পেতে শিক্ষা প্রতিষ্ঠান খোলার দাবি জানিয়ে আন্দোলনে নেমেছেন শিক্ষকরা। বেসরকারি স্কুলের শিক্ষকদের সংগঠনের পক্ষ থেকে স্কুল খোলার দাবিতে প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছিল মধ্যপ্রদেশর সাজাপুর জেলায়। প্রায় ১৫০ জন শিক্ষক জমায়েত হয়েছিলেন সেই প্রতিবাদ সভায়।

আন্দোলনে যাতে সরকারের দৃষ্টি আকর্ষণ করা যায় তার জন্য একটি মোষ জোগাড় করেছিলেন আন্দোলনকারীরা। ওই মোষের গায়ে দাবিদাওয়া সংক্রান্ত পোস্টার ঝোলানো হয়েছিল। কিন্তু শেষ রক্ষা হল না। মিছিলের মধ্যে ঘটে গেল এক আজব কাণ্ড। লোকজনের ভিড় দেখে হঠাৎ অস্থির হয়ে ওঠে মোষটি।

আন্দোলনকারীদেরই গুঁতো দিতে শুরু করে মোষ। মুহূর্তে ভেঙে যায় প্রতিবাদ সভা। মোষের তাণ্ডবে একজন আন্দোলনকারী আহত হয়েছেন বলে খবর। পরে আন্দোলনকারীরা স্বীকার করেন, স্কুল খোলার দাবিতে প্রতিবাদ সভায় মোষ নিয়ে আসা ঠিক তাদের হয়নি। এই ভুলের জন্য পণ্ড হয়ে যায় প্রতিবাদ সভা।

আরও পড়ুন: শিক্ষা প্রতিষ্ঠান খোলা মানে জেনেশুনে ছেলেমেয়েদের মৃত্যুর মুখে ঠেলে দেওয়া: হাসিনা