CBI Raid: ৭ রাজ্যের ২১ জায়গায় তল্লাশি, সিবিআইয়ের FIR-এ মণীশ সিসোদিয়া ছাড়াও রয়েছে ৩ বড় মাথার নাম!

CBI Raid: মণীশ সিসোদিয়ার বাড়িতে সিবিআই হানার পরই বিজেপির আইটি সেলের প্রধান অমিত মালব্য বলেন, "আপ নেতা সত্যেন্দর জৈনের পদক্ষেপ অনুসরণ করেই এগোচ্ছেন মণীশ সিসোদিয়া এবং শীঘ্রই তিনিও জেলে যাবেন"।

CBI Raid: ৭ রাজ্যের ২১ জায়গায় তল্লাশি, সিবিআইয়ের FIR-এ মণীশ সিসোদিয়া ছাড়াও রয়েছে ৩ বড় মাথার নাম!
সিবিআই আধিকারিক।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 19, 2022 | 12:00 PM

নয়া দিল্লি: সাতসকালেই রাজধানীতে বড় অভিযান সিবিআইয়ের। দিল্লির উপমুখ্য়মন্ত্রী মণীশ সিসোদিয়ার বাড়িতে সকালেই হানা দেয় সিবিআই আধিকারিকরা। কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার তরফে জানানো হয়েছে, দিল্লির আবগারি নীতি সংক্রান্ত মামলার তদন্তে দিল্লি সহ সাতটি রাজ্যের মোট ২১টি জায়গায় তল্লাশি অভিযান চালানো হচ্ছে। আর্থিক বেনিয়মের অভিযোগে যে এফআইআর দায়ের হয়েছে, তাতে দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া সহ চারজন নেতা-মন্ত্রীর নাম রয়েছে বলেই জানা গিয়েছে।

সিবিআই সূত্রে জানা গিয়েছে, দিল্লির উপ-মুখ্যমন্ত্রী ছাড়াও আবগারি দফতরের ১১জন আধিকারিকের বাড়িতেও তল্লাশি চালানো হচ্ছে। প্রাক্তন আবগারি কমিশনারের বাড়িতেও হানা দিয়েছেন সিবিআই আধিকারিকেরা। গত বছর নভেম্বর মাসে আম আদমি পার্টির সরকারের তরফে যে নতুন আবগারি নিয়ম চালু করা হয়েছিল, তার বিরুদ্ধেই তদন্ত শুরু করেছে সিবিআই। আপ সরকারের নয়া নীতিতে বেসরকারি মদের দোকানগুলিকেও লাইসেন্স দেওয়া হয়েছিল।

সম্প্রতিই দিল্লির নতুন লেফটেন্যান্ট গভর্নর বিনয় কুমার সাক্সেনার কাছে দিল্লির মুখ্যসচিব একটি রিপোর্ট জমা দেন, যাতে দাবি করা হয় যে নতুন আবগারি নীতিতে পদ্ধতিগত ত্রুটি রয়েছে এবং ইচ্ছাকৃতভাবেই একাধিক নিয়মভঙ্গ করা হয়েছে। এরপরই গোটা বিষয়টি খতিয়ে দেখতে সিবিআই তদন্তের নির্দেশ দেন লেফটেন্যান্ট গভর্নর। তিনি জানিয়েছিলেন, আপ সরকারের এই নতুন আবগারি নীতি শুধুমাত্র বেসরকারি দোকানগুলিকে লাভ করানোর লক্ষ্যেই তৈরি করা হয়েছিল। মণীশ সিসোদিয়া থেকে শুরু করে সরকারের শীর্ষপদে থাকা একাধিক ব্যক্তি আর্থিকভাবে লাভবান হয়েছিলেন এতে।