Corona Cases and Lockdown News: দৈনিক আক্রান্তের থেকে বেশি সুস্থতার সংখ্যা, টানা ৩দিন মৃতের সংখ্যা পার করল ৪ হাজারের গণ্ডি

| Edited By: | Updated on: May 15, 2021 | 12:17 AM

বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪ হাজার ৮৯৩। তবে ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার। দৈনিক আক্রান্তের তুলনায় বেড়েছে সুস্থতার হারও।

Corona Cases and Lockdown News: দৈনিক আক্রান্তের থেকে বেশি সুস্থতার সংখ্যা, টানা  ৩দিন মৃতের সংখ্যা পার করল ৪ হাজারের গণ্ডি
লকডাউনের মাঝে চলছে ধর-পাকড়। অমৃতসরের চিত্র। PTI

দৈনিক আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও চিন্তা বাড়াচ্ছে করোনায় মৃতের সংখ্যা। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ৩ লক্ষ ৪৩ হাজার ১৪৪ জন। বৃহস্পতিবার এই সংখ্যাটি ছিল ৩ লক্ষ ৬২ হাজার ৭২৭ জন। মৃতের সংখ্যাও সামান্য কমলেও তা চার হাজারের গণ্ডিতেই রয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশে চার হাজার জনেরই মৃত্যু হয়েছে। তবে দেশে ধীরে ধীরে বাড়ছে সুস্থতার হার। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ৩ লক্ষ ৪৪ হাজার ৭৭৬। অর্থাৎ দৈনিক আক্রান্তের থেকেও বেশি একদিনে সুস্থ হলেন এক হাজার বেশি মানুষ।

এই নিয়ে দেশে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়াল ২ কোটি ৪০ লক্ষ ৪৬ হাজার ৮০৯। এরমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২ কোটি ৭৯ হাজার ৫৯৯। বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ৩৭ লক্ষ ৪ হাজার ৮৯৩। দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লক্ষ ৬২ হাজার ৩১৭-এ। করোনা সংক্রান্ত যাবতীয় আপডেট দেখে নিন একনজরে-

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 14 May 2021 03:54 PM (IST)

    কত দামে মিলবে স্পুটনিক-ভি?

    ভারতের বাজারে এসে গিয়েছে তৃতীয় অনুমোদন প্রাপ্ত ভ্যাকসিন রাশিয়ার স্পুটনিক-ভি। ভারত বায়োটেকের কোভ্যাক্সিন ও সেরাম ইন্সটিটিউট অব ইন্ডিয়ার কোভিশিল্ডের তুলনায় অনেক বেশি কার্যকরী এই ভ্যাকসিন। এর দাম কত হবে জানেন?

    বিস্তারিত পড়ুন: জল্পনায় ইতি! কত দামে মিলবে ৯১ শতাংশ কার্যকরী রাশিয়ার ভ্যাকসিন স্পুটনিক-ভি?

  • 14 May 2021 03:51 PM (IST)

    কোর্টের নির্দেশ অনুযায়ী টিকা প্রস্তুত করতে না পারলে সরকারী কর্মীরা কি গলায় দড়ি দেবে? : সর্বানন্দ গৌড়া

    রাজ্যে ভ্যাকসিনের ঘাটতি নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কেন্দ্রীয় কেমিক্যাল ও সার মন্ত্রী সর্বানন্দ গৌড়া জানান, সরকারের পরিকল্পিত পথেই এগোনো হচ্ছে এবং এর সঙ্গে কোনও রাজনৈতিক সংযোগ নেই।বৃহস্পতিবার তিনি বলেন, “কোর্টের নির্দেশ অনুযায়ী টিকা প্রস্তুত করতে না পারলে সরকারী কর্মীরা কি গলায় দড়ি দেবে?”

    বিস্তারিত পড়ুন: ‘ভ্যাকসিন জোগাড় করতে না পারলে কি গলায় দড়ি দেব?’ আদালতের নির্দেশে ক্ষুব্ধ কেন্দ্রীয়মন্ত্রী

  • 14 May 2021 03:47 PM (IST)

    তিহারে বন্দিদের করোনার চিকিৎসা করতে চান আয়-কায়েদা জঙ্গি!

    দেশের অন্যান্য জেলের মতো তিহারেও বাড়ছে করোনা সংক্রমণ। আক্রান্ত হচ্ছেন বন্দিরা, বিপদ বাড়ছে পুলিশ আধিকারিকদেরও। আর এই পরিস্থিতিতে জেলবন্দিদের চিকিৎসার আনুমতি চেয়ে আদালতের দ্বারস্থ হল আল-কায়েদা জঙ্গি সন্দেহে অভিযুক্ত এক ব্যক্তি। বৃহস্পতিবার দিল্লির আদালতে এই আবেদন জানিয়েছে জঙ্গি সংগঠনের ওই সদস্য।

    বিস্তারিত পড়ুন: পেশায় চিকিৎসক, তিহার জেলে করোনা আক্রান্তদের চিকিৎসা করতে চায় আল-কায়েদা জঙ্গি

  • 14 May 2021 03:45 PM (IST)

    হাসপাতালে ধর্ষিত করোনা রোগী, বিকেলেই মৃত্য়ু

    এপ্রিল মাসে ৪৩ বছর বয়সী ওই মহিলা করোনা আক্রান্ত হয়ে মধ্য প্রদেশের ভোপাল মেমরিয়াল হসপিটাল অ্যান্ড রিসার্চ সেন্টারে ভর্তি হন। গত ৬ এপ্রিল তিনি ধর্ষণের বিষয়টি চিকিৎসককে জানিয়ে সম্পূর্ণ বয়ান দেন। সেইদিনই তাঁর শারীরিক অবস্থার দ্রুত অবনতি হতে থাকে, তাঁকে ভেন্টিলেটরে স্থানান্তরিত করা হয়। সেখানেই বিকেলে তাঁর মৃত্যু হয়।

    বিস্তারিত পড়ুন: করোনা চিকিৎসা করাতে গিয়ে পুরুষ নার্সের লালসার শিকার মহিলা, বিকেলেই মৃত্যু

  • 14 May 2021 03:42 PM (IST)

    ফের ভ্যাকসিনের ডোজ়ে গোলমাল, এ বার কাঠগড়ায় মহারাষ্ট্র

    দত্তাত্রেয় বাগমারে নামক ওই বৃদ্ধ জালনা জেলার বাসিন্দা। তিনি গত ২২ মার্চ গ্রামীণ হাসপাতালে কোভ্যাক্সিনের প্রথম ডোজ় নেন। গত ৩০ এপ্রিল তিনি অন্যত্র একটি স্বাস্থ্যকেন্দ্রে টিকা নিতে যান। সেখানে তাঁকে কোভ্যাক্সিনের বদলে দেওয়া হয় কোভিশিল্ডের ডোজ়।

    বিস্তারিত পড়ুন: ৭২-র বৃদ্ধের প্রথম ডোজ় কোভ্যাক্সিনের, দ্বিতীয় ডোজ় কোভিশিল্ডের! টিকা গরমিলে এ বার কাঠগড়ায় মহারাষ্ট্র

  • 14 May 2021 03:40 PM (IST)

    অক্সিজেনের অভাবে গোয়ার হাসপাতালে মৃত ১৫ জন

    মাত্র কয়েক ঘণ্টার মধ্যে অক্সিজেনের অভাবে মৃত্যু হল ১৫ জন করোনা আক্রান্তের। গোয়া মেডিক্যাল কলেজ ও হাসপাতালে বৃহস্পতিবার রাত ২ টো থেকে ভোর ৬টার মধ্যে ১৫ জনের মৃত্যু হয়েছে।

    বিস্তারিত পড়ুন: ২০ মিনিটই ডেকে আনল বিপদ, মাত্র চার ঘণ্টায় মৃত্যু ১৫ জন করোনা আক্রান্তের

  • 14 May 2021 03:38 PM (IST)

    বাংলাদেশে টিকার দ্বিতীয় ডোজ়ের খোঁজে ব্যস্ত ৭০ হাজার মানুষ

    গত ৭ ফেব্রুয়ারি বাংলাদেশে করোনা টিকা হিসাবে ভারতের কোভিশিল্ড দেওয়া শুরু হয়। ২৮ এপ্রিল অবধি মোট ২ লাখ ৫০ হাজার ৩০৩ জন টিকার প্রথম ডোজ় নিয়েছেন। কিন্তু দ্বিতীয় ডোজ় পাননি ৯৮ হাজার ৭০৩ জন। এরমধ্যে স্বাস্থ্য দফতরের কাছে অবশিষ্ট ২৮ হাজার করোনা টিকা দিয়ে দিলেও বাদ পড়ে যাবেন ৭০ হাজার মানুষ।

    বিস্তারিত পড়ুন: ভারতেই আটকে কোভিশিল্ডের টিকা, দ্বিতীয় ডোজ়ের খোঁজে হন্যে হয়ে ঘুরছেন ৭০ হাজার টিকাপ্রাপক

  • 14 May 2021 12:44 PM (IST)

    কোভিডের ২৪ হাজারের ওষুধ বিকোচ্ছে ৯০ হাজারে!

    TV9 বাংলার (TV(Bangla) স্টিং অপারেশনের জের। কোভিড (COVID) চিকিৎসায় ব্যবহৃত সরঞ্জামের কালোবাজারি রুখতে নেওয়া হল কড়া ব্যবস্থা। রেমডিসিভির (Remdesivir) ব্ল্যাকে নজরদারি রাখছে স্বাস্থ্য দফতর। অক্সিজেন সিলিন্ডার , অক্সিমিটার-সহ একাধিক সরঞ্জামে নজর রাখা হচ্ছে। কালোবাজারি বরদাস্ত নয়,  স্পষ্ট জানিয়ে দিয়েছেন স্বাস্থ্য অধিকর্তা।

    বিস্তারিত পড়ুন: কোভিডের ২৪ হাজারের ওষুধ বিকোচ্ছে ৯০ হাজারে! TV9 বাংলার স্টিং অপারেশনে চক্র ফাঁস হতেই কড়া স্বাস্থ্য দফতর

  • 14 May 2021 12:43 PM (IST)

    সরাসরি ফোন করুন কলকাতা পুলিশের এই নম্বরে

    অক্সিজেনের জন্য রাজ্য জুড়ে ত্রাহি ত্রাহি রব। কোভিড (West Bengal Corona Update) পরিস্থিতিতে অক্সিজেন সিলিন্ডারের জালিয়াতি রুখতে এবার পদক্ষেপ করল কলকাতা পুলিশও (Kolkata Police)। কোভিড চিকিৎসায় ব্যবহৃত সরঞ্জাম ও অক্সিজেন সিলিন্ডার নিয়ে কালোবাজারি রুখতে প্রকাশ করা হল হেল্পলাইন নম্বর।

    হেল্পলাইন নম্বরটি হল ৯৮৭৪৯০৯৬৪০। দেওয়া হয়েছে একটি মেইল আইডিও। jointcpcrime@kolkatapolice.job.in। কালোবাজারি ঠেকাতে এই নম্বরে ফোন করে বা মেইল করার পরামর্শ দিচ্ছে কলকাতা পুলিশ।

  • 14 May 2021 11:18 AM (IST)

    অসমে করোনা যুদ্ধে বিশেষ সাহায্য ভারতীয় সেনার

    অসমের তেজপুর মেডিক্যাল কলেজে করোনা রোগীদের চিকিৎসায় সুবিধার জন্য ভারতীয় সেনার চতুর্থ বিভাগ, যা গজরাজ নামেও পরিচিত, তাঁরা ৫টি আইসিইউ বেড ও ৪৫টি অক্সিজেন বেড দান করল।

  • 14 May 2021 10:43 AM (IST)

    সামাজিক দূরত্বে মেনেই পালিত হচ্ছে ঈদ

    আজ ঈদ। রমজান মাসের শেষে খুশির ঈদে বাধ সেধেছে করোনা। তাই কোলাকুলি থেকে বিরত থেকেই মুখে মাস্ক ও সামাজিক দূরত্ব মেনেই ঈদের নমাজ পড়া হচ্ছে মসজিদগুলিতে।

    সামাজিক দূরত্ব মেনেই নমাজ পড়ছেন সকলে। ছবি:ANI

  • 14 May 2021 10:32 AM (IST)

    চেন্নাই পৌঁছল অক্সিজেন এক্সপ্রেস

    দুর্গাপুর থেকে চেন্নাই পৌঁছল প্রথম অক্সিজেন এক্সপ্রেস। গতকালই কেন্দ্রীয় মন্ত্রী পিযুষ গোয়েল টুইট করে এ কথা জানান। আজ সকালে সেই ট্রেন তামিলনাড়ুর চেন্নাইতে পৌঁছয়।

Published On - May 14,2021 3:54 PM

Follow Us: