Corona Cases and Lockdown News: করোনার বাড়বাড়ন্ত: মাসখানেকের জন্য বন্ধ স্মৃতিসৌধ এবং যাদুঘর

এই প্রথম দেশে একদিনেই দুই লক্ষের বেশি মানুষ আক্রান্ত হলেন। বর্তমানে দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১৪ লাখ ৭১ হাজার ৮৭৭।

  • TV9 Bangla
  • Published On - 20:26 PM, 15 Apr 2021
Corona Cases and Lockdown News: করোনার বাড়বাড়ন্ত: মাসখানেকের জন্য বন্ধ স্মৃতিসৌধ এবং যাদুঘর

একলাখের গণ্ডি পার করে দৈনিক আক্রান্তের সংখ্যা এ বার দুই লাখে প্রবেশ করল। সাবধানতা অবলম্বন করে বৃহস্পতিবার দেশের সমস্ত স্মৃতিসৌধ এবং মিউজিয়াম বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ২ লাখ ৭৩৯ জন। এটিই ভারতে সর্বকালের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। মৃতের সংখ্যাও ফের হাজারের গণ্ডি পার করেছে। একদিনেই মৃত্যু হয়েছে ১ হাজার ৩৮ জন। বর্তমানে ভারতে মোট আক্রান্তের সংখ্যা ১ কোটি ৪০ লাখ ৭৪ হাজার ৫৬৪। দেশে সক্রিয় রোগীর সংখ্যা ১৪ লাখ ৭১ হাজার ৮৭৭। মোট মৃতের সংখ্যা ১ লাখ ৭৩ হাজার ১২৩।

 

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 15 Apr 2021 20:21 PM (IST)

    করোনার বাড়বাড়ন্ত: মাসখানেকের জন্য বন্ধ স্মৃতিসৌধ এবং যাদুঘর

    করোনার দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা ক্রমশ বড় আকার নিচ্ছে দেশে। এই অবস্থায় বুধবার দেশের সমস্ত স্মৃতিসৌধ এবং মিউজিয়াম অর্থাৎ যাদুঘর বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্রীয় সরকার। কমপক্ষে একমাস সমস্ত দর্শনীয় স্থান বন্ধ রাখা হবে। মাসখানের পর পরিস্থিতি খতিয়ে দেখে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

  • 15 Apr 2021 14:20 PM (IST)

    দিল্লিতে সপ্তাহন্তে জারি কার্ফু

    করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে দিল্লিতে সপ্তাহ শেষে লকডাউন জারি করা হল। এই সময়ে কেবলমাত্র জরুরি পরিষেবাগুলিই চালু থাকবে। বন্ধ থাকবে শপিং মল, জিম, স্পা ও রেস্তরাঁ।

    বিস্তারিত পড়ুন: দিল্লিতেও সপ্তাহ শেষে কার্ফু জারি, বন্ধ থাকবে শপিং মল, জিম, স্পা

  • 15 Apr 2021 13:07 PM (IST)

    রাজ্যে কামড় বসিয়েছে ‘ডবল মিউট্যান্ট স্ট্রেন’

    স্বাস্থ্যমন্ত্রক সূত্রের তথ্য অনুযায়ী, দেশের ১০ রাজ্যে কামড় বসিয়েছে  ‘ডবল মিউট্যান্ট স্ট্রেন।’ সেই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও। সূত্রের খবর, এই ভয়ানক স্ট্রেনের জন্যই রাজ্যে করোনা আক্রান্তের সংখ্যায় এত বাড়বাড়ন্ত। তবে শুধুমাত্র ‘ডবল মিউট্যান্ট স্ট্রেনের’ জন্যই যে রাজ্যের এহেন ভয়ানক পরিস্থিতি, সে কথাও মানতে নারাজ বিশেষজ্ঞরা।

    বিস্তারিত পড়ুন: দেশজুড়ে সংক্রমণের গতি বাড়িয়ে পশ্চিমবঙ্গেও কামড় বসিয়েছে ‘ডবল মিউট্যান্ট স্ট্রেন’

  • 15 Apr 2021 11:17 AM (IST)

    পাঁচতারা হোটেলে হবে কোভিড চিকিৎসা

    COVID

    ফাইল চিত্র

    মুম্বই শহরের প্রশাসন সিদ্ধান্ত নিয়েছে মাঝারি উপসর্গযুক্ত করোনা আক্রান্তদের চিকিৎসা হবে পাঁচতারা হোটেলে সে কারণেই বৃহস্পতিবার থেকে দু’টি পাঁচতারা হোটেলে করোনা আক্রান্তদের চিকিৎসা শুরু হয়েছে মুম্বইয়ে। এইভাবে যাঁদের ক্রিটিকাল ইউনিটে রাখার পরিস্থিতি নয়, তাঁদের হাসপাতাল থেকে পাঁচতারা হোটেলে স্থানান্তরিত করা হবে।

    বিস্তারিত পড়ুন: বেডের ঘাটতি মেটাতে পাঁচতারা হোটেলে চিকিৎসা হবে করোনা রোগীদের

  • 15 Apr 2021 11:02 AM (IST)

    পরিযায়ী শ্রমিকদের জন্য নয়া নির্দেশিকা উত্তর প্রদেশে

    লকডাউনের আশঙ্কায় ফের একবার ঘরমুখো হয়েছেন পরিযায়ী শ্রমিকরা। এই পরিস্থিতিতে রাজ্যে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কায় নয়া নির্দেশিকা জারি করল যোগী সরকার। উত্তর প্রদেশের অতিরিক্ত স্বাস্থ্য সচিব জানান, ভিন রাজ্য থেকে আগত পরিযায়ী শ্রমিকদের কোয়ারেন্টাইনে থাকতে হবে। যদি কারোর মধ্য়ে উপসর্গ থাকে, কিন্তু নমুনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ আসে সেক্ষেত্রে ১৪ দিনের হোম কোয়ারেন্টাইন ও উপসর্গহীনদের সাতদিনের হোম কোয়ারেন্টাইনে থাকতে হবে।

     

  • 15 Apr 2021 10:41 AM (IST)

    করোনা পরিস্থিতি নিয়ে জরুরি বৈঠক কেজরীবাল

    দিল্লির করোনা পরিস্থিতি নিয়েলেফটেন্যান্ট গভর্নর অনিল বৈজলের সঙ্গে বিশেষ বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। এ দিন সকাল ১১টায় ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে এই বৈঠক হবে। এরপরে তিনি স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন ও অন্যান্য আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। মহারাষ্ট্রের আদলেই দিল্লিতেও কার্ফু জারি করা নিয়ে আলোচনা হতে পারে এই বৈঠকে।

  • 15 Apr 2021 10:18 AM (IST)

    নৈশ কার্ফু রাজস্থান জুড়ে

    আর শহর বা জেলাভিত্তিক নয়, এ বার গোটা রাজস্থান জুড়েই জারি হল নৈশ কার্ফু। সন্ধে ছ’টা থেকে ভোর পাঁচটা অবধি নৈশ কার্ফু জারি থাকবে। বিকেল পাঁচটার মধ্যে সমস্ত অফিস, বাজার ও ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি বন্ধ করে দিতে হবে। কেবল আইটি কোম্পানি, ওষুধের দোকান ও বাস-রেলওয়ে স্টেশন খোলা থাকবে।

    বিস্তারিত পড়ুন: দ্বিতীয় ঢেউ সামাল দিতে সন্ধে ৬টা থেকেই জারি নৈশ কার্ফু, একাধিক নয়া নির্দেশিকা রাজস্থানে

  • 15 Apr 2021 10:16 AM (IST)

    করোনায় মৃত কংগ্রেস নেতা

    উপ নির্বাচনে দাঁড়ানোর কথা ছিল তাঁর। তার তিনদিন আগেই মৃত্যু হল ওড়িশার পিপলির কংগ্রেস প্রার্থী অজিত মাঙ্গারাজ। এই কারণে বাতিল করে দেওয়া হল নির্বাচন।

    বিস্তারিত পড়ুন: করোনার বলি কংগ্রেস প্রার্থী, বাতিল পিপলির উপ-নির্বাচন

  • 15 Apr 2021 10:13 AM (IST)

    বেডের জন্য কাতর আর্তি রোগীর পরিবারের

    হাসপাতাল ঘুরেও ঠাই মিলছে না কোথাও। তেলঙ্গনা (Telangana) ও মহারাষ্ট্রের (Maharashtra) একের পর এক হাসপাতালে ঘুরে বেড না মেলায় এক করোনা রোগীর ছেলের কাতর আর্তি, “হয় বেড দিন, নয়তোে বাবাকে মেরে ফেলুন।”

    বিস্তারিত পড়ুন:‘হয় বেড দিন, না হলে মেরে ফেলুন’, করোনা আক্রান্ত বাবার জন্য কাকুতি ছেলের

  • 15 Apr 2021 10:08 AM (IST)

    করোনাকালে কুম্ভের মেয়াদ কমাতে অরাজি সরকার

    কুম্ভে পুণ্য অর্জনের ঠেলায় বাড়ছে করোনা সংক্রমণ। তবুও মহাসমাগমের মেয়াদ কমাতে অনড় প্রশাসন। তাদের কথায়, করোনা সংক্রমণের জন্যই কুম্ভ মেলার মেয়াদ চার মাস থেকে কমিয়ে এক মাস করা হয়েছে। আগত দর্শনার্থীদের মাস্ক পরতে ও সামাজিক দূরত্ব মানতে বলা হয়েছে।

    বিস্তারিত পড়ুন: ‘কমবে না কুম্ভ মেলার মেয়াদ’, সমালোচনাতেও অনড় প্রশাসন

  • 15 Apr 2021 10:04 AM (IST)

    রাজধানীতে নিভছে না চিতা

    বুধবারই দেশে মোট ১ হাজার ২৭ জনের মৃত্যু হয়েছিল। এরমধ্যে দিল্লির বাসিন্দা ছিলেন ১০৪ জন। শ্মশানে পরিজনদের দেহ সৎকার করতে আসা পরিবারগুলির অভিযোগ, সকাল থেকেই লম্বা লাইন পড়ছে শ্মশানঘাট গুলিতে। ৫-৬ ঘণ্টা অপেক্ষা করেও জায়গা না মেলায় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন করা যাচ্ছে না।

    বিস্তারিত পড়ুন: শ্মশানে লাগাতার জ্বলছে চিতা, কবরস্থানে ফুরিয়ে আসছে জায়গা, করোনার ভয়ঙ্কর রূপ রাজধানীতে!

  • 15 Apr 2021 09:54 AM (IST)

    একদিনেই প্রায় ১৪ লাখ নমুনা পরীক্ষা

    দেশে একদিনেই ১৩ লাখ ৮৪ হাজার ৫৪৯ জনের নমুনা পরীক্ষা করা হল। এই নিয়ে দেশে মোট ২৬ কোটি ২০ লাখ ৩ হাজার ৪১৫ জনের করোনা পরীক্ষা করা হয়েছে।