Gujarat Election 2022: গুজরাটে নির্বাচনী প্রচারে যাচ্ছেন সুকান্ত-শুভেন্দু-দিলীপ-লকেটরা

Gujarat Election 2022: ডিসেম্বরেই নির্বাচন মোদী-শাহের রাজ্যে। এর মধ্যে নির্বাচনী প্রচারে আগামিকাল গুজরাটে যাচ্ছেন সুকান্ত মজুমদার।

Gujarat Election 2022: গুজরাটে নির্বাচনী প্রচারে যাচ্ছেন সুকান্ত-শুভেন্দু-দিলীপ-লকেটরা
গ্রাফিক্স: টিভি৯ বাংলা
Follow Us:
| Edited By: | Updated on: Nov 17, 2022 | 2:59 PM

গান্ধীনগর ও কলকাতা: দরজায় কড়া নাড়ছে নির্বাচন। ডিসেম্বরের শুরুতেই ভোটগ্রহণ পর্ব শুরু হবে মোদী-শাহের রাজ্যে। নির্বাচনী প্রচারের হাওয়া অনেকদিনে আগে থেকেই শুরু হয়ে গিয়েছে সেখানে। বিজেপি সহ একাধিক রাজনৈতিক দল একাধিক প্রতিশ্রুতি নিয়ে জনগণের দুয়ারে দুয়ারে পৌঁছে গিয়েছে। প্রচারে ঝড় তুলেছে বিজেপিও। মোদী রাজ্যে বিজেপির নির্বাচনী প্রচারে এবার বাংলা থেকে যাচ্ছেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার সহ একাধিক নেতা-নেত্রী।

সূত্রের খবর, গুজরাট বিধানসভা নির্বাচনের জন্য প্রচারে এই রাজ্য থেকে যাচ্ছেন সুকান্ত মজুমদার ,শুভেন্দু অধিকারী , লকেট চট্টোপাধ্যায় ও দিলীপ ঘোষ। আর আগামীকালই সে রাজ্যে প্রচারে যাচ্ছেন সুকান্ত মজুমদার। তিনি প্রথম দফায় দু’দিন প্রচারে থাকবেন বলে জানা গিয়েছে। প্রসঙ্গত, এদিকে গুজরাটে নির্বাচনে জনগণের কাছে পৌঁছে যেতে আগেই গুজরাট গৌরব যাত্রার সূচনা করেছিলেন অমিত শাহ। এদিকে জি২০ সম্মেলন থেকে ফিরেই গুজরাটে নির্বাচনী প্রচারে ঝাঁপিয়ে পড়বেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রসঙ্গত, আগামী ১৯ নভেম্বর অর্থাৎ শনিবার থেকে তিনি আনুষ্ঠানিকভাবে বিজেপির নির্বাচনী প্রচারের সূচনা করবেন। তিনদিনে তিনি ৮টি শোভাযাত্রা করবেন। দক্ষিণ গুজরাট থেকে এই নির্বাচনী প্রচার শুরু করবেন মোদী। প্রসঙ্গত, দু’ দফায় নির্বাচন হবে গুজরাটে। ১ ও ৫ ডিসেম্বর হবে ভোটগ্রহণ। আর ৮ ডিসেম্বর জানা যাবে ভোটের ফলাফল।

প্রসঙ্গত, ভিন রাজ্য থেকে বিজেপি নেতা নিয়ে এসে ভোটমুখী রাজ্যে প্রচারে অংশগ্রহণ করানো বিজেপির রুলবুকে নতুন নয়। এরা আগে উত্তরাখণ্ড বিধানসভা নির্বাচনে উত্তরাখণ্ডের উধম সিংহ নগর জেলায় নির্বাচনী প্রচারে গিয়েছিলেন হুগলির সাংসদ লকেট চট্টোপাধ্যায় ও বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। সেই সময় উত্তরাখণ্ডের নির্বাচনের সহ-পর্যবেক্ষক করা হয়েছিল লকেট চট্টোপাধ্যায়কে। আর উধম সিংহ নগর জেলার প্রায় চারটি বিধানসভা এলাকায় তৎকালীন পূর্ব পাকিস্তান থেকে ভারতে আসা বহু মতুয়া ভোটার ছিল। সেই কারণে মতুয়া সম্প্রদায়ের বিজেপি নেতা শান্তনু ঠাকুরকে প্রচারে কাজে লাগানো হয়েছিল। ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী, গুজরাটে বর্তমানে প্রায় ১ লক্ষ বাঙালি বসবাস করেন। তাই নির্বাচনী প্রচার থেকে সব সম্প্রদায়ের উদ্দেশে বার্তা দিতেই বরাবর বিজেপির নির্বাচনী প্রচারের তালিকায় ভিন রাজ্যে বিজেপি নেতাদের কাজে লাগানো হয়। সেক্ষেত্রে ‘বহিরাগত’ তকমার কোনও তোয়াক্কা করে না বিজেপি।