Israeli Ambassador Visits Ram Mandir: রাম মন্দির ঘুরে ইজরায়েলি রাষ্ট্রদূত বললেন, ‘কল্পনা নয়, অতীতে এখানে…’

Israeli Ambassador Visits Ram Mandir: রাম মন্দির পরিদর্শনের পর, রিউভেন আজার জানান, তীর্থযাত্রী এবং উপাসকদের ভক্তি তাঁকে অনুপ্রাণিত করেছে। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেন, "অযোধ্যায় ভগবান রামের মহান মন্দির পরিদর্শন করতে পেরে আমি সম্মানিত। এখানে এত তীর্থযাত্রী এবং উপাসক এসেছেন দেখে আমি বিস্মিত।"

Israeli Ambassador Visits Ram Mandir: রাম মন্দির ঘুরে ইজরায়েলি রাষ্ট্রদূত বললেন, 'কল্পনা নয়, অতীতে এখানে...'
যোগী আদিত্যমাথের সঙ্গে ভারতে নিযুক্ত ইজরায়েলি রাষ্ট্রদূত রিউভেন আজার Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Oct 17, 2024 | 8:27 PM

অযোধ্যা: বুধবার (১৬ অক্টোবর) অযোধ্যার রাম মন্দির পরিদর্শন করলেন ভারতে নিযুক্ত ইজরায়েলের রাষ্ট্রদূত, রিউভেন আজার। সঙ্গে ছিলেন তাঁর স্ত্রীও। রাম মন্দির পরিদর্শনের পর, রিউভেন আজার জানান, তীর্থযাত্রী এবং উপাসকদের ভক্তি তাঁকে অনুপ্রাণিত করেছে। সংবাদ সংস্থা এএনআই-কে তিনি বলেন, “অযোধ্যায় ভগবান রামের মহান মন্দির পরিদর্শন করতে পেরে আমি সম্মানিত। এখানে এত তীর্থযাত্রী এবং উপাসক এসেছেন দেখে আমি বিস্মিত।”

ইজরায়েলি রাষ্ট্রদূত আরও বলেন, “ইজরায়েলের এবং ভারতের লোকেরা প্রাচীন মানুষ। দুই দেশেরই ধর্ম অতি প্রাচীন, দুই দেশেরই সুপ্রাচীন ঐতিহ্য রয়েছে। আমরা যেমন আমাদের ঐতিহ্য নিয়ে গর্বিত, আপনারাও আপনাদের ঐতিহ্য নিয়ে গর্বিত। এটা খুবই গুরুত্বপূর্ণ। কারণ ভক্তি আপনাকে শক্তি দেয়। আর তাই আমি এখানে এসে এবং তীর্থযাত্রী ও উপাসকদের ভক্তি দেখে অভিভূত।”

তিনি আরও বলেছেন, “আমরা স্থান মাহাত্ম্যর কথা বলি। কোনও কোনও স্থান খুবই গুরুত্বপূর্ণ। কারণ, এটা কোনও কল্পনা নয়। অতীতে অনেক কিছু এখানে ঘটেছে। মানুষ দিনের পর দিন, বছরের পর বছর সেই সব ঘটনার কথা স্মরণ করছে। তারা প্রতিদিন মূল্যবোধকে স্মরণ করছে। ইসরায়েলের রাষ্ট্রদূত হিসাবে এই দেশের জনগণকে বোঝা আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই কারণেই আমি আমার স্ত্রীকে নিয়ে এখানে এসেছি। ভারতের সংস্কৃতিকে আমরা আরও গভীরভাবে জানতে পারছি।”

রাম মন্দির পরিদর্শনের আগে, লখনউতে উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের সঙ্গে বৈঠক করেন ইজরায়েলি রাষ্ট্রদূত। সেই আলোচনা “ফলপ্রসূ এবং অর্থবহ” বলে জানিয়েছিলেন যোগী আদিত্যনাথ। যোগী আদিত্যনাথ আরও বলেন, রিউভেন আজারের সঙ্গে তাঁর বৈঠকে উত্তর প্রদেশ এবং ইজয়েলের পারস্পরিক স্বার্থের বিষয়গুলি নিয়ে আলোচনা হয়েছে। এটা উত্তর প্রদেশ এবং ইজয়েলের মধ্যে গভীর বন্ধনকে শক্তিশালী করার পদক্ষেপ বলে জানান উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী।