India Corona Update: করোনা সংক্রমণ ক্রমেই বাড়ছে! চতুর্থ ঢেউ কি ধেয়ে আসছে? বাংলাতেও ঊর্ধ্বমুখী আক্রান্তের সংখ্যা

India Corona Update: করোনা সংক্রমণ ক্রমেই বাড়ছে! চতুর্থ ঢেউ কি ধেয়ে আসছে? বাংলাতেও ঊর্ধ্বমুখী আক্রান্তের সংখ্যা
ছবি: ফাইল চিত্র

Corona Update India: করোনা সংক্রমণের দিক থেকে সব থেকে বেশি এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। রবিবার সে রাজ্যে ৪ হাজার জন করোনা আক্রান্ত হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jun 20, 2022 | 12:09 PM

নয়া দিল্লি: দেশের করোনা সংক্রমণের (Corona Infection) গ্রাফ ক্রমেই উর্ধ্বমুখী। বাড়তে থাকা করোনা আক্রান্তের সংখ্যা স্বাভাবিকভাবে চিকিৎসক মহলের উদ্বেগ বাড়াচ্ছে। এই নিয়ে পর পর পাঁচ দিন দেশের করোনা আক্রান্তের সংখ্যা ১২ হাজারের গণ্ডি পার করেছে। করোনা বুলেটিনে প্রকাশিত তথ্য অনুযায়ী জানা গিয়েছে সব মিলিয়ে দেশের সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা ৭৬ হাজারেরও বেশি। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের (Health And Family Welfare Ministry) প্রকাশিত বুলেটিন থেকে জানা গিয়েছে, গত ২৪ ঘণ্টায় দেশে ১২ হাজার ৭৮১ জন করোনা আক্রান্ত হয়েছে। রবিবার গোটা দেশে ১২ হাজার ৮৯৯ জনের দেহে করোনা ভাইরাসের হদিশ মিলেছে, সেখানে শনিবার করোনা আক্রান্তের সংখ্যা ছিল ১৩ হাজার ২১৬।

করোনা সংক্রমণের দিক থেকে সব থেকে বেশি এগিয়ে রয়েছে মহারাষ্ট্র। রবিবার সে রাজ্যে ৪ হাজার জন করোনা আক্রান্ত হয়েছে। দ্বিতীয় স্থানে রয়েছে দক্ষিণের কেরল, গতকাল সেখানে ২ হাজার ৭৮৬ জনের দেহে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। অন্যদিকে রবিবার দিল্লিতে ১ হাজার ৫৩০ জন করোনা আক্রান্ত হয়েছেন। এই নিয়ে পরপর ৫ দিন রাজধানীর করোনা সংক্রমণের গণ্ডি ১৩০০ পার করেছে।

বিগত ২৪ ঘণ্টায় গোটা দেশে ১৮ জন করোনা আক্রান্ত হয়ে মারা গিয়েছেন। এখনও অবধি করোনা আক্রান্ত হয়ে গোটা দেশে মৃত্যুর সংখ্যা ৫ লক্ষ ২৪ হাজার ৮৭৩ জন। স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান বলছে গোটা দেশের সুস্থতার হার ৯৮.৬১ শতাংশ। গত ২৪ ঘণ্টা ৮ হাজার ৫৩৭ জন করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন। এখনও অবধি গোটা দেশে করোনা থেকে সুস্থতার সংখ্যা ৪ কোটি ৭০ লক্ষ ৭ হাজার ৯০০ জন।

রাজ্যের সংক্রমণ

বাংলায় করোনা সংক্রমণও ৩০০-র গণ্ডি পার করেছে। স্বাস্থ্য দফতেরর প্রকাশিত বুলেটিন অনুযায়ী সব বিগত ২৪ ঘণ্টায় নতুন করে ৩৬২ জন করোনা আক্রান্ত হয়েছেন। একদিনে করোনা আক্রান্ত হয়ে ১ জন মারা গিয়েছেন। সব মিলিয়ে রাজ্যে ১৯ লক্ষ ৯৮ হাজার ৭৯৬ জন করোনা থেকে সেরে উঠেছেন। রাজ্যের সুস্থতার হার ৯৮.৮৬ শতাংশ। বাংলায় করোনা সংক্রমণের হার ১.০৫ শতাংশ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA