অসুস্থ যাত্রী, করাচিতে জরুরি অবতরণ ভারতীয় বিমানের

করাচি বিমানবন্দরে (Karachi Airport) ২ ঘণ্টার জন্য ছিল ওই বিমান। পরে সেটি আবার ভারতের দিকে রওনা হয়।

অসুস্থ যাত্রী, করাচিতে জরুরি অবতরণ ভারতীয় বিমানের
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 02, 2021 | 1:20 PM

করাচী: যাত্রীর অসুস্থতার কারণে পাকিস্তানের মাটিতে জরুরি অবতরণ করাতে হল ভারতীয় বিমান সংস্থার একটি বিমানকে। বিমানেই অসুস্থ হয়ে পড়েন ওই যাত্রী। তাঁকে বাঁচানোর শেষ চেষ্টা হলেও বিমানবন্দরে পৌঁছলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়।

আরব আমিরশাহীর শারজা থেকে লখনউ বিমানবন্দরের দিকে আসছিল বিমানটি। সোমবার সকালে ইন্ডিগো এয়ারলাইনসের (Indigo Airlines) 6E1412 নম্বর বিমানে এই ঘটনা ঘটে। বিমানের মধ্যেই হৃদরোগে আক্রান্ত হন ওই যাত্রী। তাঁকে বাঁচাতে তড়িঘড়ি বিমানটি অবতরণের ব্যবস্থা করা হয়। পাকিস্তানের করাচি বিমানবন্দরের অবতরণ করে বিমানটি।

আরও পড়ুন: ভারতের ভ্যাকসিনে সাইবার হানা চিনা হ্যাকারদের, দাবি সাইফার্মার

ইন্ডিগোর তরফে জানানো হয়েছে ওই যাত্রীকে বাঁচাতে চিকিৎসার প্রয়োজনীয় সব ব্যবস্থা করা হয়। কিন্তু শেষ পর্যন্ত তাঁকে বাঁচানো সম্ভব হয়নি। বিমান সংস্থার তরফ থেকে দেওয়া এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, ”শারজা থেকে লখনউ বিমানবন্দরগামী ইন্ডিগোর 6E 1412 নম্বর বিমান মেডিক্যাল এমার্জেন্সির কারণে করাচি বিমানবন্দরের জরুরি অবতরণ করানো হয়। দুর্ভাগ্যবশত যাত্রীকে বাঁচানো সম্ভব হয়নি। বিমানবন্দরে পৌঁছলে তাঁকে মৃত বলে ঘোষণা করা হয়। আমরা এই খবরে দুখ প্রকাশ করছি। পরিবারের প্রতি সমবেদনা জানাই।”

আরও পড়ুন: অফলাইনেই আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা, প্রকাশিত সূচি

জানা গিয়েছে, করাচি বিমানবন্দরে ২ ঘণ্টার জন্য ছিল ওই বিমান। এরপর ফের ভারতের দিকে রওনা হয় ওই বিমান। এবারই প্রথম নয়। অতীতেও ঘটেছে এমন ঘটনা। গত বছরের নভেম্বরে দিল্লিগামী ‘গো এয়ার’-এর একটি বিমান এই করাচি বিমানবন্দরেই জরুরি অবতরণ করে। ১৭৯ জন যাত্রীকে নিয়ে বিমানটি অবতরণ করানো হয়। সে বারও বিমানের মধ্যে এক যাত্রী হৃদরোগে আক্রান্ত হন, পরে তাঁর মৃত্যু হয়।