Jammu & Kashmir: গুলিবিদ্ধ সাদা পোশাকের পুলিশ-কর্মী, এলাকা ঘিরে চলছে তল্লাশি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: অরিজিৎ দে

Updated on: May 07, 2022 | 1:02 PM

Jammu and Kashmir: সরকারি পরিসংখ্যান বলছে, ১৯৮৯ সালে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ শুরু হওয়ার পর থেকে ১৭০০-রও বেশি পুলিশ কর্মী নিহত হয়েছেন জঙ্গি হামলায়।

Jammu & Kashmir: গুলিবিদ্ধ সাদা পোশাকের পুলিশ-কর্মী, এলাকা ঘিরে চলছে তল্লাশি
ছবি: সংবাদ সংস্থা

শ্রীনগর: ফের সন্ত্রাসবাদীদের গুলিতে আহত হলেন জম্মু ও কাশ্মীর পুলিশের (Jammu and Kashmir Police) এক কনস্টেবল। উপত্যকার পুলিশের এক কর্মকর্তা জানিয়েছে ঘটনাটি ঘটেছে শনিবার সকাল ৮টা বেজে ৪০ মিনিট নাগাদ। শ্রীনগরের (Srinagar) সাফা কাদাল এলাকায় আইওয়া রেলওয়ে ব্রিজের কাছে, ডাক্তার আলি জান রোডে, ওই কনস্টেবলকে লক্ষ্য করে নির্বিচারে গুলি চালায় জঙ্গিরা। তাঁকে গুরুতর আহত অবস্থায় নিকটবর্তি এসকেআইএমএস হাসপাতালে ভর্তি করা হয়েছে।

জানা গিয়েছে, আহত ওই কনস্টেবলের নাম গোলাম হাসান দার, শ্রীনগরের ইদগাহ এলাকার বাসিন্দা। তিনি পুলিশের গাড়ির চালক। ঘটনার সময় তিনি পুলিশের উর্দিতে ছিলেন না, সাদা পোশাকে ছিলেন। স্কুটি চালিয়ে তিনি পুলিশ কন্ট্রোল রুমে যাচ্ছিলেন। সেই সময়ই তার উপর হামলা হয়। ঘটনার পরপরই গোটা এলাকা ঘিরে ফেলেছে জম্মু-কাশ্মীর পুলিশ এবং সিআরপিএফ-এর যৌথ বাহিনী। আপাতত, হামলাকারীদের সন্ধানে অভিযান চলছে।

সরকারি পরিসংখ্যান বলছে, ১৯৮৯ সালে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদী কার্যকলাপ শুরু হওয়ার পর থেকে ১৭০০-রও বেশি পুলিশ কর্মী নিহত হয়েছেন জঙ্গি হামলায়। তবে, সম্প্রতি ডিলিমিটেশন কমিশন জম্মু ও কাশ্মীরের নির্বাচনী এলাকাগুলির পুনর্বিন্যাসের চূড়ান্ত রূপ প্রকাশ করার পর থেকে উপত্যকায় ব্যাপক রাজনৈতিক বিতর্কের পাশাপাশি জঙ্গি তৎপড়তা আরও বেড়েছে।

এই খবরটিও পড়ুন

শুক্রবারই, দক্ষিণ কাশ্মীরে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলিযুদ্ধে মৃত্যু হয়েছিল তিন সন্ত্রাসবাদীর, যার মধ্যে একজন অন্যতম শীর্ষ স্থানীয় হিজবুল মুজাহিদিন কমান্ডার মহম্মদ আশরাফ খান। পহেলগামের জঙ্গলে আশরাফ খান ছাড়া আরও দুই জঙ্গির মৃত্যু হয়। গত এক-দেড় বছরে সেনা ও পুলিশের যৌথ অভিযানে মৃত্যু হয়েছে একের পর এক জঙ্গি কমান্ডারদের। পুরোনোদের মধ্যে এই মহম্মদ আশরাফ খানই এতদিন পর্যন্ত জীবিত ছিল। ২০২১ সালে উপত্যকার যে ১০ জন ‘মোস্ট ওয়ান্টেড’ জঙ্গি কমান্ডারের নামের তালিকা প্রকাশ করেছিল ভারতীয় সেনা, তাতেও নাম ছিল আশরাফ খান ওরফে আশরাফ মৌলবীর।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla