Asaduddin Owaisi : ‘আমরা খুনিদের পাশে থাকি না,’ হায়দরাবাদের ‘অনার কিলিংয়ের’ ঘটনার নিন্দায় সরব ওয়েইসি

Asaduddin Owaisi : হায়দরাবাদে বুধবার অনার কিলিংয়ের ঘটনার নিন্দায় সরব হলেন মিম নেতা আসাদউদ্দিন ওয়েইসি। তিনি বলেছেন, "ইসলামে এই ঘটনা ঘৃণ্য অপরাধ।"

Asaduddin Owaisi : 'আমরা খুনিদের পাশে থাকি না,' হায়দরাবাদের 'অনার কিলিংয়ের' ঘটনার নিন্দায় সরব ওয়েইসি
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 07, 2022 | 2:07 PM

হায়দরাবাদ : অল ইন্ডিয়া মজলিস-ইত্তেহাদুল মুসলিমিন (AIMIM) প্রধান আসাদুদ্দিন ওয়েইসি (Asaduddin Owaisi) শুক্রবার তেলঙ্গানার (Telengana) পরিবারের সম্মান রক্ষার্থে হত্যা বা ‘অনার কিলিং’ এর ঘটনার তীব্র নিন্দা করলেন। বুধবার হায়দরাবাদের সারুরনগর এলাকায় অনার কিলিংয়ে মৃত্যু হয় এক হিন্দু যুবকের। আসাদুদ্দিন এই ঘটনার নিন্দা করে জানিয়েছেন যে, অনার কিলিংকে মুসলিম ধর্মে সবথেকে ঘৃণ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হয়। তিনি অভিযোগ করেছেন, এদিকে এই ঘটনাকে অন্য় রং (সাম্প্রদায়িক) দেওয়ার চেষ্টা চলছে।

গতকাল একটি জনসভায় বক্তব্য রাখেন মিম প্রধান। সেই সভা থেকেই তিনি বলেছেন, “সারুরনগরের এই ঘটনার তীব্র নিন্দা করছি আমরা। মহিলা নিজে বিয়ে করার সিদ্ধান্ত নিয়েছিলেন। ওঁর স্বামীকে মেরে ফেলার কোনও অধিকার ওঁর ভাইয়ের নেই। সংবিধান অনুযায়ী এটি একটি ফৌজদারি অপরাধ ও ইসলামে একে ঘৃণ্য অপরাধ হিসেবে বিবেচনা করা হয়।” তাঁর আরও সংযোজন, “গতকাল থেকে এই ঘটনাকে অন্য রং দেওয়ার চেষ্টা করা হচ্ছে। অভিযুক্তকে কি পুলিশ সঙ্গে সঙ্গে গ্রেফতার করেনি? তারা অভিযুক্তকে গ্রেফতার করেছে। আমরা খুনিদের পাশে নেই।” উল্লেখ্য়, এই ‘অনার কিলিংয়ের’ ঘটনায় জড়িত থাকার অপরাধে বৃহস্পতিবারই হায়দরাবাদের সারুরনগর পুলিশ আসরিন সুলতানার পরিবারের দুই অভিযুক্তকে গ্রেফতার করেছে। অভিযুক্তরা হলেন যুবতীর ভাই সৈয়দ মোবিন আহমেদ ও মহম্মদ মাসুদ আহমেদ।

বুধবার হায়দরাবাদের সারুনগরের পাঞ্জালা অনিল কুমার কলোনির বুকে ‘অনার কিলিংয়ের’ ঘটনা ঘটে। বুধবার রাতে সদ্য বিবাহিত যুবক-যুবতী বাইকে করে যাচ্ছিলেন। সেই সময় যুবকের উপর রড নিয়ে হামলা করা হয়। তারপর তাঁকে আঘাত করা হয় ছুরি দিয়ে। ঘটনাস্থলেই মারা যান সেই যুবক। এই ঘটনায় অনার কিলিংয়ের অভিযোগ উঠেছে। পুলিশের বিবৃতিতে জানানো হয়েছে, বিল্লিপুরম নাগারাজু ছিলেন এসসি-মালা সম্প্রদায়ের। এবং যুবতী আসরিন সুলতানা হলেন মুসলিম সম্প্রদায়ের। গত প্রায় পাঁচ বছরেরও বেশি সময় ধরে তাঁদের মধ্যে প্রেমের সম্পর্ক ছিল। এর আগেও যুবতীর ভাই অভিযুক্ত সৈয়দ মোবিন আহমেদ হুঁশিয়ারি দিয়েছিল সেই যুবককে। কিন্তু পরিবারের চোখ রাঙানিকে উপেক্ষা করেই তাঁরা বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু শেষ পর্যন্ত স্ত্রীয়ের ভাইয়ের রোষানলে পড়ে প্রাণ গেল বিল্লিপুরমের।