কেউ এগিয়ে আসেনি! মায়ের মৃতদেহ কাঁধে চাপিয়ে শ্মশানে গেলেন ছেলে

মায়ের (Mother) মৃতদেহ (Dead body) কাঁধে তুলে হেঁটে হেঁটে শ্মশানে নিয়ে যান ছেলে

কেউ এগিয়ে আসেনি! মায়ের মৃতদেহ কাঁধে চাপিয়ে শ্মশানে গেলেন ছেলে
মায়ের মৃতদেহ কাঁধে ছেলে
Follow Us:
| Updated on: May 16, 2021 | 2:14 PM

সিমলা: কারও সহযোগিতা না-পেয়ে মায়ের মৃতদেহ (Dead body) কাঁধে নিয়ে শ্মশানে যেতে বাধ্য হলেন ছেলে। ঘটনায় হতবাক অনেকেই। কাংড়া (Kangra) জেলা প্রশাসক রাকেশ প্রজাপতি পিটিআইকে বলেন, “ঘটনার কথা তিনি বা মহকুমা ম্যাজিস্ট্রেট কেউই জানতেন না।”

শুক্রবার সংবাদ মাধ্যমের কাছে ঘটনার কথা উল্লেখ করে ওই ব্যক্তি বলেন, “তার মা করোনায় আক্রান্ত হয়েছিলেন। হাসপাতালে বেড ও অক্সিজেনের অভাবে তাকে ভর্তি কারা যায়নি। বৃহস্পতিবার ভোর সাড়ে ৪ টার দিকে তাকে গ্রামের বাড়িতে নিয়ে যাওয়া হয়। পরে মারা গেলে গ্রাম পঞ্চায়েতের প্রধান সুরম সিংহকে ঘটনার কথা জানিয়েছিলেন। কিন্তু তাতে কোনও কাজ হয়নি।”

শেষে কারও সহযোগিতা না পেয়ে মায়ের মৃতদেহ কাঁধে তুলে হেঁটে হেঁটে শ্মশানে নিয়ে যান ছেলে। ঘটনার নিন্দা করেছেন বহু মানুষ। তিনি আরও অভিযোগ করেন, পঞ্চায়েত প্রধান কোনও শববাহী গাড়ির ব্যবস্থা করতে পারেননি। অন্যদিকে অভিযোগ উড়িয়ে দিয়েছেন পঞ্চায়েত প্রধান সুরম সিংহ। তার দাবি, সহযোগিতা করতে চাইলেও মৃতার ছেলে তা নিতে অস্বীকার করেন।

পঞ্চায়েত প্রধান আরও জানিয়েছেন, তিনি দু’জন ট্রলি মালিকের সঙ্গে কথা বলেছিলেন। কিন্তু করোনা পরিস্থিতির বাড়বাড়ন্তর কারণে তারা মৃতদেহ শ্মশানে নিয়ে যেতে রাজি হয়নি। নিজে অসুস্থ থাকার কারণে মৃতার বাড়িতে যেতে পারেননি বলেও জানিয়েছেন তিনি। কাংড়ার বিধায়ক পবন কুমার কাজল পিটিআইকে বলেন, তিনি শুক্রবার সকালে ঘটনাটি জানতে পেরেছেন। আরও আগে জানলে যথাযথ সহায়তা করতেন বলে জানিয়েছেন তিনি।