Vizag Gas Leak: বিভীষিকার রাত ফিরল ভাইজ্যাগে, গ্যাস লিক হয়ে হাসপাতালে অন্তত ৫০

Vizag Gas Leak: সংবাদ সংস্থা PTI সূত্রে খবর, সেখানে কর্মরত শ্রমিকদের মধ্যে সকলেই মহিলা ছিলেন। তাঁদের প্রথমেই স্পেশাল ইকোনমিক জ়োনের একটি মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। পরে নিকটবর্তী অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

Vizag Gas Leak: বিভীষিকার রাত ফিরল ভাইজ্যাগে, গ্যাস লিক হয়ে হাসপাতালে অন্তত ৫০
ভাইজ্যাগে গ্যাস লিক (ছবি - ANI)
Follow Us:
| Edited By: | Updated on: Aug 03, 2022 | 12:01 AM

বিশাখাপত্তনম: ফের গ্যাস লিকের ঘটনা বিশাখাপত্তনমে। মঙ্গলবার রাতের ওই ঘটনায় অন্তত ৫০ জন অসুস্থ হয়ে পড়েছেন। অন্ধ্র প্রদেশের আনাকাপল্লে জেলার এক স্পেশাল ইকোনমিক জোনে একটি পোশাক প্রস্তুতকারী ইউনিটে গ্যাস লিক হয়। ঘটনার পরই সেখানকার শ্রমিকরা অসুস্থ বোধ করতে শুরু করেন। বমি বমি ভাবও অনুভব করতে শুরু করেন বেশ কয়েকজন। সংবাদ সংস্থা PTI সূত্রে খবর, সেখানে কর্মরত শ্রমিকদের মধ্যে সকলেই মহিলা ছিলেন। তাঁদের প্রথমেই স্পেশাল ইকোনমিক জ়োনের একটি মেডিক্যাল সেন্টারে প্রাথমিক চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছিল। পরে নিকটবর্তী অন্য একটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

আনাকাপল্লের পুলিশ সুপার এই বিষয়ে জানিয়েছেন, “গ্যাস লিকের ঘটনাটি ঘটেছে ব্র্যান্ডিক্সের চত্বরে। ৫০ জনকে হাসপাতালে স্থানান্তরিত করা হয়েছে, এবং ওই চত্বর থেকে সবাইকে সরিয়ে নেওয়ার কাজ চলছে।” উল্লেখ্য এর আগে ৩ জুন এই জেলায় একইররম একটি ঘটনা হয়েছিল। সেই ঘটনাতেও ২০০ জনের বেশি মহিলা কর্মী অসুস্থ হয়ে পড়েছিলেন। অনেকেই বমি বমি ভাব অনুভব করছিলেন। বেশ কয়েকজন অজ্ঞানও হয়ে পড়েছিলেন। সেই সময় আধিকারিকদের সন্দেহ ছিল, ওই এলাকার পোরাস ল্যাবরেটরিজ ইউনিট থেকে অ্যামোনিয়া গ্যাস লিক হয়েছিল।

ওই ঘটনার পর হায়দরাবাদের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব কেমিক্যাল টেকনোলজির একটি বিশেষজ্ঞ দল ল্যাব পরিদর্শন করেতে গিয়েছিলেন। গ্যাস লিকের ওই ঘটনার পর অন্ধ্রপ্রদেশ রাজ্য দূষণ নিয়ন্ত্রণ বোর্ড ল্যাবটি বন্ধ করার নির্দেশ দিয়েছিল।