Aditya Thackeray: ‘রাজনৈতিক নেতাদেরও শিরদাঁড়া থাকে…’, ফের আদিত্যের চাঁচাছোলা আক্রমণের নিশানায় শিন্ডে শিবির

Aditya Thackeray: শারীরিক অসুস্থতার কারণে অধিকাংশ কর্মসূচিতেই উপস্থিত থাকতে পারছেন না উদ্ধব ঠাকরে। তার বদলে ছেলে আদিত্যকেই যাবতীয় দায়িত্ব দিয়েছেন।

Aditya Thackeray: 'রাজনৈতিক নেতাদেরও শিরদাঁড়া থাকে...', ফের আদিত্যের চাঁচাছোলা আক্রমণের নিশানায় শিন্ডে শিবির
পুণের জনসংযোগ কর্মসূচিতে আদিত্য ঠাকরে। ছবি:PTI
TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Aug 03, 2022 | 8:11 AM

মুম্বই: মাস পার হয়ে গেলেও শিবসেনার অন্তর্দ্বন্দ্ব থামার নাম নেই, বরং সেই লড়াই শীর্ষ আদালত অবধি গড়িয়েছে। উদ্ধব ঠাকরে বনাম একনাথ শিন্ডের লড়াইয়ে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে না পারার পর থেকেই ব্যাকফুটে বাল ঠাকরের পুত্র। তবে মুখ বুজে অপমান সহ্য করার পাত্র নন আদিত্য ঠাকরে। বাবার হয়ে এবার লড়াইয়ের ময়দানে তিনি। মঙ্গলবারই শিন্ডে শিবিরের বিরুদ্ধে বিস্ফোরক মন্তব্য করলেন শিবসেনা নেতা আদিত্য ঠাকরে। মহারাষ্ট্রে ক্ষমতাসীন শিন্ডে সরকারকে “বিশ্বাসঘাতকদের সরকার” বলে উল্লেখ করলেন উদ্ধব পুত্র। শীঘ্রই এই সরকারের পতন হবে বলেও দাবি আদিত্যের।

মহারাষ্ট্রে একনাথ শিন্ডে-উদ্ধব ঠাকরের আক্রমণ, প্রতি আক্রমণ এখন রোজনামচা হয়ে গিয়েছে। সরকার থেকে ক্ষমতাচ্যুত হওয়ার পরই সংগঠন গড়ার দিকে বিশেষ নজর দিয়েছেন উদ্ধব ঠাকরে। জনসমর্থন জোগাড়ে শুরু করেছেন একাধিক কর্মসূচি। কিন্তু শারীরিক অসুস্থতার কারণে তিনি অধিকাংশ কর্মসূচিতেই উপস্থিত থাকতে পারছেন না। তার বদলে ছেলে আদিত্যকেই যাবতীয় দায়িত্ব দিয়েছেন। মঙ্গলবার পুণেতে এমনই এক জনসংযোগ কর্মসূচিতে গিয়ে একনাথ শিন্ডেকে চাঁচাছোলা ভাষায় আক্রমণ করলেন তিনি।

সাতারা জেলায় ওই অনুষ্ঠানে আদিত্য ঠাকরে বলেন, “মহারাষ্ট্রে ২০ জুন থেকে বিশ্বাসঘাকতা প্রকাশ্যে আসছে। এই সরকার বিশ্বাসঘাতকদের, এই সরকার গড়ার কোনও অনুমতি নেই, সম্পূর্ণ অসাংবিধানিকভাবে গঠিত হয়েছে শিন্ডে শিবিরের সরকার। কিছুদিনের মধ্যেই নিশ্চিতভাবে পতন হবে এই সরকারের।”

সম্প্রতিই শিন্ডে শিবিরের তরফে দাবি করা হয়েছিল, শিবসেনা ও উদ্ধব ঠাকরের বিরুদ্ধে তারা যে বিদ্রোহ শুরু করেছেন, তা শুধু ভারতে নয়, ৩৩টি দেশে শিরোনাম দখল করেছে। মঙ্গলবার এই দাবিকেও কটাক্ষ করতে ছাড়েননি আদিত্য ঠাকরে। তিনি বলেন, “বিপ্লব ও বিদ্রোহের জন্য সাহসের প্রয়োজন হয়। এদের সেই সাহসই নেই।”

বাবার অসুস্থতা প্রসঙ্গেও কথা বলেন আদিত্য। সেই কথাতেও বিরোধী দলগুলিকে বিঁধতে ছাড়েননি তিনি। তিনি বলেন, “মুখ্যমন্ত্রী থাকাকালীন বাবার (উদ্ধব ঠাকরে) শিরদাঁড়ায় অস্ত্রোপচার হয়েছিল। ওনার অসুস্থতাকে সুযোগ বানিয়েই বিশ্বাসঘাতকতা করা হয়েছে। তবে বাবার ওই অস্ত্রোপচারের জন্যই দেশের মানুষ জানতে পেরেছেন যে রাজনৈতিক নেতাদেরও শিরদাঁড়া হয়।”

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla