সব ফন্দি-ফিকির শেষ, পরীক্ষার আগের রাতেও ফাঁস হবে না প্রশ্ন! বড় সিদ্ধান্ত মোদী সরকারের

NEET Scam: স্বরাষ্ট্র মন্ত্রকের সূত্রে জানা গিয়েছে, চলতি মাসেই নিট-পিজি পরীক্ষা হবে। প্রশ্ন ফাঁস রুখতে সেই পরীক্ষার প্রশ্নপত্র এবার পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা আগে তৈরি করা হবে।

সব ফন্দি-ফিকির শেষ, পরীক্ষার আগের রাতেও ফাঁস হবে না প্রশ্ন! বড় সিদ্ধান্ত মোদী সরকারের
নিট দুর্নীতি নিয়ে বিক্ষোভ।Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Jul 03, 2024 | 3:58 PM

নয়া দিল্লি: নিট দুর্নীতি নিয়ে দেশ জুড়ে শোরগোল, তার মাঝেই জানা গিয়েছে, পরীক্ষার আগের রাতেই প্রশ্ন ফাঁস হয়েছিল নিট-র প্রবেশিকা পরীক্ষার। দুর্নীতি কাণ্ডের মাথারা শুধু প্রশ্ন ফাঁসই নয়, তাদের কী উত্তর লিখতে হবে, তাও শিখিয়ে দিয়েছিল। কিন্তু এবার আর তা হবে না। নিট-পিজি পরীক্ষায় যাতে কোনওভাবেই প্রশ্ন ফাঁস না হয়, সেই পদক্ষেপই করা হচ্ছে এনটিএ-র তরফে। এবার পরীক্ষার দিনই তৈরি হবে প্রশ্নপত্র। তাও আবার পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা আগে।

স্বরাষ্ট্র মন্ত্রকের সূত্রে জানা গিয়েছে, চলতি মাসেই নিট-পিজি পরীক্ষা হবে। প্রশ্ন ফাঁস রুখতে সেই পরীক্ষার প্রশ্নপত্র এবার পরীক্ষা শুরু হওয়ার দুই ঘণ্টা আগে তৈরি করা হবে। মঙ্গলবারই স্বরাষ্ট্র মন্ত্রকের আধিকারিকরা অ্যান্টি-সাইবার ক্রাইমের আধিকারিকদের সঙ্গে দেখা করেন। এরপরই এই সিদ্ধান্ত নেওয়া হয়।

প্রসঙ্গত, গত ২৩ জুন নিট-পিজি পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু নিট-ইউজি প্রশ্নপত্র ফাঁস ও গ্রেসমার্কস নিয়ে দুর্নীতির অভিযোগে দেশ তোলপাড় হওয়ায় পরীক্ষার আগেরদিনই নিট-পিজি পরীক্ষা বাতিল করে দেওয়া হয়। পরীক্ষা বাতিল কেন্দ্র করে পরীক্ষার্থীরা বিক্ষোভও দেখান।

গত মাসেই শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধান নিট পরীক্ষাকে কেন্দ্র করে পরীক্ষার্থীদের যাবতীয় অভিযোগ খতিয়ে দেখার জন্যয় কমিটি গঠনের ঘোষণা করেছিলেন। পরীক্ষায় দুর্নীতি নিয়ে নিয়ামক সংস্থা এনটিএ-কে নোটিস পাঠিয়েছে সুপ্রিম কোর্ট। আগামী ৮ জুলাই এই নোটিসের জবাব দিতে হবে এনটিএ-কে।