Vice President Election 2022 : ‘নির্ভয়ে ভোট দিন’, উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে সাংসদদের উদ্দেশে বার্তা মার্গারেটের

Vice President Election 2022 : ৬ অগস্ট উপরাষ্ট্রপতি নির্বাচন। তার আগে এদিন বিরোধীদে উপরাষ্ট্রপতি পদপ্রার্থী মার্গারেট আলভা সংসদের সদস্যদের নির্ভয়ে ভোট দেওয়ার কথা বলেন।

Vice President Election 2022 : 'নির্ভয়ে ভোট দিন', উপরাষ্ট্রপতি নির্বাচনের আগে সাংসদদের উদ্দেশে বার্তা মার্গারেটের
ছবি সৌজন্যে : মার্গারেট আলভা টুইটার
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Aug 04, 2022 | 6:13 PM

নয়া দিল্লি : শিয়রেই উপরাষ্ট্রপতি নির্বাচন। আগামী ৬ অগস্ট দেশের উপরাষ্ট্রপতি নির্বাচন প্রক্রিয়া অনুষ্ঠিত হওয়ার কথা। এই নির্বাচনে এনডিএ প্রার্থী পশ্চিমবঙ্গের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধনখড়। আর বিরোধীদের প্রার্থী হলেন কংগ্রেসের মার্গারেট আলভা। নির্বাচনের একদিন আগে সংসদের সদস্যদের উদ্দেশে বার্তা দিলেন বিরোধী উপরাষ্ট্রপতি প্রার্থী। তিনি এই ভিডিয়োয় সব সাংসদদের নির্ভয়ে ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন।

তিনি এদিন ভিডিয়ো পোস্ট করে টুইটে লিখেছেন, ‘সব রাজনৈতিক দল নির্বিশেষে সংসদের সকলের উদ্দেশে আমার এই ভিডিয়ো বার্তা। ৬ অগস্টের উপরাষ্ট্রপতি নির্বাচনে কোনও দলীয় হুইপের প্রসঙ্গ নেই। ভোটদানও হবে গোপন ব্য়ালটে। আশা করা হচ্ছে এই গুরুত্বপূর্ণ অফিসের জন্য সবচেয়ে উপযুক্ত প্রার্থী বেছে নেওয়ার ক্ষেত্রে সাংসদরা নির্ভয়ে ও কোনোও রাজনৈতিক চাপ ছাড়াই ভোট দেবেন।’ তিনি এদিন সাংসদ হিসেবে নিজের অভিজ্ঞতার কথা তুলে ধরেন এই ভিডিয়ো বার্তায়। তিনি বলেন, ‘সংসদের দুই কক্ষের সদস্য, কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্যপাল হিসেবে ৫০ বছরেরও বেশি অভিজ্ঞতা রয়েছে।’ তিনি এদিন জানিয়েছেন, দেশের আর পাঁচটা নির্বাচনের মতো নয় দেশের উপরাষ্ট্রপতি নির্বাচন। এই নির্বাচনে জনসাধারণের দ্বারা নির্বাচিত জনপ্রতিনিধিরাই ভোটাভুটির মাধ্যমে দেশের উপরাষ্ট্রপতি নির্বাচিত করেন। এই নির্বাচন হয় গোপন ব্যালটে।

মার্গারেট আলভা ভিডিয়ো বার্তায় বলেছেন, ‘গোপন ব্যালটে এই নির্বাচন হয়। এর ফলে সংসদের সদস্যরা রাজনৈতিক দলের কোনওরকম চাপ ছাড়াই নিজেদের বিচারে যোগ্য প্রার্থী নির্বাচন করতে পারেন।’ তিনি এদিন নির্ভয়ে ভোট দেওয়ার জন্যই আহ্বানের মাধ্যমে ভোট প্রার্থনা করলেন। প্রসঙ্গত, উপরাষ্ট্রপতি নির্বাচনে জগদীপ ধনখড়কে প্রার্থী করে বিরাট চমক দিয়েছিল এনডিএ শিবির। তাঁর পরে বিরোধীদের সর্বসম্মত প্রার্থী হিসেবে ধনখড়ের বিরুদ্ধে দাঁড় করানো হয় মার্গারেট আলভাকে। বিরোধী প্রার্থীকে নিয়ে জল্পনাও জারি ছিল। প্রায় সব বিরোধী দলের সমর্থন থাকলেও। তৃণমূল কংগ্রেস এই নিয়ে কোনও মতামত জানায়নি। বরং দলের তরফে জানানো হয়ে এই নির্বাচনে ভোটদান থেকে বিরত থাকবে তৃণমূল কংগ্রেস। বিরোধীদের সর্বসম্মত প্রার্থী নির্বাচনের জন্য ডাকা বৈঠকে উপস্থিত না থাকলেও গতকাল আম আদমি পার্টির তরফে জানানো হয়েছে যে, উপরাষ্ট্রপতি নির্বাচনে মার্গারেট আলভাকেই সমর্থন করবেন তাঁরা। অঙ্কের নিরিখে উপরাষ্ট্রপতি পদের জন্য এগিয়ে রয়েছেন ধনখড়। তবে দেশের পরবর্তী উপরাষ্ট্রপতি কে হবেন তা শুধু সময়ের অপেক্ষা।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla