একদিনের হিরো নন, ট্রেনের সামনে থেকে বাঁচানো খুদেকে নিজের পুরস্কারের অর্ধেক দান রেলকর্মীর

ছুটে আসছে সুপার ফাস্ট ট্রেন। সবাই হইহই করে উঠলেন। কেউ বন্ধ করলেন চোখ। ঠিক তখনই এক যুবককে দেখা গেল দ্রুত গতিতে দৌড়ে যেতে। রেললাইন থেকে শিশুটিকে উদ্ধার করে লাফিয়ে উঠে পড়লেন প্লাটফর্মে। তিনি রেলের পয়েন্টসম্যান ময়ূর শিল্কে।

একদিনের হিরো নন, ট্রেনের সামনে থেকে বাঁচানো খুদেকে নিজের পুরস্কারের অর্ধেক দান রেলকর্মীর
ছবি সৌজন্য: ANI
Follow Us:
| Updated on: Apr 23, 2021 | 6:30 PM

দেশ: দৃষ্টি প্রতিবন্ধী মায়ের হাত ছাড়িয়ে মুম্বইয়ের ওয়াঙ্গানি স্টেশনের দুই নম্বর প্লাটফর্ম থেকে লাইনে পড়ে গিয়েছে বছর ছয়েকের একটি ছেলে। ওদিকে ছুটে আসছে সুপার ফাস্ট ট্রেন। সবাই হইহই করে উঠলেন। কেউ বন্ধ করলেন চোখ। ঠিক তখনই এক যুবককে দেখা গেল দ্রুত গতিতে দৌড়ে যেতে। রেললাইন থেকে শিশুটিকে উদ্ধার করে লাফিয়ে উঠে পড়লেন প্লাটফর্মে। তিনি রেলের পয়েন্টসম্যান ময়ূর শিল্কে। মাত্র কয়েক সেকেন্ডের এদিক-ওদিক হলে বড় দুর্ঘটনা হতে পারত। কিন্তু সে সবের পরোয়া করেননি। সেই ময়ূর তাঁর সাহসিকতায় পুরস্কার হিসাবে পাওয়া অর্থের অর্ধেক অর্থ দান করলেন সেই দৃষ্টিহীন মায়ের ছেলেকেই।

রেল লাইন থেকে ওই খুদেকে রক্ষা করা ময়ূরের ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় কার্যত ঝড় তোলে। তাঁর সাহসিকতায় মুগ্ধ হন তামাম নেট নাগরিকরা। নিজের পুরস্কার অর্থ থেকে অর্ধেক টাকা সেই বাচ্চাটিকে দিয়ে আবারও নেটিজেনদের মন জিতে নিলেন ওই যুবক।

রেলকর্মীর এই সাহসিকতার দৃশ্য় নজর এড়ায়নি রেলমন্ত্রী পীযূষ গোয়ালের। রেলের তরফে ৫০ হাজার টাকায় পুরস্কৃত করা হয় ময়ূরকে। সেই পুরস্কারের অর্থ থেকেই অর্ধেক টাকা তিনি দিচ্ছেন ছয় বছরের সেই বাচ্চাটিকে। ময়ূর জানান, জানতে পেরেছি ছেলেটির পরিবারের আর্থিক অবস্থা ভাল নয়. তাই তার পড়াশোনার জন্য নিজের সাধ্যমতো কিছু করার চেষ্টা করলাম। সংবাদ সংস্থাকে তিনি আরও জানান, এই অতিমারি সময়ে এই অল্প কিছু টাকা কাজে লাগতে পারে ওই পরিবারের।

ময়ূরের এই কীর্তিকে কুর্নীশ জানিয়েছেন নেট নাগরিকরা। তাঁকে নিয়ে অজস্র পোস্ট এখন ঘুরপাক খাচ্ছে সোশ্যাল মিডিয়ায়।

এদিকে ময়ূর জানাচ্ছেন, তাঁর ওই কাজ বাড়ির লোককে বলতে পারেননি। তবে পরে জানতে পেরেছে পরিবার। মা প্রথমে বকুনি দিলেও পরে তিনি গর্বিত বলে জানিয়েছেন।