করোনা কড়চা: ভ্যাকসিন নিলেই টম্যাটো ফ্রি, অভিনব উদ্যোগ প্রশাসনের

এই টম্যাটোর জন্য ভ্যাকসিন নেওয়ার প্রবণতাও বেড়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের।

করোনা কড়চা: ভ্যাকসিন নিলেই টম্যাটো ফ্রি, অভিনব উদ্যোগ প্রশাসনের
ছবি- এএনআই
Follow Us:
| Updated on: Apr 20, 2021 | 3:18 PM

ছত্তীসগঢ়: সারা দেশে চলছে করোনা (COVID) টিকাকরণ। একাধিক রাজ্যে টিকার ঘাটতি যেমন ধরা পড়ছে তেমনই একাধিক স্থানে রয়েছে টিকা গ্রহণে অনিহাও। সেই অনীহা কাটাতে অভিনব উদ্যোগ নিয়েছে ছত্তীসগঢ়ের একটি পুর প্রশাসন। কোউ ভ্যাকসিন নিলেই বিনামূল্যে তাঁর হাতে টম্যাটো ভর্তি প্লাস্টিক ধরাচ্ছে ছত্তীসগঢ়ের এই পুর প্রশাসন।

ঘটনাটি বীজাপুর জেলার। সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে, সেখানে একটি পুর স্বাস্থ্য দফতরে ভ্যাকসিন নিলেই বিনামূল্যে মিলছে টম্যাটো। আর এই টম্যাটোর জন্য ভ্যাকসিন নেওয়ার প্রবণতাও বেড়েছে বলে দাবি স্থানীয় বাসিন্দাদের। কেন্দ্রীয় সরকার ১৬ জানুয়ারি থেকে দেশে টিকাকরণ চালু করেছিল। প্রথমের দিকে করোনা টিকা পেতেন স্রেফ চিকিৎসক, স্বাস্থ্যকর্মী ও প্রথম সারি যোদ্ধারা। কিন্তু পরবর্তীকালে ৬০ ঊর্ধ্ব প্রবীণদের ও ৪৫ ঊর্ধ্ব কো-মর্বিডিটিযুক্তদের করোনা টিকা দেয় কেন্দ্র। প্রারম্ভিক ভাবে টিকা নেওয়ায় অনিহা থাকলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে কেটে যায় অনিহা। আর তখনই একাধিক রাজ্যে ভ্যাকসিনের ঘাটতি দেখা যায়।

সোমবার কেন্দ্রীয় সরকার জানিয়েছে, পয়লা মে থেকে করোনা টিকা পাবেন ১৮ বছরের বেশি যে কেউ। তার আগে ছত্তীসগঢ় পুরসভার এই উদ্যোগ সকলের মন জয় করেছে। প্রশংসার ঝড় উঠেছে টুইটারে। প্রসঙ্গত, এ পর্যন্ত দেশে মোট করোনা টিকা পেয়েছেন ১২ কোটি ৭১ লক্ষ ২৯ হাজার ১১৩ জন। দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন প্রাণ হারিয়েছেন ১,৭৬১ জন। যা সর্বকালীন রেকর্ড। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। দেশে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৩ লক্ষেরও বেশি মানুষ। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন।

আরও পড়ুন: করোনা কড়চা: আক্রান্ত কি না বলে দেবে এক্স-রে, কতটা কাজের রেমডেসিভির?