Corona Cases and Lockdown News: দুশ্চিন্তা বাড়াচ্ছে সংক্রমণ, নাইট কার্ফু জারি কর্নাটকে

| Edited By: | Updated on: Apr 20, 2021 | 11:35 PM

স্রেফ গত ২৪ ঘণ্টায় করোনা (COVID) আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১,৭৬১ জন। যা সর্বকালীন রেকর্ড।

Corona Cases and Lockdown News: দুশ্চিন্তা বাড়াচ্ছে সংক্রমণ, নাইট কার্ফু জারি কর্নাটকে
ছবি- টুইটার

অতিমারির দ্বিতীয় ঢেউয়ের জেরে একের পর এক রাজ্য পুরনায় বিধিনিষেধ আরোপ করা পথে হাঁটছে। এ বার কর্নাটকেও নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নেওয়া হল। করোনা সংক্রমণ রুখতে রাজস্থানে জারি হচ্ছে ১৪৪ ধারা। অন্যদিকে, স্ত্রী করোনা আক্রান্ত হওয়ায় হোম আইসোলেশনে গিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল।

এ দিকে, দেশে বুলেট গতিতে ছড়াচ্ছে করোনা (COVID) সংক্রমণ। স্রেফ গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১,৭৬১ জন। যা সর্বকালীন রেকর্ড। একদিনে করোনা আক্রান্ত হয়েছেন ২ লক্ষ ৫৯ হাজার ১৭০ জন। দেশে এ পর্যন্ত মোট করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৫৩ লক্ষেরও বেশি মানুষ। করোনা আক্রান্ত হয়ে প্রাণ হারিয়েছেন ১ লক্ষ ৮০ হাজার ৫৩০ জন। করোনাকে পরাজিত করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ কোটি ৩১ লক্ষ ৮ হাজার ৫৮২ জন। দেখুন করোনা সংক্রান্ত সব খবর…

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 20 Apr 2021 10:22 PM (IST)

    দুশ্চিন্তা বাড়াচ্ছে সংক্রমণ, নাইট কার্ফু জারি কর্নাটকে

    ক্রমবর্ধমান সংক্রমণের জেরে এ বার কর্নাটকেও নাইট কার্ফু জারি করার সিদ্ধান্ত নিল কর্নাটক সরকার। ইতিমধ্যেই দ্বিতীয়বার করোনা আক্রান্ত হয়েছেন সে রাজ্যের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা। সংক্রমণের হার বেড়ে ১২ শতাংশের উপরে চলে গিয়েছে। এই অবস্থায় মঙ্গলবার থেকে রাজ্যজুড়ে রাত ৯ টা থেকে সকাল ৬ টা পর্যন্ত নাইট কার্ফু জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ইতিমধ্যেই মহারাষ্ট্রে জনতা কার্ফু এবং রাজস্থানে ১৪৪ ধারা জারির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ বার কড়া পদক্ষেপ করল কর্নাটকও।

  • 20 Apr 2021 09:18 PM (IST)

    করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু, শোকের ছায়া চিকিৎসক মহলে

    করোনায় দ্বিতীয় ঢেউয়ে রাজ্যে প্রথম চিকিৎসকের মৃত্যু! করোনায় (Corona) মৃত্যু হল ইএস‌আই জোকার মেডিকেল স্টোরের ইনচার্জ চিকিৎসক অনুপ মুখোপাধ্যায় (Anup Mukhopadhyay) -এর।

    ইএস‌আই জোকা সূত্রে খবর, গত ১৬ এপ্রিল ৫৫ বছরের চিকিৎসককে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। চিকিৎসকের কোমর্বিডিটি ছিল। সোমবার সকালে কিডনির অসুখে ভোগা অনুপবাবুর ডায়ালিসিসও হয়। এরপর বিকালে তাঁকে ভেন্টিলেশনে রাখা হয়। কিন্তু মঙ্গলবার দুপুরে করোনা যুদ্ধে হার মানলেন এন‌আর‌এসের এই প্রাক্তনী।

  • 20 Apr 2021 08:40 PM (IST)

    নতুন করে কলকাতা পুলিশের ১৪ জন করোনা আক্রান্ত

    মঙ্গলবার নতুন করে করোনায় আক্রান্ত কলকাতা পুলিশের ১৪ কর্মী। করোনার দ্বিতীয় ঢেউয়ে এ পর্যন্ত সংক্রামিত হলেন কলকাতা পুলিশের ১০৪ জন অফিসার ও কর্মী। তবে ২৪ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন লালবাজার সূত্রে খবর।

  • 20 Apr 2021 06:04 PM (IST)

    সংক্রমণ রুখতে কড়া সিদ্ধান্ত, ১৪৪ ধারা জারি রাজস্থানে

    দেশে ক্রমশ ভয়াবহ আকার ধারণ করছে করোনার দ্বিতীয় ঢেউ। যে কারণে একের পর এক রাজ্য একাধিক সতর্কতামূলক ব্যবস্থার পথ হেঁটেছে। এ বার নতুন করে ১৪৪ ধারা জারি করার সিদ্ধান্ত নেওয়া হল রাজস্থানে। মঙ্গলবার রাজস্থানের স্বরাষ্ট্র মন্ত্রকের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী ২২ এপ্রিল থেকে টানা একমাস, অর্থাৎ ২১ মে পর্যন্ত গোটা রাজস্থান জুড়ে ১৪৪ ধারা জারি থাকবে। এই সময়ে ৪-৫ জনের বেশি একসঙ্গে বাইরে ঘুরলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

  • 20 Apr 2021 12:07 PM (IST)

    করোনা আক্রান্তরা কবে ভ্যাকসিন নিতে পারবেন?

    যাঁরা বর্তমানে করোনা আক্রান্ত হয়েছেন অর্থাৎ সক্রিয় করোনা রোগী, তাঁরা কবে করোনা টিকা নিতে পারবেন? এই প্রশ্ন উঠছিল।তাই এ বিষয়ে জানার জন্য যোগাযোগ করা হয় জনস্বাস্থ্য বিশেষজ্ঞ চিকিৎসক অনির্বাণ দলুইয়ের সঙ্গে। টিভি নাইন বাংলার তরফে তাঁকে প্রশ্ন করা হলে তিনি জানান, সক্রিয় করোনা রোগীরা সুস্থ হয়ে ওঠার ৪ সপ্তাহ পর করোনা টিকা নিতে পারবেন। অর্থাৎ যদি কেউ মাসের ১ তারিখ করোনা আক্রান্ত হন, তাঁর ১৭ দিনের আইসোলেশন শেষে তিনি সেরে উঠলে, সেই দিন থেকে ৪ সপ্তাহ পর তিনি করোনা টিকা নিতে পারবেন।

  • 20 Apr 2021 10:51 AM (IST)

    হাসপাতালে কেমন আছেন করোনা আক্রান্ত মনমোহন সিং?

    করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন প্রাক্তন প্রধানমন্ত্রী মনমোহন সিং। এইমসের ট্রমা সেন্টারে তাঁর চিকিৎসা চলছিল। তাঁর শারীরিক অবস্থা জানিয়ে একটি টুইট করেছেন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী হর্ষবর্ধন। টুইটে তিনি জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীর শারীরিক অবস্থা স্থিতিশীল। হর্ষ বর্ধন এ-ও জানিয়েছেন, প্রাক্তন প্রধানমন্ত্রীকে যথাসম্ভব ভাল চিকিৎসা পরিষেবার মধ্যে রাখা হয়েছে।

    বিস্তারিত পড়ুন: হাসপাতালে কেমন আছেন করোনা আক্রান্ত মনমোহন সিং? জানালেন স্বাস্থ্যমন্ত্রী হর্ষ বর্ধন

  • 20 Apr 2021 10:14 AM (IST)

    'দয়া করে ভারত যাবেন না'

    দেশে দৈনিক করোনা (COVID) আক্রান্তের সংখ্যা ৩ লক্ষের ঘরে নিঃশ্বাস ফেলছে। ঝড়ের গতিতে ছড়াচ্ছে সংক্রমণ। এই দ্রুত গতির সংক্রমণের পিছনে কি মিউট্যান্ট স্ট্রেন দায়ী? সে প্রশ্নের যথাযথ কোনও উত্তর এখনও মেলেনি। তবে ভারতের সঙ্গে যোগাযোগ ছিন্ন করার পরামর্শ দিল আমেরিকা। মার্কিন সিডিসি জানিয়েছে যদি কেউ সম্পূর্ণ ভ্যাকসিন নিয়েও থাকেন, তাহলে তাঁর ভারতে না যাওয়াই ভাল।

    বিস্তারিত পড়ুন: ‘ভ্যাকসিন নেওয়া থাকলেও ভারতে যাবেন না’, আমেরিকাবাসীকে নির্দেশ সিডিসির

  • 20 Apr 2021 10:12 AM (IST)

    করোনা থাবায় বাতিল পরীক্ষা

    দেশে করোনার করাল থাবা। বুলেট গতিতে বাড়ছে সংক্রমণ। এমতাবস্থায় বাতিল হয়ে গেল আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা। দ্বাদশ শ্রেণির পরীক্ষা আপাতত স্থগিত। গত বুধবারই কেন্দ্রীয় বোর্ড বিজ্ঞপ্তি দিয়ে আইসিএসই (ICSE) ও আইএসসি (ISC) বোর্ডের দশম ও দ্বাদশ শ্রেণির পরীক্ষা মুলতুবি রাখার কথা জানিয়েছিল। কিন্তু করোনা আবহে পরীক্ষা বাতিলের পথেই হাঁটতে হল আইসিএসই বোর্ডকে।

    বিস্তারিত পড়ুন: করোনা আবহে বাতিল হয়ে গেল আইসিএসই দশম শ্রেণির পরীক্ষা

  • 20 Apr 2021 10:11 AM (IST)

    টিকা বৈঠকে মোদী

    আজ মঙ্গলবার টিকা নির্মাতা সংস্থাগুলির সঙ্গে বৈঠকে বসবেন নরেন্দ্র মোদী। ভ্যাক্সিনের উৎপাদন ও সরবরাহ নিয়ে আলোচনা করবেন তিনি। উদ্বিগ্ন প্রধানমন্ত্রী ইতিমধ্যেই দেশের প্রথম সারির চিকিৎসকদের সঙ্গে ভিডিয়ো কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করেছেন।

    বিস্তারিত পড়ুন: দৈনিক সংক্রমণ সামান্য কমলেও ভয় বাড়িয়ে বাড়ল মৃত্যুর হার! আজ কোভিড টিকা-বৈঠকে মোদী

Published On - Apr 20,2021 10:22 PM

Follow Us: