Tamil Nadu: স্কুল পড়ুয়াদের জন্য সুখবর, দেওয়া হবে ব্রেকফাস্টও, ঘোষণা মুখ্যমন্ত্রীর

Tamilnadu: এই ওয়ার্কশপে স্কুল ছাত্রছাত্রীদের আত্মবিশ্বাস প্রসঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন এবং তাঁদের পড়াশুনো ছাড়াও বিভিন্ন বিষয়ে উৎসাহ দান করেছে ডিএমকে প্রধান।

Tamil Nadu: স্কুল পড়ুয়াদের জন্য সুখবর, দেওয়া হবে ব্রেকফাস্টও, ঘোষণা মুখ্যমন্ত্রীর
ছবি: ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অরিজিৎ দে

Jul 28, 2022 | 2:06 PM

চেন্নাই: বুধবার রাজ্যের স্কুল পড়ুয়াদের জন্য নতুন এক প্রকল্পের কথা ঘোষণা করলেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, রাজ্য সরকার অনুমোদিত বিভিন্ন স্কুলে প্রথম থেকে পঞ্চম শ্রেণির ছাত্রছাত্রীদের ব্রেকফাস্ট বা প্রাতঃরাশের বন্দোবস্ত করবে সরকার। ইতিমধ্যেই সরকারি নির্দেশিকায় সই করেছেন মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। শারীরিক ও মানসিক সুস্বাস্থ্য রক্ষার ও সচেতনতার উদ্দেশ্যে আয়োজিত এক অনুষ্ঠানের উদ্বোধনে ছাত্রদের সঙ্গে কথোপকথনের সময় এ কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন। ক্লাসের পাঁচজন ছাত্রের সঙ্গে কথা বলার সময় স্ট্যালিন জানতে পারেন, তাদের মধ্যে ৩ জন সকাল থেকে কিছুই খায়নি।

বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে কথা বলে মুখ্যমন্ত্রী স্ট্যালিন জানতে পারেন, সকালের ব্রেকফাস্ট থেকে ছোটদের বিরত থাকা উচিত নয়। অনেকেই মুখ্যমন্ত্রীকে জানিয়েছেন, সকালে স্কুলে আসার তাড়া থাকায় প্রাতঃরাশ খাওয়ার সময় থাকে না। সেই কারণে তামিলনাড়ু সরকার ব্রেকফাস্ট প্রকল্প চালু করার ব্যাপরে সিদ্ধান্ত নিয়েছে। সংবাদ সংস্থা পিটিআইকে মুখ্যমন্ত্রী স্ট্যালিন বলেন, “গতকাল এই প্রকল্প চালু করার জন্য সরকারি নথিতে আমি সই করেছি। আপনাদের মাধ্যমে তামিল নাড়ুর মানুষকে আমি এই সুখবর জানাতে চাই।”

এই ওয়ার্কশপে স্কুল ছাত্রছাত্রীদের আত্মবিশ্বাস প্রসঙ্গে কথা বলেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন এবং তাঁদের পড়াশুনো ছাড়াও বিভিন্ন বিষয়ে উৎসাহ দান করেছে ডিএমকে প্রধান। এই অনুষ্ঠান শারীরিক ও মানসিক স্বাস্থ্য কীভাবে একজন ছাত্রের বিকাশ সম্পন্ন করে, সেই প্রসঙ্গেও জোর দিয়েছেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন। প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকারের সর্বশিক্ষা মিশনের আওতায় সরকারি স্কুলের পড়ুয়াদের মিড-ডে মিল দেওয়ার নিয়ম চালু রয়েছে। সেই প্রকল্পের পড়ুয়াদের দুপুরের খাবার দেওয়া হয়। তামিলনাড়ুতে এই প্রকল্প চালু হলে তা নিঃসন্দেহে প্রান্তিক এলাকা স্কুলের ছাত্রছাত্রীরা লাভবান হবে, এমনটাই মনে করছে সে রাজ্যের শিক্ষা মহল।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla