‘এটা তো নিছক ট্রেলার’, আম্বানির বাড়ির সামনে পাওয়া হুমকি চিঠি প্রকাশ্যে আনল পুলিশ

আম্বানীর নিরাপত্তায় থাকা একটি গাড়ির নম্বর প্লেট নকল করে বসানো হয়েছে সন্দেহজনক ওই গাড়িতে। কড়া নিরাপত্তা মুকেশ আম্বানির (Mukesh Ambani) বাড়ির সামনে।

'এটা তো নিছক ট্রেলার', আম্বানির বাড়ির সামনে পাওয়া হুমকি চিঠি প্রকাশ্যে আনল পুলিশ
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Feb 26, 2021 | 1:47 PM

মুম্বই: শুধু ভারতের অন্যতম ধনকুবের শিল্পপতিই নন, বিশ্বের ধনীতম ব্যক্তিদের তালিকায় উপরের দিকেই রয়েছে তাঁর নাম। সেই মুকেশ আম্বানির (Mukesh Ambani) নিরাপত্তারক্ষীদের চোখে ধুলো দিয়েই তাঁর বাড়ির সামনে কেউ রেখে গেল সন্দেহজনক গাড়ি। জিলেটিন স্টিক উদ্ধার হওয়ার পাশাপাশি সেখান থেকে মিলেছে হুমকি চিঠি। সেই চিঠিই এবার প্রকাশ্যে আনল মুম্বই পুলিশ (Mumbai Police)।

বৃহস্পতিবারই দক্ষিণ মুম্বইতে মুকেশ আম্বানির বিলাসবহুল বাসভবন ‘অ্যান্টিলিয়া’র সামনে ওই গাড়ি দাঁড়িয়ে থাকতে দেখা যায়। গাড়ির মধ্যে পাওয়া যায় ২০ টি জিলেটিন স্টিক। যদিও নিরাপত্তার কারণেই ওই বাড়ি থেকে ১০০ মিটার দূরে দাঁড়িয়ে ছিল গাড়িটি। সেই গাড়ির চালকের পাশের আসন থেকেই পাওয়া গিয়েছে হুমকি চিঠি। তাতে যা লেখা আছে তার থেকে স্পষ্ট যে আম্বানি পরিবারকে হুমকি দিতেই এই ব্যবস্থা।

চিঠিতে লেখা, ‘এটা তো নিছক একটা ট্রেলার।’ চিঠিতে মুকেশ ও নীতা আম্বানিকে ভাইয়া ও ভাবি বলে সম্বোধন করা হয়েছে। লেখা হয়েছে, ‘এটা তো নিছক একটা ট্রেলার। নীতা ভাবি, মুকেশ ভাইয়া এটা তো একটা ঝলক দেখলেন। পরের বার সব ব্যবস্থা সম্পূর্ণ করেই আসব। সব প্রস্তুতি হয়ে গিয়েছে।’

বিস্ফোরণের সামগ্রী উদ্ধার হওযার পর থেকেই মুকেশ আম্বানীর বাড়ির সামনে আরও আঁটোসাটো করা হয়েছে নিরাপত্তা। কিভাবে ওই ঘটনা ঘটল, কাদের হাত আছে এই ঘটনার পিছনে, তা জানতে তদন্ত শুরু করেছে মুম্বই পুলিশের ক্রাইম ব্রাঞ্চ। সিসিটিভি খতিয়ে দেখে জানা যাচ্ছে, গাড়িটি চালিয়ে নিয়ে অ্যান্টিলিয়ার সামনে আসেন এক ব্যক্তি। তারপর গাড়ি থেকে নেমে একটি ইনোভাতে চেপে তলে যান। মাস্ক পরে থাকায় ওই ব্যক্তিকে চিহ্নিত করা যাচ্ছে না। শুধু তাই নয়, সন্দেহজনক ওই গাড়িতে যে নম্বর প্লেট লাগানো আছে, তা আম্বানীর নিরাপত্তায় থাকা একটি গাড়ির নম্বর প্লেটের নকল। সুতরাং এই ঘটনা থেকে স্পষ্ট যে, অন্তত মাসখানেক ধরে পরিকল্পনা করেই এই কাজ করা হয়েছে। পুলিশের তদন্তে উঠে এসেছে, নাগপুরের এক সংস্থা থেকে কেনা হয়েছে ওই জিলেটিন স্টিক। পুলিশের অনুমান, হুমকি দেওয়ার জন্যই এই বিস্ফোরণ সামগ্রী বোঝাই গাড়িটি মুকেশ অম্বানীর বাড়ি অ্যান্টিলিয়ার সামনে কেউ রেখেছিল।

আরও পড়ুন: পামেলাকাণ্ডে শঙ্কুদেব পণ্ডা-অনুপম হাজরাকে নোটিস কলকাতা পুলিশের

এই ঘটনায়, বৃহস্পতিবারই মহারাষ্ট্রের স্বরাষ্ট্রমন্ত্রী অনিল দেশমুখ বলেন, “মুকেশ অম্বানীর মুম্বইয়ের বাড়ির সামনে থেকে একটি স্করপিয়ো ভ্যান দেখা গিয়েছে। যা থেকে জিলেটিন উদ্ধার হয়েছে। মুম্বই ক্রাইম ব্রাঞ্চ তদন্ত শুরু করেছে। সত্যিটা তাড়াতাড়ি সকলের সামনে আসবে।”

কয়েক দিন আগেই দিল্লির ইজরায়েল দূতাবাসের সামনে আইইডি বিস্ফোরণ হয়েছিল। যে স্থানে বিস্ফোরণ হয়েছিল, তার ঠিক ১.৪ কিলোমিটারের মধ্যেই বিটিং রিট্রিটের জন্য জড়ো হয়েছিলেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে রাষ্ট্রপতি ও দেশের অন্যান্য উচ্চ পর্যায়ের প্রশাসনিক নেতৃত্ব।