Building Collapsed: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, মৃত ২ শিশু সহ ৩

পুরোনো বহুতল ভেঙে পড়া বা ধস নামার কী কারণ হতে পারে এবং কী ভাবে এটা ঠেকানো যায়, সে ব্যাপারে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে।

Building Collapsed: হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল, মৃত ২ শিশু সহ ৩
বিশাখাপত্তনমে ভেঙে পজডল বহুতল।
Follow Us:
| Edited By: | Updated on: Mar 23, 2023 | 6:08 PM

বিশাখাপত্তনম: তিনতল বিশিষ্ট একটি বহুতল ভেঙে পড়ে মৃত্যু হল ৩ জনের। যার মধ্যে ২ জন শিশু। এছাড়া গুরুতর আহত হয়েছেন কমপক্ষে ৫ জন। বৃহস্পতিবার দুপুরে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে অন্ধ্রপ্রদেশের রাজধানী বিশাখাপত্তনমে (Visakhapatnam)। আবাসিক বহুতল ভেঙে (Building Collapsed) পড়েই দুর্ঘটনাটি ঘটেছে এবং মৃতেরা ওই বহুতলেরই বাসিন্দা বলে পুলিশ জানিয়েছে।

পুলিশ সূত্রে খবর, বিশাখাপত্তনমের উপকণ্ঠে অবস্থিত বহুতলটির তিনটি তলে তিনটি পরিবারের আটজন ভাড়াটে ছিলেন। যার মধ্যে দুটি শিশু ছিল। বহুতলটি চাপা পড়ে ওই দুই শিশুরই মৃত্যু হয়েছে। বহুতলটি পুরোনো ও জরাজীর্ণ হওয়ার জন্যই ভেঙে পড়েছে বলে জানিয়েছেন ডেপুটি পুলিশ কমিশনার সুমিত সুনীল গারুড়।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন দুপুর দেড়টা নাগাদ বিশাখাপত্তনমের উপকণ্ঠে অবস্থিত তিনতল বিশিষ্ট বহুতলটির হঠাৎ করেই হুড়মুড়িয়ে ভেঙে পড়ে। ডেপুটি পুলিশ কমিশনার জানান, পুরো বহুতলটি ভেঙে পড়েছে। খবর পেয়েই পুলিশ ও দমকলবাহিনী ঘটনাস্থলে পৌঁছয় এবং উদ্ধারকাজ শুরু করে। তারপর ধ্বংসাবশেষের নীচে থেকে দুই শিশু সহ ৩ জনের নিথর দেহ উদ্ধার হয় এবং গুরুতর আহত ৫ জনকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলেও পুলিশের আশঙ্কা।

যদিও ঝড়-বৃষ্টি ছাড়া হঠাৎ করে কী ভাবে বহুতলটি ভেঙে পড়ল তা এখনও স্পষ্ট নয়। তবে বহুতল ভেঙে পড়া এবং ৩ জনের মৃত্যুর ঘটনায় পুলিশ স্বতঃপ্রণোদিতভাবে একটি মামলা রুজু করেছে এবং ঘটনার তদন্ত শুরু হয়েছে বলে জানিয়েছেন ডিসিপি সুমিত সুনীল গারুড়। পাশাপাশি হঠাৎ করে পুরোনো বহুতল ভেঙে পড়া বা ধস নামার কী কারণ হতে পারে এবং কী ভাবে এটা ঠেকানো যায়, সে ব্যাপারে বিশেষজ্ঞদের পরামর্শ নেওয়া হবে বলেও তিনি জানিয়েছেন।