Shatrughan Sinha : ‘বহিরাগত’ শত্রুঘ্ন! ‘দেশের রাজনীতি করছি, বিদেশের নয়,’ পাল্টা জবাব তৃণমূল প্রার্থীর

Shatrughan Sinha : আসানসোল থেকে শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করার পর 'বহিরাগত' খোঁচা বুমেরাং হয়ে ফিরে এসেছে তৃণমূলের কাছেই। এইবার সেই কটাক্ষের পরোক্ষভাবে জবাব দিলেন 'বিহারীবাবু'।

Shatrughan Sinha : 'বহিরাগত' শত্রুঘ্ন! 'দেশের রাজনীতি করছি, বিদেশের নয়,' পাল্টা জবাব তৃণমূল প্রার্থীর
ফাইল চিত্র
TV9 Bangla Digital

| Edited By: অঙ্কিতা পাল

Mar 14, 2022 | 10:04 PM

নয়া দিল্লি : আসানসোল লোকসভাকেন্দ্রে উপনির্বাচন হবে ১২ এপ্রিল। এই আসানসোল থেকে শত্রুঘ্ন সিনহাকে প্রার্থী করেছে তৃণমূল কংগ্রেস। তবে তৃণমূলের এই প্রার্থী নির্বাচন নিয়ে তীব্র কটাক্ষের মুখে পড়েছে ঘাসফুল শিবির। বিধানসভা নির্বাচনে দিল্লির নেতাদের নিয়ে এসে বিজেপি প্রচারে ঝড় তুলেছিল। সেই সময় শাসক শিবির তৃণমূল কংগ্রেসের ‘বহিরাগত’ কটাক্ষের মুখে পড়তে হয়েছিল বিজেপি। এইবার সেই ‘বহিরাগত’ ট্যাগটাই বুমেরাং হয়ে ফিরে গেল তৃণমূলের দিকেই। শত্রুঘ্ন সিনহা বিহারের রাজনীতিতে সক্রিয় ছিলেন। কিন্তু বাংলার রাজনীতিতে তৃণমূলের হাত ধরে এই প্রথম। বিজেপির ‘বহিরাগত’ ট্য়াগের বিরুদ্ধে এনডিটিভিোকে দেওয়া একটি সাক্ষাৎকারে মুখ খুললেন শত্রুঘ্ন সিনহা। তিনি পরোক্ষভাবে বিজেপিকে বুঝিয়ে দিয়েছেন যে, বাংলা দেশের মধ্যে একটি রাজ্য। তিনি দেশের রাজনীতি করছেন। বিদেশের রাজনীতি নয়।

তিনি প্রথমে বিজেপিতে ছিলেন। তারপর কংগ্রেস ঘুরেই ঘাসফুল শিবিরে যোগ দেন তিনি। শত্রুঘ্ন সিনহা বিহারে বহুদিন রাজনীতি করেছেন। কিন্তু তৃণমূলের হাত ধরে বাংলায় এই প্রথম পা রাখলেন তিনি। তাই বিজেপির তরফে ‘বহিরাগত’, ‘বিহারীবাবু’ বিভিন্ন ট্যাগ শুনতে হচ্ছে তাঁকে। তৃণমূল নেতা পরোক্ষভাবে বিজেপির ‘বহিরাগত’ কটাক্ষের জবাব দিলেন। তিনি বলেছেন, “আমাদের মতো লোকেরা অল ইন্ডিয়া ফিগার। আমারা যে খ্যাতি বা সম্মান পেয়েছি তাতে গোটা দেশের যোগদান রয়েছে। সেই খ্যাতিতে অন্ধ্র, তামিলনাড়ু, বিহার, বাংলা সব রাজ্যের অবদান রয়েছে। নয়তো আমরা অল ইন্ডিয়া ফিগার হতে পারতাম না।”

তিনি আরও বলেছেন, “আমি যখন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হয়েছিলাম তখন আমি সততার সঙ্গে গোটার দেশের সেবা করার চেষ্টা করেছিলাম। এখনও পর্যন্ত আমার বিরুদ্ধে কোনও অভিযোগ নেই যে কোথাও ভুল কিছু করেছি। ” তিনি নিজের বহিরাগত ট্যাগের পাল্টা জবাবের ভঙ্গিতেই বলেছেন, “এটা একটাই দেশ। কাশ্মীর থেকে কন্যাকুমারী আমাদের, আমাদের সবার। তাহলে বিহারের রাজনীতির পর যখন আমি বাংলার রাজনীতি করছি যখন আমি দেশের রাজনীতিই করছি। বিদেশের রাজনীতি করছি না। ”

আরও পড়ুন : Farmers’ Protest : আবারও সেই দৃশ্য! ২১ মার্চ থেকে পুনরায় শুরু হতে পারে কৃষক আন্দোলন

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla