Jammu Kashmir: বারামুলায় দুই জঙ্গি নিকেশ, গুরেজ সেক্টর থেকে উদ্ধার বিপুল অস্ত্র

Jammu kashmir: বৃহস্পতিবার নিয়ন্ত্রণ রেখার খুব কাছে একে রাইফেল, চাইনিজ পিস্তল, চাইনিজ গ্রেনেড, একে ম্যাগজিন, পিস্তল ম্যাগজিন, পিস্তল উদ্ধার হয়েছে।

Jammu Kashmir: বারামুলায় দুই জঙ্গি নিকেশ, গুরেজ সেক্টর থেকে উদ্ধার বিপুল অস্ত্র
উদ্ধার হওয়া অস্ত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 30, 2022 | 10:15 PM

শ্রীনগর: জঙ্গিগোষ্ঠীর বড়সড় ছক বানচাল করে বিপুল পরিমাণে অস্ত্র উদ্ধার করল ভারতীয় সেনা ও জম্মু-কাশ্মীরের পুলিশ। উদ্ধার হয়েছে বিপুল পরিমাণে অস্ত্র, গোলাবারুদ, গ্রেনেড। সেনাবাহিনীর এক মুখপাত্র জানান, গত ২৭ সেপ্টেম্বর পুলিশ ও অন্যান্য সূত্র থেকে খবর পেয়ে তল্লাশি অভিযান শুরু করে। কুপওয়ারার গুরেজ সেক্টরের নিয়ন্ত্রণ রেখা পর্যন্ত এই অনুসন্ধান অভিযান চলে। অভিযান চলে নওশেরাতেও।

তিনদিনের তল্লাশিতে বৃহস্পতিবার নিয়ন্ত্রণ রেখার খুব কাছে খনন করে ৭টি একে রাইফেল, ২টি চাইনিজ পিস্তল, ১৩টি চাইনিজ গ্রেনেড, ২১টি একে ম্যাগজিন, ৪টি পিস্তল ম্যাগজিন, ১৩২টি পিস্তল উদ্ধার হয়েছে। এছাড়া প্রচুর গোলাবারুদও পাওয়া গিয়েছে।

অন্যদিকে শুক্রবার জম্মু কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনার যৌথ অভিযানে দুই জঙ্গিকে নিকেশ করা হয়েছে। বারামুলায় গুলির লড়াই নিকেশ হয়েছে দু’জন। গোপন সূত্রে তারা খবর পায়, পত্তনের হায়দরবাগ ইয়েদিপোরা গ্রামে জঙ্গি আস্তানা গেড়েছে। এরপরই গোটা এলাকা ঘিরে ফেলে জম্মু কাশ্মীর পুলিশ ও জওয়ানরা। শুরু হয় তল্লাশি অভিযান।

অভিযান চলাকালীন, একটি বাড়ি থেকে গুলি করতে শুরু করে আত্মগোপন করে থাকা জঙ্গিরা। এরপরই গুলির লড়াইয়ে দুই জঙ্গিকে নিকেশ করা হয়। একইসঙ্গে উদ্ধার হয়েছে দু’টি একে রাইফেল, ১টি পিস্তল। নিরাপত্তা বাহিনীর কাছে খবর ছিল, বারামুলায় আর্মি নিয়োগের (অগ্নিবীর) যে র‍্যালি তাতে হামলার দায়িত্ব ছিল ওই দুই জঙ্গির ঘাড়ে। যদিও ভারতীয় সেনা সফলতার সঙ্গে সেই ছক বানচাল করে দেয়।